প্রকৃতির অপরুপ দৃশ্যের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।

  • প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। সকালে ঘুম থেকে উঠে বাহিরে হাঁটতে গেলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করি ও তা ক্যামেরা বন্দী করি। সে সংরক্ষিত ফটোগ্রাফি গুলোর থেকে আজকে কিছু আপনাদের মাঝে শেয়ার করলাম।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১
  • নিচের ফটোগ্রাফিটি দেখে বোঝা যাচ্ছে এটি সূর্য উদয়ের ছবি। অন্ধকার কাটিয়ে আলোর প্রদীপ নিয়ে আসছে সূর্য। সকালেই যখন হাঁটতে বের হয়েছিলাম দৃশ্যটি মন কেড়ে নিয়েছিল তখনই ছবিটি তুলেছিলাম।

GridArt_20220911_185644046.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২
  • সবুজ ঘাস প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। আমার কলেজের পাশেই রেলওয়ে স্টেশন। মাঝে মাঝেই ফ্রেন্ডদের সাথে সেখানে যাওয়া হয়। তখনই ফটোগ্রাফি গুলো করা।

GridArt_20220911_185147928.jpg

ফটোগ্রাফি নংঃ ৩

GridArt_20220911_185351912.jpg

ফটোগ্রাফি নংঃ ৪
  • আমার ফ্রেন্ডের আংটি। এটি আমি আয়ত্তে নিয়ে নিয়েছি। বেশ ভালে লেগেছিলো আমার।

GridArt_20220911_185424912.jpg

ফটোগ্রাফি নংঃ ৫
  • নিচের ফটোগ্রাফি দুটির মধ্যে আমার হাতে যা দেখা যাচ্ছে তার নাম কি? দেখি কে কে বলতে পারেন।

GridArt_20220911_185709653.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬

GridArt_20220911_185741060.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭
  • এক মাস আগে আলেকজেন্ডার মেঘনা বিচে ঘুরতে গিয়েছিলাম। সেখানেই এই ফটোগ্রাফিগুলো করেছি। বেশ সুন্দর একটি জায়গা এবং সুন্দর কিছু মুহূর্ত সেখানে অতিবাহিত করেছি। সেই মুহূর্তগুলোও আপনাদের সাথে শেয়ার করেছিলাম।

GridArt_20220911_185452665.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৮

GridArt_20220911_185506301.jpg লোকেশন

ফটোগ্রাফি নংঃ ৯
  • এই ফটোগ্রাফিত সূর্যাস্ত যাওয়ার সময় ক্যাপচার করেছিলাম। রক্তাক্ত সূর্য দেখতে খুবই ভালো লাগছে। ‌ বিরক্তবো না সূর্য দেখে মনে হয়েছে সে বেশ রাগান্বিত। বেশ ভালো লেগেছিল তাই ক্যামেরাবন্দি করে নিলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।

GridArt_20220911_185520442.jpg
অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো ছিল মনোমুগ্ধকর। প্রকৃতির সৌন্দর্যগুলো দেখলে মন ভরে যায়। তাই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেলি। আমার ভীষণ ভালো লাগে প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি করতে। আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি।

 2 years ago 

মতামতটি প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ফটোগুলি খুবই সুন্দর। আমিও ফটোগ্রাফি পোষ্ট করি। এমন ফটোগ্রাফি দেখলে কার না ভালো লাগে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর দেখতে লাগছে আপু। তবে আমার কাছে ৫ নম্বর ফটোগ্রাফিটি একটু অচেনা লাগছে। শেষের ছবিটি অনেক সুন্দর ভাবে আপনি আপনার ফোনের ক্যামেরা বন্দি করেছেন ধন্যবাদ আপু।

 2 years ago 

এটি ডাহুক পাখির বাচ্চা আপু । 🙂🙂

 2 years ago 

৫ নাম্বার ফটোগ্রাফি টি নিশ্চয় কোন পাখি বাচ্চা হবে। খুব বেশি মনে পড়ছে না হয়তো বা ডাক পাখির বাচ্চা। বেশ কিউট একটি পাখি এটি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার মত আমিও আমার বন্ধুরসব পছন্দের জিনিস আমার আয়ত্ত নিয়ে নিতাম।

 2 years ago 

জি আপু একদম ঠিক বলেছেন আপনি। এটি ডাক পাখির বাচ্চা। দেখছি ভালোই জ্ঞান আছে আপনার।

 2 years ago (edited)

সুজলা,সুফলা, শস্য,শ্যামলা আমাদের এই দেশ বাংলাদেশ।আমাদের এই দেশে, প্রকৃতির মায়া যেন আছড়ে আছে প্রতিটি কোণে। তাইতো আমাদের দেশের প্রাকৃতিক দৃশ্য, একেক সময় একেক রূপ ধারণ করে। আপনার সবগুলো ছবি মনোমুগ্ধকর ভাবে ফটোগ্রাফি করেছেন।রক্তাক্ত সূর্য দেখতে আমার ভিশন ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এদেশের প্রকৃতির অপরূপ সৌন্দর্যের সকলের মন কেড়ে নেয়। তাই এই সৌন্দর্যগুলোকে মাঝে মাঝে ক্যামেরা বন্দি করার চেষ্টা করি।

 2 years ago 
আপনি প্রকৃতির কিছু চমৎকার দৃশ্য ফটোগ্রাফি করেছেন যা দেখতে অসাধারণ লাগছে। প্রতিটা দৃশ্য যেন মন ছুঁয়ে যাওয়ার মতো।আপনার ৫নং ফটোগ্রাফিটি ডাহুক পাখির বাচ্চা যা নামে পাখি কিন্তু থাকে পানিতে।নির্জন পুকুরে কচুরিপানা মধ্যে এটি দেখা যায়। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর প্রকৃতির ছবি ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।
 2 years ago 

মনে হচ্ছিলো গ্রামেই থাকেন। আর না হলে এ সম্পর্কে ভালো অবগত আছেন। আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া। ধন্যবাদ🙂।

 2 years ago 

আপনার মত আমিও যেখানেই যাই ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। হালকা কিছু একটা সৌন্দর্য দেখলেই আমার ফটোগ্রাফি করতে মন চায়। এরকম বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করে ক্যামেরা বন্দি করে রাখলে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি যা দেখি তাই ফটোগ্রাফি করে ফেলি আমিও🤪

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি ছিস মনোমুগ্ধকর ৷আসলে ফটোগ্রাফি করার মজাই আলাদা ৷আপনার তোলা প্রতিটি প্রকৃতির অপরুপ দৃশ্যের ফটোগ্রাফি ছিল অসাধারণ ৷আমি দেখে মুগ্ধ ৷তবে বিশেষ করে শেষের তিনটি ফটোগ্রাফি নদী ও সূর্যাস্ত ফটোগ্রাফি ছিল দেখার মতো ৷

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো বেশ ইউনিক হয়েছে। ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি দিছেন। আলেজেন্ডার মেঘলা বীচ বেশ সুন্দর দেখতে। মুরগি বাচ্চার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির বাচ্চা না,, এটা ডাহুক পাখির বাচ্চা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Hi, @naimuu,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41