"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৬ || সেমাই এর কাবাব -আমার করা ইউনিক সেমাই রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

  • আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা মানেই নতুন কিছু।
    আমার বাংলা ব্লগ কর্তিক একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার স্পন্সর আমার বাংলা ব্লগের এ্যাডমিন এবং মডারেটরবৃন্দকে আমার পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ জানাই। প্রতিযোগিতাগুলোর মাধ্যমে আমরা আমাদের ইউনিক কাজ ও বিভিন্ন দক্ষতার প্রকাশ ঘটাতে সক্ষম হই। আবারো ধন্যবাদ জানাই আমাদের প্রিয় দাদা কে আমাদেরকে এত বড় সুযোগ তৈরি করে দেওয়ার জন্য।
  • এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমি আজ আমি আপনাদের মাঝে সেমাইয়ের নতুন একটা রেসিপি নিয়ে উপস্থিত হয়ে গেলাম।সেমাই নামটি শুনলেই মিষ্টি মিষ্টি একটা ভাব চলে আসে।কিন্তু আমি আজ এই মিষ্টির রেস কাটিয়ে জালের দিকে পদার্পণ করছি। সব সময় সেমাই মিষ্টি খাই তাই ভাবলাম এবার একটু ঝাল দিয়ে খেয়ে দেখি আমি কাবাব গুলো বানিয়ে একটুও ভুল করিনি। আমার ভাই খেয়েতো বলছে আমি এগুলো অর্ডার করে এনেছি। অবশেষে আমার রেসিপি দেখিয়ে তাকে বিশ্বাস করালাম।যাই হোক মূল কথায় আসা যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220428_102105483.jpg

20220427_224322.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • সেমাই
  • সিদ্ধ ডিম
  • ফুটন্ত পানি
  • আটা
  • লবন
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • চাট মসলা
  • ধনিয়া গুঁড়ো

20220427_212903.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি সেমাইগুলো কয়েকটি পেয়ালায় নিয়ে নিলাম ও ভেঙে ছোট ছোট টুকরো করে নিলাম।

20220427_213313.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর অল্প অল্প করে গরম পানি এড করে দিলাম সেমাই এর মধ্যে।

GridArt_20220428_101405910.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর ঢাকনা দিয়ে ৫-৬ মিনিট অপেক্ষা করলাম।

GridArt_20220428_101424666.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর সেদ্ধ আলু সেদ্ধ ডিম পরিষ্কার হাত দিয়ে মাখিয়ে দিয়ে দিলাম।

GridArt_20220428_101438753.jpg

পঞ্চম ধাপ:

  • এখন পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি সহ মসলার সবগুলো উপকরণ একসাথে দিয়ে দিলাম।

GridArt_20220428_101531185.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর হাত দিয়ে মাখিয়ে সবগুলো উপকরণ একসাথে মিশিয়ে নিলাম সেমাই এর সাথে।

GridArt_20220428_101542408.jpg

সপ্তম ধাপঃ

  • এখন আমি হাত দিয়ে ত্রিকোণাকৃতির মতো ডো তৈরি করে তার একটি ফ্যানের তেলের মধ্যে দিয়ে দিলাম।

GridArt_20220428_105814502.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর কাবাব গুলে ভালোভাবে ভেঁজে নিলাম ও তারপর তেল ঝরিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220428_101602174.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220427_224351.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

সেমাইয়ের ও যে কাবাব করা যায় তা আগে জানতাম না। আজকে শুনলাম এবং দেখলাম। সত্যিই খুব ইউনিক ছিল আপনার সেমাই এর কাবাব রেসিপি। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে ধাপে ধাপে উপস্থাপন না করে ভাগ করে নেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে খুবই সুন্দর ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। জীবনে কখনো সেমাইয়ের কাবাব খাওয়া হয়নি এবং এরকম রেসিপির নাম কখনো শোনিনি। ধন্যবাদ এরকম ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই এর কাবাব রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনার তৈরি করা এই মজার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দরভাবে আপনি এই মজার রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন। তবে আপনার এই রেসিপি ইউনিক হয়েছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago (edited)

অনেকজন কাবাব তৈরি করে অনেক কিছু দিয়ে আজকে আপনি সেমাই দিয়ে কাবাব তৈরি করলেন। আসলে এটা বেশি ইউনিক ছিল। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন আপনি। আমার ভীষণ ভালো লাগলো। খেয়ে দেখতে পারলে ভালো হতো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ !!আপু, খুবই ইউনিক রেসিপি শেয়ার করলেন তো। এটাই মনে হয় বাকি ছিল, সেমাইয়ের কাবাব তাও আবার পেঁয়াজ কুচি কাঁচামরিচ, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুড়া, চাট মসলা, ধনিয়া গুড়া কত কিছুইনা ব্যবহার করেছেন। আমার জানামতে সেমাই মিষ্টি জাতীয় খাবার আর এই মিষ্টি জাতীয় খাবার কে আপনি ঝাল জাতীয় খাবারে পরিণত করেছেন। দেখে খুবই ভালো লাগলো। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য খুব ইউনিক একটি রেসিপি পছন্দ করে নিয়েছেন। তাই আপনার প্রতিযোগিতায় অংশগ্রহণ করা সফল হোক এই প্রত্যাশা করছি।

 2 years ago 

ওয়াও আপু ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। সেমাইয়ের কাবাব এর আগে নাম শুনেছি আবার খেয়েছি, তবে আপনার মত করে না একটু মিষ্টি ছিল, আজ আপনার সেমাইয়ের কাবাব রেসিপি দেখে বুঝলাম আপনি একটু ঝাল ঝাল করেছেন। আমার কাছে একটু নতুন লাগলো ‌। সেমাই সাধারণত সবাই মিষ্টি দিয়ে খায়, তবে আপনার কাছে ঝাল ঝাল নতুন সেমাই কাবাব দেখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

"সেমাইয়ের কাবাব"বিষয়টা ভাবতে খুব ভালো লাগছে। সেমাই মিষ্টি হবে এটাই স্বাভাবিক কিন্তু ঝাল করে কাবাব তৈরি করে খাওয়া যায় এটা কখনো চিন্তা করিনি। আপনি খুব চমৎকার করে সেমাইয়ের কাবাব রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ইউনিক সেমাইয়ের কাবাব রেসিপি আমার কাছেও একদম ইউনিক মনে হচ্ছে। আপনি প্রত্যেকটা ধাপের খুব চমৎকার উপস্থাপনা করেছেন। দেখে মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হবে। সেমাইয়ের কাবাব রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আজকে সবাই সেমাই রেসিপি শেয়ার করছে,তবে একটা বিষয় কারো সাথে কারোটা মিলে না,সবার মধ্যই অনেক ইউনিক কিছু আছে,আপনার সেমাই রেসিপি আরো ইউনিক লাগল।আপু স্বাদ কি বেশী ছিল তাহলে আমাকে একটু দিয়েন হা হা।ধন্যবাদ কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথমে বলব আপনার সেমাইয়ের কাবাব দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। কারণ এর আগে আমি কখনও সেমাইয়ের কাবাব খাইনি। আপনি যেভাবে ঝাল মরিচ দিয়ে সেমাইয়ের কাবাব তৈরি করেছেন তা দেখে আমার খেতে খুব লোভ হচ্ছে।সেমাইয়ের অসাধারণ একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সেমাইয়ের একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার তৈরি সেমাই এর কাবাব রেসিপি টি আমার খুবই ভালো লেগেছে। আপনি এই সেমাই কাবাব রেসিপি তৈরি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখতে অনেক সুন্দর হয়েছে আমার তো খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন।এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65