রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

অবসর সময়ে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে ডাই প্রজেক্ট তৈরি করা। যদিও এক কাজগুলো অনেক সময় সাপেক্ষ। কিন্তু আমি সময় বের করে নিত্য নতুন জিনিস তৈরি করার চেষ্টা করি । যাইহোক আজকে আমি আপনাদের সাথে যে কাজটি শেয়ার করব তা হল রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি। এটি দেখতে খুবই সুন্দর এগুলো ঘরে সাজিয়ে রাখলে সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। আর ঘরে ছোট বাচ্চারা দেখলে খুবই খুশি হয়। কারণ এগুলো বাচ্চাদের খেলনার বস্তুও বটে।

আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

আমি নিচে নকশা টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
কাজটির ফাইনাল লুক

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • মার্কার

প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি কাগজকে ২ সে.মি ও ৮ সে.মি করে কেটে নিলাম। তারপর ২/৬,২/৪ ও ২/৩ করে কেটে নিলাম।

GridArt_20240114_192452763.jpg

দ্বিতীয় ধাপ
  • ঠিক একই ভাবে সবগুলো সাইজের ৪ টি করে মোট ৩২ টি টুকরো করে নিলাম।

তৃতীয় ধাপ
  • এখন সবগুলো সাইজের একটি একটি কাগজে নিলাম ও আঠা দিয়ে একটির উপরে আরেকটি জোড়া লাগিয়ে দিলাম।

চতুর্থ ধাপ
  • এখন আবার সবগুলো কাগজের উপর আঠা লাগিয়ে নিলাম।

GridArt_20240114_185919960.jpg

পঞ্চম ধাপ
  • এখন নিচের ছবির মতো করে একটি সাথে আরেকটি জোড়া লাগিয়ে একটি ফুল তৈরি করলাম।

GridArt_20240114_192445444.jpg

ষষ্ঠ ধাপ
  • এখন ঠিক একই ভাবে সবগুলো ফুল তৈরি করলাম।

সর্বশেষ ধাপ
  • এখন এই ছোট ছোট ফুলগুলো একটির সাথে আরেকটি জোড়া লাগিয়ে ফুল তৈরি করে নিলাম।

কাজটি এখন সম্পূর্ণ তৈরি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 6 months ago 

আপনার মত আমারও রঙিন কাগজের বিভিন্ন জিনিস তৈরি করতে খুবই ভালো লাগে আপু। আপনার তৈরি করার রঙিন কাগজের এই ফুল টা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ধাপে ধাপে শেয়ার করার জন্য এটা দেখতে আরো বেশি ভালো লাগছে।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এই সুন্দর মতামতের জন্য।

 6 months ago 

ঠিক বলছেন এগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে আরো বেশি করে সেটার সৌন্দর্য বৃদ্ধি পায়।আপনি চমৎকার একটা রঙিন কাগজের ফুল তৈরি করছেন। ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ফুল তৈরি করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে। যদিও এই কাজগুলো অনেকটাই সময় সাপেক্ষ। রঙিন কাগজ দিয়ে চমৎকার এই ফুল তৈরী ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

জি এগুলো অনেকটাই সময় সাপেক্ষ ব্যপার।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন খুবই সুন্দর লাগতেছে আপু। এধরনের কাজ গুলো তৈরি করে ঘরে সাজিয়ে রাখলে সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। অনেক সুন্দর করে ধাপসমূহ দেখিয়েছেন। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগলেও দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। আজ আমিও এরকম একটি ফুল তৈরি করে শেয়ার করেছিলাম। তৈরি করা ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন । এত সুন্দর একটি ফুল তৈরি করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আর এই ধরনের ফুল গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় হয়। আপু আপনি অনেক সুন্দর করে কাগজ কেটে ফুল তৈরি করেছেন এবং উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

ভালো লেগেছে আমার তৈরি করা এই ফুলটি আপনার ভালো লেগেছে শুনে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ফুলগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে চমৎকার লাগবে। রঙিন কাগজের ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে ‌। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনারা সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

কাগজে ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে বেশ সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দুর্দান্ত ভাবে কাগজ কেটে ফুল তৈরি করেছেন। কাগজের ফুলের সৌন্দর্য সত্যি বেশি দারুন। এতো দুর্দান্ত ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনার মন্তব্য টি বেশ ভালো লাগলো ভাইয়া

 6 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। আপনার এই ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ফুল দিয়ে ঘর সাজালে দেখতে কিন্তু বেশ চমৎকার লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এই কাজগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি ফুল আমাদের সাথে শেয়ার করার।

 6 months ago 

আসলেই ধরনের কাগজ দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44