এক্রাইলিক আর্টঃ চাঁদনী রাতের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্ন রেসিপি, আর্ট, ফটোগ্রাফি ও বিভিন্ন ডাই প্রজেক্ট শেয়ার করতে। আজকেও আমি শেয়ার করবো একটি পেইন্টিং। আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো এক্রাইলিক আর্টঃ চাঁদনী রাতের পেইন্টিং 🎨আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

GridArt_20221011_191610310.jpg

GridArt_20221011_191746966.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • এক্রাইলিকরং
  • তুলি
  • টেপ ও রংয়ের প্লেট

20221002_184231.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে নীল রং ও তুলির সাহায্যে আর্ট পেপারে রং করে নিলাম।

GridArt_20221011_191159077.jpg

দ্বিতীয় ধাপঃ
  • আমি মাঝখানে সাদা গোল করে সাদা অংশ উপরের কর্নারে দিয়ে দিলাম। এখন পুরো পেপারটাতে রং সম্পুর্ন করে নিলাম।

GridArt_20221011_191225467.jpg

তৃতীয় ধাপ:
  • এখন সাদা টেপ উঠিয়ে নিলাম।

20221002_192041.jpg

চতুর্থ ধাপ:
  • এখন কালো রং দিয়ে গাছের ডালের কিছু অংশ এঁকে নিলাম।

GridArt_20221011_191407273.jpg

পঞ্চম ধাপ:
  • পুরো পেইন্টিং এর মধ্যে নিচে একটি ল্যাম্পপোস্ট এঁকে নিলাম।

GridArt_20221011_191421587.jpg

সর্বশেষ ধাপ:
  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20221011_191610310.jpg

GridArt_20221011_191635762.jpg

GridArt_20221002_210819890.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

আপনার মত আমারও আর্ট খুব প্রিয় একটি শখ। আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন। এসব পেইন্টিং দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনারটাও অনেক ভালো হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এমন পেইন্টিং আপনার ভালো লাগে শুনে ভালো লাগছে আপু৷ ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্য করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিংটি অনেক বেশি চমৎকার হয়েছে। বিশেষ করে জল রং এবং এক্রলিক রং দিয়ে পেইন্ট করলে আমার অনেক বেশি ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও জলরং বা অ্যাক্রলিক রং দিয়া পেইন্ট করতে ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যাক পছন্দটি তাহলে মিলে গেল, অনেক অনেক ধন্যবাদ আপনাকে, খুব সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

অ্যাক্রোলিক রং দিয়ে পেইন্টিং করতে আমিও অনেক পছন্দ করি। পেইন্টিং করার পর এগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার এই পেইন্টিং টি ও অসাধারণ হয়েছে আপু। ল্যাম্পপোস্ট ও চাঁদে আলোয় খুব সুন্দর আর্ট সম্পূর্ণ করেছেন আপনি। এমন সুন্দর সুন্দর পেইন্টিং আরো দেখতে চাই আপু। অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আমার এই পোস্টটি আপনার ভালো লেগেছে এতেই ভালো লাগছে আপু৷ ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্যটির জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিং চমৎকার লাগছে। সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।এই ধরনের দৃশ্য অনেক ভালো লাগে।যে দৃশ্য টা আর্ট করেছেন এটা বাধাই করে দেওয়ালে ঝুলিয়ে রাখলে অনেক সুন্দর দেখাবে। আমার কাছে এক্রাইলিক রং দিয়ে পেইন্টিং দেখতে বেশ ভালো লাগে। আমি কখনো এই রং দিয়ে পেইন্টিং করিনি। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভালো আইডিয়াতো এটি। দেওয়ালে লাগিয়ে দিবো। যাইহোক ধন্যবাদ ভাইয়া এই গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপু ছবিটা অসাধারণ হয়েছে। আমি যখন ছবি আঁকতাম তখন বহুবার ভেবেছি এমন ছবি আঁকার কথা তবে কখনো এঁকে উঠতে পারিনি। আপনার চাঁদনি রাতের এই ছভি দেখে সত্যি মন ভরে গেছে। আপু অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও আপু এক্রেলিক কালার দিয়ে খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন। দেখে খুবই ভালো লাগছে। চাঁদনি রাতের দৃশ্যটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। চাঁদটা দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চাঁদটা আমারও বেশি ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্টার রং বা এক্রাইলিক রং দিয়ে করা পেইন্টিংগুলো আমার খুব ভাল লাগে। আপনি পেন্সিল, তুলি এবং এক্রাইলিক রং দিয়ে অনেক সুন্দর একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন। আমার কাছে ল্যাম্পপোস্টটি খুবই সুন্দর লেগেছে। আপনার ছবি এবং বর্ণনা এত সুন্দরভাবে উপস্থাপন করেছেন যে কেউ এই পেইন্টটি করতে পারবে। ফাইনাল লুক খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার এই সুন্দর প্রশংসা মুলুক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ চাঁদনী রাতের পেইন্টিং করেছেন আপনি। আমি তো প্রথম দেখে বিশ্বাস করতে পারছিনা মনে করলাম এটি ফটোগ্রাফি। পরে দেখলাম খুব অসাধারণ একটি পেইন্টিং। বিশেষ করে কালারটি খুব অসাধারণ লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলছেন আপু,,,,আসলেই ভালো লাগছে এই মন্তব্য দেখে।

 2 years ago 

আপু আপনার মত এসব আর্ট আমারও খুব পছন্দ। তাই আমিও আপনার মত এসব আর্ট গুলো করার চেষ্টা করি। খুব সুন্দর একটি চাঁদনী রাতের পেইন্টিং করেছেন আপু। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে লাইট টি।

 2 years ago 

আপনার আর্ট গুলোও অনেক অনেক ভালো লেগেছে আপু। আপনার প্রশংসার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65