অ্যাক্রলিক পেইন্টিংঃ কাঁঠাল পাতার উপর প্রাকৃতিক দৃশ্য।

in আমার বাংলা ব্লগ4 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে৷ এই আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। আর্ট গুলো সতর্কতার সাথেই সম্পূর্ণ করতে হয় বিশেষ করে সঠিক স্কেচটা তৈরি করতে হয় । আজকের পেইন্টিং হলোঃ কাঁঠাল পাতায় প্রাকৃতিক দৃশ্য অংকন।পেইন্টিং করতে আমার খুব বেশি সময় লাগেনি। কিন্তু যতটা সহজ ভেবেছিলাম ততটা সহজ হয়নি কারণ যেহেতু কাঁঠাল পাতা একটু পিচ্ছিল ছিল ,তাই রঙগুলো লাগাতে একটু কষ্ট হয়ে গিয়েছিল। রং লাগাতে অনেক পর পর ট্রাই করতে হয়েছে । কাঁঠাল পাতার উপর আর্ট এর আইডি এটি আমি সোনিয়া আপুর কাছ থেকে পেয়েছি। না উনাকে দেখিয়েছিলাম এরকম একটি আর্ট করেছে তাই আমি নিজের মতো করেও চেষ্টা করেছি।

আশা করছি আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

পেইন্টিং এর ফাইনাল লুক

IMG-20240403-WA0026.jpg

IMG-20240403-WA0027.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাঁঠাল পাতা
  • কালো কলম
  • অ্যাক্রলিক রং
  • তুলি
প্রথম ধাপঃ
  • প্রথমে আমি ভালো শেপ এর একটি কাঁঠালপাতা নিয়ে নিলাম। তারপর পাতাটিকে একদম ফ্রেশ পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম । এখন রং করা শুরু করলাম।
দ্বিতীয় ধাপঃ
  • পাতার উপরের অংশে নীল রং দিয়ে রং করলাম এবং মাঝখানে হলুদ ও সবুজ রং দিয়ে রং করলাম।
IMG-20240402-WA0054.jpgIMG-20240402-WA0055.jpg
তৃতীয় ধাপঃ
  • এখন পাতার নিচের অংশে নীল ও হলুদ রঙ দিয়ে গাছপালা অঙ্কন শুরু করলাম৷
IMG-20240402-WA0056.jpgIMG-20240402-WA0057.jpg
চতুর্থ ধাপঃ
  • নিচের সামান্য ছোট ছোট ঘাস ও ফুল অংকন করলাম এবং পাতার মাঝখানে ছোট একটি ঘর অংকন করা শুরু করলাম।
IMG-20240402-WA0058.jpgIMG-20240402-WA0050.jpg
পঞ্চম ধাপঃ
  • তারপর হলুদ রঙ দিয়ে পাতার উপরের কর্নারে একটি সূর্য অঙ্কন করলাম৷
IMG-20240402-WA0051.jpgIMG-20240402-WA0047.jpg
সর্বশেষ ধাপ
  • এখন পাতার এক সাইডে একটি বড় গাছ অঙ্কন করলাম এবং গাছের মধ্যে ফুল অংকন করলাম। সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।
IMG-20240402-WA0046.jpgIMG-20240402-WA0048.jpg

IMG-20240403-WA0028.jpg

IMG-20240403-WA0029.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 4 months ago 

এক কথায় অসাধারণ সুন্দর লেগেছে আপু কাঠালপাতার উপরে প্রাকৃতিক দৃশ্যটা ফুটিয়ে তুলেছেন আমার কাছে দারুণ লেগেছে। এরকম প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে ছোট্ট একটি ঘর চিন্তা করতেই তো দারুন লাগছে আর আপনি সেটা আপনার দক্ষতায় মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতে আমার অনেক ভালো লাগে। চেষ্টা করি আপনাদের মাঝে অনেক সুন্দর সুন্দর দৃশ্য শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 4 months ago (edited)

কাঁঠাল পাতার উপর খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন রং তুলির সাহায্যে। এরকম পেইন্টিং গুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। দেখতে সত্যিই অসাধারণ লাগছে। আপনাদের এইরকম ইউনিক আইডিয়াগুলো দেখতে সত্যি খুব ভালো লাগে। একটা কাঁঠাল পাতার উপর এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন যা প্রশংসনীয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 4 months ago 

কাঠাল পাতার উপর প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম এখন সকলের মন্তব্য দেখে বেশ ভালো লাগছে

