বৃষ্টি আসার আগের মুহূর্ত ও মেঘলা আকাশের ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। এখনতো চারিদিকে বৃষ্টি আর বৃষ্টি। মেঘলা আকাশ,ফোঁটা ফোঁটা বৃষ্টি। তবে আমার কাছে বৃষ্টি হওয়ার আগের মুহূর্তটা একটু বেশিই ভালো লাগে। সেই সাথে আমি মেঘলা আকাশের ও বৃষ্টি আসার আগের মুহূর্তে কিছু ফটোগ্রাফি করেছি ।

  • প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। তো চলুন আজকের বৃষ্টির ও মেঘলা দিনে ফটোগ্রাফি গুলো দেখা যাক।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১

GridArt_20220806_074825308.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

GridArt_20220806_074750863.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

GridArt_20220806_074724454.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪

বৃষ্টি আসার আগের মুহূর্ত কার না ভালো লাগে। এ সময়ে পরিবেশ কেমন শীতল শান্ত ও প্রকৃতির মনোরম দৃশ্য বের হয়ে আসে। আকাশে মেঘের গুঞ্জন শুনেই আমি ঘর থেকে বাহির হয়ে গেলাম। আর সোজা রাস্তায় চলে গেলাম। আর বাড়ির সামনে আমাদের খাল। খালের ওপারে মানুষ বসবাস করে। যাতায়াতের জন্য সাঁকো রয়েছে তখনই আমি আকাশ ও সাঁকোর ফটোগ্রাফি করে নিলাম।

GridArt_20220806_074704800.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫

বৃষ্টি হওয়ার পর আমার বৃষ্টিতে ভিজতে খুবই ভালো লাগে। কিছুক্ষণ বৃষ্টির ঠান্ডা পানির মধ্যে ভিজলাম। তারপর মোবাইল নিয়ে নেমে গেলাম পুকুরে। প্রতিবেশী একজন আপুর দুজন মেয়ে আমার সাথে পুকুরে নেমে আনন্দ উপভোগ করতে শুরু করল। নিজের ছবি দুটি পুকুরে নামার পরেই তোলা হয়েছে।

অবস্থান

GridArt_20220806_074625023.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬

GridArt_20220806_074546264.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

নিচের ছবি তিনটি বৃষ্টি আসার আগের মুহূর্তের ঝড়ো হাওয়ার ফটোগ্রাফি। বাতাসের জন্য কিছু দেখতে পাচ্ছিলাম না। তারপরেও দুটি ফটোগ্রাফি করে নিলাম।

20220503_110537.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

অবস্থান

20220503_110501.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৯

20220525_155527.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১০

  • এই ছবিটি আমার কলেজ প্রাঙ্গণে তোলা। ক্লাস চলাকালীন সময়ে ঝুম বৃষ্টি শুরু হয়েছিল। বৃষ্টি বন্ধ হওয়ার কোন নামই নেই। ছুটি হওয়ার পর বাহিরে সবাই মিলে অপেক্ষা করছিলাম তখন এই ছবিটি তুলেছি।

GridArt_20220806_074304009.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১০

বৃষ্টি শেষ হওয়ার পর পরই আকাশ কেমন নীলচে ভাব হয়ে গেল। আকাশ যেন সম্পূর্ণ পরিষ্কার হয়ে গেছে। হঠাৎ আকাশের এক কোণে আবার মেঘ চলতে দেখলাম। সেই সাথে ফটোগ্রাফিও করে নিলাম।

20220518_085509.jpg
অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

এই ছিল আমার ফটোগ্রাফিগুলো। আশা করি আপনাদের কাছেও আমার আজকের এই ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। কোন ফটোগ্রাফি ডে বেশি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আজ মুগ্ধ হয়ে গেলাম আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল মনমুগ্ধকর। বিশেষ করে বৃষ্টির ফোটার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

বাহ সব গুলো ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফিটা অসাধারন হয়েছে। আর বৃষ্টির ফটোগ্রাফি গুলো দেখে বৃষ্টিকে অনেক মিস করতেছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু আমার কাছেও বৃষ্টির আগের মুহূর্তটা খুব ভালো লাগে, চারিদিক অন্ধকারে ছেয়ে যায় আর ধীরে ধীরে বৃষ্টি পড়া শুরু করে তখন যে কি অপরূপ লাগে। আর সেই সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতেও খুব ভালো লাগে ।এক দুই তিন নম্বরে যে ছবিটা দিয়েছেন এগুলোকে আমরা বলি সাঁকো ছোটবেলায় অনেক নদী পার হয়েছি এটাই করে। আর নদীর পানি দেখে তো আমার নদীতে গোসল করতে মন চাইছে। আপু খুব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

