ছক এর সাদা কালো আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকের দিনটি সবার কেমন কাটলো। আমার কেন জানি মনে হচ্ছে নির্বাচনের পর আমাদের নতুন করে বছর শুরু হবে ।

আমি আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে। আমি বিভিন্ন সময়ে আপনাদের সাথে বিভিন্ন ধরনের আর্ট শেয়ার করে থাকি। আজকে আমি আপনাদের মাঝে করবো একটি সাদা কালো আর্ট। পেইন্টিং, প্রাকৃতিক দৃশ্য, ম্যান্ডালা ইত্যাদি। তবে আমার কাছে সাদা কালো এই আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। আর্ট গুলো সতর্কতার সাথেই সম্পূর্ণ করতে হয় বিশেষ করে সঠিক স্কেচটা তৈরি করতে হয় । এ আর্ট গুলো খুব অল্প সময়ে তৈরি করা সম্ভব হয়। আজকের আর্টটি হলোঃ একটি ছক এর সাদাকালো আর্ট
আশা করছি আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

IMG-20240107-WA0063.jpg

IMG-20240107-WA0062.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • স্কেল
  • কালো মার্কার

IMG-20240107-WA0068.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি এর স্কেচ এঁকে নিলাম।
  • প্রথমে আমি কাগজের মধ্যে পেন্সিল ও স্কেলের সাহায্যে চারটি দাগ দিয়ে দিলাম। তারপর ঘর গুলোর ভেতরের দুই নম্বর ও চার নম্বর ঘরের মধ্যে আড়াআড়িভাবে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম।

IMG-20240107-WA0065.jpg

দ্বিতীয় ধাপঃ
  • আড়াআড়ি ভাবে দেওয়া দাগ গুলোর মধ্যে মার্কার পেন দিয়ে সম্পূর্ণ কালো করে নিলাম।

IMG-20240107-WA0064.jpg

তৃতীয় ধাপঃ
  • তারপর দুটো ঘরের মধ্যে ছক তৈরি করলাম।

IMG-20240107-WA0066.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর ছক দুটি পেন্সিলের সাহায্যে দাগ দেওয়ার পর মার্কার পেন দিয়ে সম্পূর্ণ কালো করে নিলাম।

IMG-20240107-WA0067.jpg

সর্বশেষ ধাপ
  • আর্ট টি সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20240107-WA0060.jpg

IMG-20240107-WA0061.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আজকে আপনি ছকের সাদা কালো আর্ট করেছেন। এটা আমার ভীষণ ভালো লাগলো। দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার এই সুন্দর মন্তব্য দেখে বেশ ভালো লাগলো ভাইয়া ‌

 6 months ago 

কাগছের গায়ে পেন্সিল স্কেল দিয়ে আপনি খুব সুন্দর ছক আট করে দেখিয়েছেন। এই জাতীয় আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। ধাপে ধাপে আপনি কিন্তু খুব সুন্দর করে আর্ট করে দেখানোর চেষ্টা করেছেন। খুবই ভালো লেগেছে সুন্দর এই দৃশ্য অঙ্কন করতে দেখে।

 6 months ago 

কাগজের মধ্যে প্রথমে পেন্সিল দিয়ে স্কেচ তৈরি করলে পরবর্তীতে আর ভুল হয় না। তাই আমি সব সময় আগে পেন্সিল ব্যবহার করি। ‌ ধন্যবাদ ভাইয়া এই সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার এই চিত্র অংকন করার আইডিয়াটা এবং চিত্র অঙ্কন করার প্রক্রিয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ছক এর সাদা কালো চিত্র অঙ্কন করার কারণে আপনার চিত্র অংকনটি দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার এই উৎসাহ মূলক মন্তব্যটির জন্য ভালো থাকবেন।

 6 months ago 

আমাদের বোঝার সুবিধার জন্য আপনি এই সুন্দর আর্ট ধাপে ধাপে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। সাদাকালো আর্ট দেখতে অনেক সুন্দর লাগছে আপু। আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে।

 6 months ago 

সাদা কালো আর্টগুলো করতে আমারও ভালো লাগে।

 6 months ago 

আজ বেশ অন্যরকম একটি আর্ট শেয়ার করেছেন ৷ এই আর্টের মাঝে ইউনিক কিছু আছে ৷ অনেকটা থ্রিডি আর্টের মতো হয়েছে এবং ফুটে উঠেছে ৷ যাই হোক , ছক এর সাদা কালো আর্টটি দেখে বেশ ভালোই লাগলো ৷ ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

ইউনিক কিছু শেয়ার করতে চেয়েছিলাম ভাইয়া।

 6 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর সাদাকালো আর্ট আমাদের মাঝে শেয়ার করেন, যেগুলো অনেক সুন্দর হয়। আজকে ছকের সাদাকালো আর্ট শেয়ার করেছেন, যেটা আমার কাছে খুব ভালো লেগেছে। সম্পূর্ণটা অনেক বেশি চোখ ধাঁধানো ছিল। যার কারনে পুরোটা দেখতে অনেক ভালো লাগছিল। আপনি অনেক ভাবে পুরো কাজটা সম্পূর্ণ করেছেন যেটা আমি দেখেই বুঝতে পারতেছি। ধন্যবাদ জানাই আপনাকে, দক্ষতা সম্পন্ন এই কাজটা সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 6 months ago 

আপনার করা আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে আপু। যাইহোক আপু সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাই। আশা করি সব সময় এমন উৎসাহ মূলক মন্তব্য করবেন।

 6 months ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এই সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

বাহ্ ইউনিক একটি ছক আর্ট করেছেন আপু আপনি।আর্ট টি আমার কাছে খুব ভালো লেগেছে।আর্ট এর প্রক্রিয়া উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

আর্ট করার জন্য এমনিতেই সময়ের প্রয়োজন পড়ে। আর আমি তো মনে করি সময় নিয়ে যেকোনো আর্ট করলে তা খুবই সুন্দর হয়। সাদা কালো এই আর্টটি আপনি অনেক বেশি সতর্কতার সাথে অঙ্কন করেছেন যেটা দেখে বোঝাই যাচ্ছে। ভালোভাবে ঘর গুলো দেখে তারপরে কালো রং করা লাগে। ঘর এলোমেলো করে রং করলে তা আর দেখতে সুন্দর লাগে না। সাদাকালো আর্ট এমনিতেই খুব মনোমুগ্ধকর হয়। আর তেমনি আপনার করা সাদা কালো আর্ট গুলো ও সুন্দর হয়।

 6 months ago 

আসলে একটি ছক ভুল হলেই সম্পূর্ণ আর্ট নষ্ট হয়ে যাবে তাই আস্তে আস্তে ও সতর্কতার সাথে এটি তৈরি করতে হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44