 4 months ago 

বাহ্ দারুন তো । কাঠাঁল পাতার উপর পেইন্টিং। এতো যেন নতুন কোন আইডিয়া। আপনি কিন্তু বেশ সুন্দর করে কাঠাঁল পাতার উপর একটি পেইন্টিং করে আমাদের কে মুগ্ধ করে দিলেন। বেশ সুন্দর করে পেইন্টিং এর প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। ধন্যবাদ এমন সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 4 months ago 

কাঁঠাল পাতার উপর পেইন্টিং ঠিক করতে বেশ ভালোও লেগেছিল আমার।

 4 months ago 

কাঁঠালের পাতার উপর খুবই সুন্দর একটা চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এত ছোট জায়গাতেও যে আপনি এত সুন্দর চিত্র অঙ্কন করতে সক্ষম হয়েছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার মন্তব্যটি অনেক ভালো লেগেছে ভাইয়া। আমি চেষ্টা করেছি দৃশ্যটি ফুটিয়ে তোলার জন্য

 4 months ago 

বাহ্ আপনি আজকে কাঁঠালের পাতার উপর বেশ সুন্দর দেখতে একটি দৃশ্য আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দৃশ্যটি দেখতে আসলে চমৎকার লাগছে। কাঁঠালের পাতা পিচ্ছিল ছিল যার কারণে একটু ঝামেলা হয়েছিল রং লাগাতে সেটা জানতে পারলাম আপনার লেখার মাধ্যমে। যাই হোক ধন্যবাদ আপনাকে কষ্ট করে হলেও কাঁঠাল পাতার উপরে সুন্দর একটি দৃশ্য আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 4 months ago 

ভালো লাগলো আপনার এই অসাধারণ মন্তব্যটি

 4 months ago 

কাঁঠালের পাতার উপর চমৎকারভাবে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন আপু। আপনার আর্ট দেখতে চমৎকার লাগছে। আপনার আজকের পোস্ট দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনার হাতের কাজ খুবই সূক্ষ্ম দেখে মনে হচ্ছে। এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 4 months ago 

চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর সুন্দর ছোট ছোট কাজ শেয়ার করার জন্য। আরো উৎসাহ মূলক মন্তব্য পেলে কাজগুলো করার আগ্রহ আরো বৃদ্ধি পায়।

 4 months ago 

আমার কাছে পেইন্টিং গুলো দেখতে একটু বেশি ভালো। আপনি আজকে কাঁঠাল পাতার উপর প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আর্ট করেছেন দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি একদম ইউনিক একটি পেইন্টিং আর্ট করেছেন। আসলে কাঠাল পাতার উপর এতো সুন্দর পেইন্টিং আর্ট করা যায় তা আসলে আমার জানা ছিল না। যাইহোক আপনি খুবই সুন্দর একটি পেইন্টিং আর্ট করেছেন।

 4 months ago 

ইউনিকভাবে আর্ট করার চেষ্টা করেছিলাম যাই হোক ধন্যবাদ। আপনাকে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

কাঁঠাল পাতার উপর চমৎকার একটি দৃশ্যের পেইন্টিং করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং এর ছোট ছোট ফুল ও ঘাসের চিত্র দেখে এবং ঘরের পেইন্টিংটি করা দেখে আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার এই দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে ভাইয়া।

 4 months ago 

কাঁঠাল পাতার উপর পেইন্টিং বাহ বেশ চমৎকার লাগছে দেখতে। অনেক সুন্দর করেছেন পেইন্টিং টা আপু। যদিও বললেন বেশ সমস্যা হয়েছে রঙ করতে গিয়ে। যেহেতু পাতা একটা প্রাকৃতিক জিনিস এইরকম সমস্যা হওয়া টা অস্বাভাবিক কিছু না। কিন্তু বেশ সুন্দর করেছেন প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাইয়াদের সমস্যায় পড়তে হয়েছিল রং করতে গিয়ে। ধন্যবাদ ভাইয়া এই অসাধারণ মন্তব্য করে উৎসাহিত করার জন্য আশা করি সব সময় এভাবে পাশে থাকবে।

 4 months ago 

কাঁঠাল পাতার উপর দারুন একটা আর্ট করেছেন। খুবই ভালো লাগলো আপনার আজকের এই ক্রিয়েটিভ আইডিয়া দেখে। সোনিয়া আপুর কাছ থেকে এই আইডিয়াটি পেয়েছেন জেনে ভালো লাগলো। বিশেষ করে আর্টের কালার কম্বিনেশনটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আমি চেষ্টা করেছি কাঁঠাল পাতার উপর সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তোলার জন্য। সোনিয়া আপুর কাছ থেকে আইডিয়াটা পেয়েছিলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 69264.29
ETH 3316.64
USDT 1.00
SBD 2.66