নারিকেলের স্বাদে মাছ ও ডিমের ঝোলের মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️
  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো নারিকেলের স্বাদে মাছ ও ডিমের ঝোলের মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা।

  • এভাবে ঝোল রান্না করলে খেতে আসলে বেশ মজার হয়। গরম ভাতের সাথে এই তরকারি খুবই সুস্বাদু হয়। বিশেষ করে নারিকেল বাটা দেওয়ায় খাবার একটু বেশি সুস্বাদু হয়। আসলে বিভিন্ন সময়ে বিভিন্ন স্বাদের খাবার খেতেও বেশ ভালো লাগে। তো কথা না বাড়িয়ে চলুন রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20230701_094635043.jpg

GridArt_20230701_094817990.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • রুই মাছ
  • ডিম
  • লবন
  • রসুন বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া

GridArt_20230701_093733288.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছগুলোর মধ্যে হলুদের গুঁড়ো, লবণ ও মরিচের গুঁড়া দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

IMG-20230701-WA0030.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন একটি কন্টেইনারে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিলাম এবং মাছগুলো দিয়ে ভালোভাবে ভেজে নিলাম এবং পরবর্তীতে আলাদা পাত্রে নিয়ে নিলাম।

IMG-20230701-WA0028.jpg

তৃতীয় ধাপ:
  • তারপর পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম ও রসুন বাটা হলুদের গুঁড়া মরিচের গুড়া ও পরিমান মত লবন দিয়ে দিলাম।

IMG-20230701-WA0029.jpg

চতুর্থ ধাপ:
  • এখন মসলার সাথে মাছ দিয়ে দিলাম ও পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম। তারপর নারিকেল বাটা দিয়ে দিলাম।

IMG-20230701-WA0031.jpg

পঞ্চম ধাপ:
  • নারিকেল বাটা দিয়ে দেওয়ার পর কিছুক্ষণের জায়গায় ঢাকনা দিয়ে আবার অপেক্ষা করলাম।

GridArt_20230701_093937322.jpg

সর্বশেষ ধাপ:
  • তারপর ঝোল ঘন হয়ে আসলে কন্টেইনারটি নামিয়ে নিলাম। তারপর পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

GridArt_20230701_094535995.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20230701_094737291.jpg

GridArt_20230701_094709402.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 last year 

বাহ খুব দুর্দান্ত রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । এই ধরনের রেসিপি অনেক সুস্বাদু হয়ে থাকে। আজকে আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে নারিকেলের স্বাদে মাছ ও ডিমের ঝোলের মজাদার রেসিপি তৈরি করেছেন খুবই দুর্দান্ত হয়েছে আমাদের মাঝে রন্ধন প্রক্রিয়া সুন্দর করে উপস্থাপন করেছেন। নারিকেল এবং জিরে গুঁড়া দেওয়াতে খেতে খুব মজা হবে। এত চমৎকার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

রন্ধন প্রক্রিয়া আপনাদের সাথে সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করেছি যেন আপনারা সকলেই এটি বুঝতে পারেন। আর হ্যাঁ জিরেগুড়ো দেওয়ায় এতে ঘ্রাণ একটু বৃদ্ধি পায়।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

নারকেল বাটা দিয়ে এভাবে কখনো মাছ রান্না করে খাওয়া হয়নি। এটা যে আসলে খাওয়া যায় আমি জানতাম না। তবে আপনার কাছে রেসিপিটি শিখে নিয়েছি বাসায় ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে ইউনিক এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার পোস্টে মাধ্যমে যে আপনি কিছু শিখতে পেরেছেন শুনে বেশ ভালো লাগলো আপু। বাসায় ট্রাই করে দেখবেন আশা করি ভালো লাগবে।

 last year 

নারিকেল দিয়ে রুইমাছ কখনো খাওয়া হয়নি।তারপর আবার সাথে ডিম দিয়ে রান্না করা এটা তো কখনো দেখিনি খাওয়া তো অনেক দূরের কথা।আজকের রেসিপি টি আমার কাছে অনেক ইউনিক লেগেছে।দেখতে খুবই সুন্দর হয়েছে আশাকরি খেতেও সুস্বাদু হবে।সবমিলিয়ে অনেক ভালো লেগেছে আমার কাছে।সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

