ফিরে পাওয়া মালামাল।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন একটি ব্লগ নিয়ে।

IMG-20230828-WA0058.jpg

এইতো কিছুদিন আগেই দোকানে গিয়েছিলাম কিছু প্রয়োজনীয় জিনিসপত্র নেওয়ার জন্য। আমার আর্ট এর জিনিসপত্রের কিছু প্রয়োজন ছিল। তাই দোকানে গিয়ে আমি কিছু মার্কার পেয়ে এবং কলম নিলাম। সাথে কিছু ফাইল ও খাতা কিনেছি। টাকাটাও পরিশোধ করেছিলাম। কিন্তু পরবর্তীতে মার্কার গুলো রেখে আমি দোকান পরিত্যাগ করি। বাসায় এসে দেখি আমার মার্কার এবং পেন গুলো নেই। এর পরের দিন আমি আবার দোকানে যাই। ভেবেছিলাম আমার জিনিসগুলো আমি আর ফিরে পাবো না। তারপর জিজ্ঞেস করার সাথে সাথেই দোকানদার আমার হাতে খামটি ধরিয়ে দিল। বেশ অবাক হলাম এখনও এমন মানুষ আছে?

বেশি ভালো লেগেছিল খামটির মধ্যে লেখা ছিল রেখে যাওয়া মালামাল। আর আমিও ফিরে পেলাম আমার ফেলে যাওয়া মালামাল। তারপর দোকানদারকে ধন্যবাদ দিয়ে মুচকি হাসি দিয়ে চলে আসলাম। পুরোটা পথ আসার সময় ভাবছি এখনো অনেক ভালো মানুষ আছে যারা অন্যের হক নষ্ট করে না। সততা মানব জীবনের অনেক বড় একটি গুণ,যা লোকটির মধ্যে বৃদ্ধমান ছিল। আরেকটি কথা দোকানদারটা অনেক সুন্দর ছিল। 🙈

IMG-20230828-WA0060.jpg

IMG-20230828-WA0059.jpg

চাইলেই দোকানদার লোকটি আমার সাথে মিথ্যা কথা বলতে পারতো। কিন্তু তিনি তা মোটেও করেননি। তার এই সদ্ব্যবহার দেখে আমি মুগ্ধ হয়েছি। আর নিশ্চয়ই আমার পরবর্তীতে কোন জিনিস এর প্রয়োজন হলে আমি সেই দোকানে যাব। কারণ সততা সবাইকে মুগ্ধ করে। আমরা চাইলেই সততার মাধ্যমে আমরা সুন্দর বা সুষ্ঠু একটি সমাজ গড়ে তুলতে পারি। মানব সমাজ সুন্দরভাবে গড়ে তুলতে হলে অবশ্যই সবাইকে সততা অবলম্বন করে চলতে হবে। আর তাছাড়া সততার পুরস্কার গল্পটি সম্পর্কেও আমরা সকলেই অবগত আছি। সততার মাধ্যমে ব্যবসার লেনদেন সম্পূর্ণ করলে সে ব্যবসা বরকত পূর্ণ হয়। যাইহোক আমাদের সকলের উচিত ছোট থেকেই বাচ্চাদের সুশিক্ষা প্রদান করা। সত্যবাদী হয়ে ওঠার জন্য সঠিক শিক্ষা প্রদান করা।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 last year 

ঠিকই বলেছেন আপনি দোকানদার চাইলেই তা অস্বীকার করতে পারত। আসলে এখনো দুনিয়াতে অনেক ভালো মানুষ আছে বিদায় দুনিয়াটা এখনো টিকে আছে। কিন্তু তার সদ্ব্যবহার দেখে আমিও মুগ্ধ হয়ে গেলাম। তার ভালো ব্যবহার করার কারণে কোন জিনিসের দরকার হলে তার দোকানে যাবেন জেনে ভালো লাগলো। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন দোকানদার চাইলেই আমাকে জিনিসগুলো না ফিরিয়ে দিয়ে অস্বীকার করতে পারত। কিন্তু সে সততার সাথে তার দায়িত্ব পালন করেছে।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিকই বলেছেন, সততা সবাইকে মুগ্ধ করে। এখনো এমন মানুষ আছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। সত্যিই লোকটি অনেক সৎ ছিল। সত্যি সততা মানব জীবনের অনেক বড় একটি গুণ। আপনার পোস্টটি পড়ে মন একেবারে ভালো হয়ে গেল। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

সততা সবাইকে মুগ্ধ করে । মানব জীবনের অনেক বড় একটি গুণ হলো সততা।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার মত আমারও অনেকবার হয়েছে ,জিনিসপত্র কিনে দোকানে ফেলে আসি।তারপর আবার যেতে হয় সেই জিনিসপত্রগুলো আনতে।এখনো পৃথিবীতে অনেক ভালো মানুষ আছে যারা সব সময় সততার উপর থাকে।অন্যের হওয়া কখনো নষ্ট করে না।যাইহোক আর্ট করার জন্য মার্কার পেন গুলো কিনেছিলেন এবং আবার সবফেরত পেলেন।সাথে দোকানদার কেউ একটু হলে ভালো লেগেছে আপনার😁।যাই হোক আপনার এই পোষ্টটি পড়ে খুব ভালো লাগলো।

 last year (edited)