১,২,৩ ছবিগুলো আমারও ভালো লেগেছে আপু। আর বৃষ্টির সময় পুকুরে গোসল করার মজাই আলাদা।

 2 years ago 

বৃষ্টি হওয়ার আগের মুহূর্তটা একটু বেশিই ভালো লাগে।

ঠিক বলেছেন আপু আপনি বৃষ্টি হওয়ার আগে মুহূর্তটা একটু বেশি ভালো লাগে সবার কাছে। আসলে আপনার মেঘলা আকাশের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে আপনার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

বাহ দারুণ অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো।। আপনার ফটোগ্রাফি গুলোতে যেটা দেখিয়েছেন ওটা সম্ভবত বাঁশের সেতু। এখন তো দেখাই যায় না। এছাড়া মেঘলা আকাশ বৃষ্টির সময়ে পুকুরের পানি সবমিলিয়ে দারুণ ছিল। অনেক সুন্দর ফটোগ্রাফি।।

 2 years ago 

জি ভাইয়া এটি বাঁশের সেতু। গ্রামাঞ্চলেও এটি এখন খুব কম দেখা যায়।

 2 years ago 

এরকমভাবে বৃষ্টিতে ভিজতে আমার খুব ভালো লাগে তবে সব থেকে বেশি ভালো লাগে বন্ধুদের সাথে মাঠে ফুটবল খেলতে। ছবি তোলার নেশায় পুকুরে নেমে পড়েছেন বৃষ্টির মাঝেও মোবাইল নিয়ে বাহ বাহ 🤔🤔 ফটোগ্রাফি গুলা খুবই সুন্দর ছিল বিশেষ করে অনেকদিন পরে বাসের সাঁকো দেখতে পেলাম।।

 2 years ago 

পুকুরে নামের উদ্দেশ্য ছিল বৃষ্টির ফোটোগুলা যখন পানিতে পড়বে তখন আমি তার ফটোগ্রাফি করব। ঝুম বৃষ্টি ছিল তাই সুন্দরভাবে ক্যাপচার করতে পারেনি।

 2 years ago 

বৃষ্টিতে ভিজতে ভিজতে মোবাইল নিয়ে পুকুরে নেমে পড়েছেন ছবি তোলার নেশায় এটা শুনে বেশ অবাক হলাম। ফোনে কোন ভাবে পানি ঢুকে গেলেই তো সাড়ে সর্বনাশ।
তারপরেও আপনার এই সাহসিকতার জন্য কিছু অসাধারণ ছবি দেখার সুযোগ পেলাম। এ জন্য ধন্যবাদ।
৫ এবং ৬ এই ছবি দুটো অসাধারণ ছিল। বৃষ্টির পড়ন্ত ফোটা গুলো ও ক্যাপচার করা হয়েছে।

 2 years ago 

না ভাইয়া সতর্কতা অবলম্বন করে নেমেছে। জাস্ট ফটোগ্রাফি করে আম্মুকে মোবাইল দিয়ে দিয়েছিলাম।

 2 years ago 

যশো অসাধারণ আপনি খুবই চমৎকারভাবে বৃষ্টি আসার আগ মুহূর্তে মেঘলা আকাশের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সুন্দর উপস্থাপনের মাধ্যমে আমাদের মাঝে আপনার এই ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি প্রকাশ করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু বৃষ্টি আসার আগ মুহূর্তে আপনি খুব সমুদ্র চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আর তা আমাদের সাথে শেয়ার করেছেন পানিতে বৃষ্টির ফোঁটা পড়ছে দেখেই খুবই সুন্দর লাগছে। তাছাড়া সাঁকোর নিচ থেকে আকাশ পর্যন্ত যে ফটোগ্রাফিটি করেছেন জাস্ট অসাধারণ লাগছে আপু আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু সত্যি বলতে এই দুটো ফটোগ্রাফি আমারও বেশ ভালো লেগেছে। 😊😊

 2 years ago 

বৃষ্টি হওয়ার আগের মুহূর্ত, বৃষ্টি এবং পুকুরে বৃষ্টির মধ্যে গোসল করার যে অনুভূতি তা আসলেই বলে বুঝানোর মতো না। আপনার এই ফটোগ্রাফি পোস্ট দেখে কৈশোর জীবনের কথা খুব মিস করছি। অনেকবার এরকম বৃষ্টির দিনে দীর্ঘক্ষন পুকুরে গোসল করেছি। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে অসম্ভব সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60265.23
ETH 2324.47
USDT 1.00
SBD 2.55