তাহলে আমার রেসিপিটির মাধ্যমে আপনি শিখতে পেরেছেন নতুন একটি রেসিপি। আশা করি বাসায় এটি ট্রাই করে দেখবেন আপনার ভালো লাগবে। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নারিকেলের স্বাদে মাছ ও ডিমের ঝোলের মজাদার রেসিপি। আসলে এভাবে ভিন্ন তৈরির রেসিপি খেতে বেশ ভালোই লাগে। চেষ্টা করব আপু আপনার এই ইউনিক রেসিপি তৈরি করে খাওয়ার জন্য। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমি আপনাদের সাথে ইউনিক কিছু শেয়ার করতে চেয়েছি ‌ । যাইহোক আপনাদের মন্তব্য দেখে বেশ ভালো লাগছে।

 last year 

আপনি তো দেখছি অনেক বেশি লোভনীয় রেসিপি তৈরি করে সবার মাঝে ভাগ করে নিয়েছেন। এরকম মজাদার রেসিপি গুলো দেখলে ইচ্ছে করে খেয়ে নিতে। আর যদি হয় নারিকেলের স্বাদে মাছ ও ডিমের ঝোলের তাহলে তো কোনো কথা নেই। আপনার রেসিপি টা দেখে জিভে জল চলে আসলো আপু। মজাদার রেসিপি সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে পরিবেশন টাও খুব ভালো ছিল।

 last year 

এমন মজার মজার রেসিপি গুলো খেতে কার না ইচ্ছে করে। দেখলেই জিভে জল চলে আসে। প্রশংসা মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

 last year 

অও,আপু খুবই সুন্দর হয়েছে আপনার রেসিপিটি।আমরা অবশ্য নারিকেলের দুধ বের করে রান্না করে খেয়েছি।নারিকেল বাটা দিয়ে খাওয়া হয় নি।আপনি আমাদের মতো করে মাছ ভেঁজে রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো।যাইহোক আপু আপনার প্রয়োজনীয় উপকরনে নারিকেল বাটা ও সরিষার তেল বাদ পড়ে গেছে।ধন্যবাদ আপু।

 last year 

অনেক জায়গা দেখেছেন নারিকেল কে পিসে রস বের করে ফেলে। কিন্তু আমার সেভাবে কখনো করা হয়নি। ধন্যবাদ আপু অসাধারণ মন্তব্যটির জন্য।

 last year 

এই রেসিপিটা আমি বেশ কয়েকবার তৈরি করেছিলাম। আমার খুবই পছন্দের একটা রেসিপি এটা। গরম ভাতের সাথে এই রেসিপিটা খেতে অনেক বেশি ভালো লাগে। নারিকেলের স্বাদে মাছ ও ডিমের ঝোলে এরকম মজাদার রেসিপি তৈরি করলে খেতে আমি অনেক বেশি পছন্দ করি। জিভে জল চলে আসলো আপনার এরকম মজাদার একটা রেসিপি দেখে।

 last year 

যেহেতু আপনি এটি তৈরি করেছেন সেহেতু আপনি এর টেস্ট সম্পর্কে খুব ভালোভাবেই জানেন। গরম ভাতের সাথে আসলেই বেশ ভালো লাগে এটি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

নারিকেল দিয়ে ইলিশ মাছ বা চিংড়ি মাছের মালাইকারি খেয়েছি অনেকবার। কিন্তু কখনো এভাবে নারিকেল দিয়ে ডিম ও রুই মাছ রান্না করে খাওয়া হয়নি। নতুন একটা রেসিপি শিখলাম। রেসিপি দেখে খুবই ভালো লাগছে খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। নতুন একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

নারিকেল দিয়ে ইলিশ বা চিংড়ি কোন কিছুর মালাইকারি আমার খাওয়া হয়নি। যাই হোক আমার রেসিপিটি দেখে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো ভাইয়া। ‌

 last year 

মাছ এবং ডিম একইসঙ্গে রান্না করে কখনো খাওয়া হয়নি । ভিন্ন রকমের একটি রেসিপি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আশা করি বাসায় তৈরি করে দেখবেন আপু ভালো লাগবে আপনার।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62339.62
ETH 2444.37
USDT 1.00
SBD 2.62