হ্যাঁ হ্যাঁ তা বলতেই হয় তখন দোকানদার কে অনেক ভালো লেগেছে 🫣। হ্যান্ডসাম আছে।

 last year 

আপনার পোষ্ট টি পড়ে বেশ ভালো লাগলো। আমাদের সকলেরই এমন সৎ হওয়ার চেষ্টা করা উচিত। সকলেই জানি যে সততাই সর্বোৎকৃষ্ট পন্থা, তারপরেও লোভের তাড়নায় সৎ থাকতে পারি না অনেকেই। দোকানদা লোকটি তার সততার পরিচয় দিয়েছে বলেই আপনি তার একজন নিয়মিত কাস্টমার হলেন এবং পরিচিতদের মাঝেও অবশ্যই ব্যাপারটি শেয়ার করবেন। এভাবে সৎ ভাবেই তার আয়ের পথ ও বেড়ে যাবে বলে আশা রাখি। তিনি যেন তার সৎ কর্মের সঠিক ফল লাভ করেন।

Posted using SteemPro Mobile

 last year 

আমাদের সকলের উচিত দোকানদারের মতো আয়ের পথ সৎ ভাবে বেছে নেওয়া। আশা করছি নিশ্চয়ই তার উপার্জন বেড়ে যাবে।

 last year 

আপনার এই গল্পটা শুনে আমার একটা গল্প মনে পড়ে গেল হয়তো কোন একদিন পোস্ট করব, এখনো ভালো মানুষ রয়েছে, অনেক সময় মানুষের ছোট ছোট ব্যবহার ছোট ছোট নীতি মানুষকে মুগ্ধ করে দিতে পারে যেমনটা আজকে আপনার সাথে হয়েছে।

 last year 

আমি পোস্ট এর অপেক্ষায় রইলাম কিন্তু ভাইয়া।

 last year 

আসলে সবার মানসিকতা তো একরকম হয় না। আসলেই দোকানদারটি একদম সৎ এই এজন্যই খামের উপরে আলাদা ভাবে লিখে রাখছিল। সততার প্রতিদান এখনও মানুষ দেয়।

Posted using SteemPro Mobile

 last year 

সবাই যদি ভাল মন মানসিকতার হতো তাহলে তো আমরা পৃথিবীতে কোন অপকর্মই দেখতাম না।

 last year 

অনেক সময় কেনাকাটা করতে গেলে ভুল করে অনেক ব্যাগ আমরা ছেড়ে চলে আসি। মাঝে মাঝে সেই দোকানে গেলে সেই জিনিসগুলো পাওয়া যায় আবার মাঝে মাঝে গেলে পাওয়া যায় না। যাই হোক আপনি যেহেতু সবকিছু ফিরে পেয়েছেন তাই জেনে সত্যি অনেক খুশি হলাম আপু।

 last year 

যাদের মনুষ্যত্ব থাকে তারাই কখনো ফিরে আসা কাস্টমারকে ফিরিয়ে দেয় না। যাইহোক জিনিস গুলো খুঁজে পেয়ে আমি অনেক খুশি হয়েছি।

 last year 

আপনার মতো আমারও বহুবার এমন হয়েছিল, সব বারেই ফেরত পেয়েছিলাম দোকানদার বলেছিলো দোকানদার দের এটা ফেরত দেয়া কর্তব্য এক মাস অবদি ফেলে রেখে যাওয়া মালামাল রেখে দেয় যত্ন করে তারপরেও কেউ নিতে না আসলে কর্মচারীদের মাঝে দিয়ে দেয় শুনে বেশ ভালোই লেগেছিল আজ আপনার পোস্ট পড়ে আবারও প্রমান পেলাম দোকানদার ঠিক কথাই বলেছিলো।আসলেই দোকানে কিছু ফেলে আসার পর পেলে খুব খুশি খুশি লাগে।আপনি ঠিক বলেছেন না দিলেও করার কিছুই ছিলো না কিন্তুু আপনার মার্কার কলম গুলো ফেরত দিয়ে মানুষত্বের পরিচয় বহন করেছেন। দোকানদার যেমন সুন্দর তার মনটাও অনেক সুন্দর।

 last year 

আসলে মনুষত্ব আছে বলেই লোকটি আমার জিনিসগুলো ফেরত দিয়েছিল। দোকানদার যেমন সুন্দর তার মনটাও অনেক সুন্দর।

 last year 

পৃথিবীতে এখনো এই ধরনের ভালো মানুষ রয়েছে বলেই আজ পর্যন্ত পৃথিবী টিকে রয়েছে। দোকানদার খামের উপর লিখে রেখেছে যে এগুলো ফেলে যাওয়া মালামাল। আপনার ফেলে আসা জিনিসগুলো ফিরে পেয়েছেন এটা জেনে খুবই খুশি হলাম। আর দোকানদার সম্পর্কে জানতে পেরে খুবই ভালো লাগলো আপু ।

 last year 

জ্বী ভাইয়া পৃথিবীতে ভালো এবং খারাপ দুই ধরনের মানুষই রয়েছে । এরকম কিছু ভালো মানুষ আছে বলেই আজ পৃথিবী টিকে আছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90