মুরগির মাংসের মজাদার রেসিপি😋\\১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার মুরগির মাংসের রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। প্রায় সময় আমার আম্মু এটি করে,বাসার সবাই মজা করে খায়।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220411_143658073.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • মুরগির মাংস
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • আদা ও রসুন বাটা
  • গরম মসলা
  • লবন ও সয়াবিন তেল

20220404_171102.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাত্রে বসিয়ে নিলাম পাতিলটি গরম হয়ে আসলে মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম

GridArt_20220411_144044375.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম। কিছুক্ষণ নেড়েচেড়ে পেঁয়াজকুচি এর সাথে আদা বাটা রসুন বাটা দিয়ে দিলাম।

GridArt_20220411_144207558.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর গরম মসলা হলুদের গুঁড়া মরিচের গুঁড়া ও জিরা গুড়া দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম

20220404_171957.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর মসলা গুলোর মধ্যে মুরগির মাংসের টুকরোগুলো দিয়ে দিলাম ও ভালোভাবে মসলার সাথে মিশিয়ে নিলাম।

GridArt_20220411_144253173.jpg

পঞ্চম ধাপ:

  • এখন পানি দিয়ে ভালোভাবে কষিয়ে নিলাম।

GridArt_20220411_144422380.jpg

সর্বশেষ ধাপ:

  • এখন আবার পানি দিয়ে আবার ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম। কিছুক্ষণ পর তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220404_183225.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

মুরগী মানেই স্বাদে অতুলনীয়, আপনি অনেক ভালো করেই রান্না করছেন ধাপ গুলো দেখেই বুঝা যাচ্ছে। মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি টা দেখে খুব ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। শুধু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি সুস্বাদু রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুরগির মাংসের মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আমি খুব সুন্দর করে মুরগির মাংসের একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বোঝা যাচ্ছে অনেক সুন্দর হয়েছে। এছাড়া আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুস্বাদু একটি মুরগির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কি দেখালেন আপু, ইফতারের আগে আগে এত লোভনীয় একটি রেসিপি দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। কতইনা সুস্বাদু করে রেসিপি তৈরি করেছেন, আর তা আমাদের মাঝে শেয়ার করেছেন। এত লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংসের খুবই লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই মজার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক মজাদার হয়েছে। আমার কাছে আপনার তৈরি করা রেসিপি অনেক ভালো লেগেছে। রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপিটি দেখতে খুবই সুস্বাদু লাগছে । প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ। শুভেচ্ছা রইল...

 2 years ago 

একের পর এক সুন্দর সুস্বাদু রেসিপি গুলো দেখে তাক লেগে যায়। মুরগির মাংসের রেসিপি টা ভালো তৈরি করেছেন আপু। দেখেই অনেক সুস্বাদু লাগছে। ধাপে ধাপে রেসিপি টা দারুণ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

এভাবে বাটা মসলা দিয়ে মুরগির মাংস খেতে আমি খুবই পছন্দ করি। আপনার রান্না করা মুরগির রেসিপি দেখে আমার খুব লোভ যাচ্ছে আপু। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস বরাবরই অসাধারণ। তবে মুরগির মাংসের স্বাদ অতুলনীয়। আপনার রন্ধন প্রক্রিয়াটি বেশ দারুন ছিল। দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74