কয়েকটি মাশরুম ও লতাপাতার কালারফুল চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি কালারফুল আর্ট। কালারফুল আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগ। কালারফুল আর্ট গুলো সতর্কতার সাথেই সম্পূর্ণ করতে হয় , কারণ রং যদি একটু এদিক সেদিক হয়ে যায় তাহলে কিন্তু দেখতে একেবারেই ভালো লাগেনা। তাই আমি সব সময় আর্টগুলো করতে একটু সময় নিয়ে করি।আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

GridArt_20231011_190655268.jpg

GridArt_20231011_190737526.jpg

GridArt_20231011_190624123.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • কালার পেন

IMG-20231011-WA0046.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে কয়েকটি মাশরুম এঁকে নিব।

GridArt_20231011_185957757.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এরপর কয়েকটি লতাপাতা ফুল এঁকে নিব। এরপর পেন্সিলের দাগের উপর মার্কার দিয়ে এঁকে নিব।

GridArt_20231011_190122593.jpg

তৃতীয় ধাপঃ
  • এরপর আমি বড় মাশরুমটিকে লাল রং করে নিব।

GridArt_20231011_190158458.jpg

চতুর্থ ধাপঃ
  • এরপর আমি মাঝারি মাশরুম টিকে হলুদ এবং ছোট মাশরুম টিকে লাল রং করে নিব। এরপর ছোট ছোট ফুলগুলো কেও লাল রং করে নেব।

GridArt_20231011_190401938.jpg

সর্বশেষ ধাপ
  • এরপর আমি মাশরুমের নিচের জায়গাটি কে এবং আশেপাশে সবুজ রং করে নিব।

GridArt_20231011_190511242.jpg

GridArt_20231011_190737526.jpg

GridArt_20231011_190655268.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  
 10 months ago (edited)

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন আপু চিত্র অঙ্কন করার ক্ষেত্রে যদি রং একটু এদিক ওদিকে চলে যায় তাহলে অঙ্কন করা চিত্রটা দেখতে ভালো লাগে না। আপনি মাসরুম এবং লতাপাতার চিত্রটা খুবই নিখুঁতভাবে অঙ্কন করতে সক্ষম হয়েছেন।

 9 months ago 

ঠিক বলেছেন রং এদিক সেদিক চলে গেলে মোটেও ভালো লাগেনা আর।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

সত্যি বলতে আপু আপনার এধরনের ইউনিক আর্ট গুলো দেখলে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। মাশরুম ও লতাপাতার কালারফুল চিত্রাংকন দেখতে অসাধারন লাগতেছে। কালারফুল চিত্রাংকন দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। এধরনের ভিন্ন রকম আয়োজন আরো চাই। শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভালো লাগলো এই অসাধারণ মন্তব্যটি।

 10 months ago 

মাশরুম লতাপাতার চিত্রটি খুব চমৎকার ভাবে আপনি অংকন করেছেন। দেখতে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এটি তৈরি প্রতিটা ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি আপনি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

খুবই চমৎকার একটি মাশরুম ও লতাপাতার কালারফুল চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে যে কেউ মুগ্ধ হবে বলে মনে হচ্ছে ।এরকম মাসরুম দেখতে অনেক বেশি সুন্দর দেখায় বাস্তবিকভাবে। বিশেষ করে কালার কম্বিনেশন টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনি দারুণভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন,আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার মন্তব্য দেখে বেশ ভালো লাগলো।

 10 months ago 

কয়েকটি মাশরুম ও লতাপাতার কালারফুল চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে।আপনি বরাবরের মতোই খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনার চিত্র অংকন দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনার চিত্র অঙ্কন করার দক্ষতা বেশ দুর্দান্ত । বেশ চমৎকার কয়েকটি মাশরুম ও লতাপাতার চিত্রাংকন করেছেন। মাশরুম আর্ট দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে আমাদের মাঝে কালারফুল চিত্রাংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

মাশরুম গুলোকে তো খুব কিউট লাগছে দেখতে। কালারফুল হওয়ার কারণে বেশ সুন্দর লাগছে। খুব সুন্দর ভাবে আর্ট করেছেন আপনি। চারপাশের লতাপাতা ফুল গুলো বেশ দারুন দেখাচ্ছে। ধন্যবাদ চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

যেকোনো আর্ট করতেই সময় ও ধৈর্য্যের প্রয়োজন হয়।তাছাড়া আপনার কালারফুল আর্টটি সুন্দর হয়েছে, মাশরুমগুলি কিউট দেখতে লাগছে।আমার কাছে খুব ভালো লেগেছে, ধাপগুলো ভালো ছিল।ধন্যবাদ আপু।

 9 months ago 

ধন্যবাদ জানাই আপু।

 10 months ago 

চিত্রাঙ্কন আপনি খুব সুন্দর ভাবে করলেন আপু। এই ধরনের চিত্র অংকন গুলো দেখতে খুবই ভালো লাগে। যেহেতু মাশরুমের চিত্রাঙ্কন করলেন। সেই সাথে লতাপাতার দৃশ্যগুলো আরো অনেক সুন্দর ছিল। তাছাড়া কালার কম্বিনেশন অসাধারণ করেছেন আপনি।

 9 months ago 

আমার কাজটি আপনার ভালো লাগলো এতে আমি খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67698.91
ETH 3266.83
USDT 1.00
SBD 2.64