😋😋মজাদার সুজির পিঠা রেসিপি 😋😋

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার সুজির পিঠা রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা।বিকেলের নাস্তার জন্য এটি একদম পারফেক্ট রেসিপি । আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। প্রায় সময় আমার আম্মু এটি করে,বাসার সবাই মজা করে খায়।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220313_193029.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • সুজি
  • চিনি
  • লবন
  • ডিম
  • তেল

20220331_184102.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি সুজি গুলোকে একটি পেয়ালার মধ্যে নিয়ে নিলাম।

20220313_180907.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর সুজির মধ্যে ডিম ভেঙ্গে দিলাম।

20220313_181013.jpg

তৃতীয় ধাপ:

  • এখন লবণ, চিনি ও সামান্য পরিমাণ পানি এড করে ভালোভাবে মিশ্রন তৈরী করে নিলাম।

20220313_181225.jpg

চতুর্থ ধাপ:

  • এখন চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম।

20220313_185529.jpg

পঞ্চম ধাপ:

  • পাতিল গরম হয়ে আসলে এর পাতিলের মধ্যে পরিমান মতো সয়াবিন তেল দিয়ে দিলাম ও ভালো ভাবে গরম করে নিলাম।

20220313_185955.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন পিঠাগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম।

20220313_190051.jpg

20220313_190422.jpg

সর্বশেষ ধাপ:

  • পিঠাগুলো বাদামি রং হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220313_192219.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220313_193021.jpg

20220313_193049.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 3 years ago 

এ ধরনের পিঠা খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। সুজি দিয়ে খুবই সুস্বাদু একটা পিঠার রেসপি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

পিঠাগুলো দেখেই মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।আপু পিঠাগুলো নরম তুলতুলে হবে নাকি মচমচে হবে?।যেমনেই হোক খেতে অনেক মজা হবে নিশ্চয়ই। উপস্থাপনা বেশ সুন্দর ছিল আপু ।দেখেই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

উপরে মচমচে আর ভিতরে তুলতুলে নরম হয় আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আমার বাসাতেও মাঝে মাঝেই সুজির পিঠা তৈরি করে থাকে। তবে আপনি এখানে নারিকেল ব্যবহার করেননি। আমার বাসাতে যে সুজির পিঠা তৈরি করে খাওয়া হয় তাতে আপনার সকল উপকরনের সাথে নারিকেল মিক্সড করে দেয়া হয়। তবে আপনার তৈরি সুজির পিঠা দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক মজাদার হয়েছে। আপনার উপস্থাপনা টাও বেশ দারুন ছিল। ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া নারিকেল ব্যবহার করলে সেটার স্বাদ অন্যরকম হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে মজাদার সুজির পিঠা রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আমি আগে জানতামনা কিভাবে সুজি দিয়ে পিঠা তৈরি করতে হয়। আজকে আপনার পোস্ট দেখে শিখে গেলাম এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য

 3 years ago 

অনেকে দেখি খুব সুন্দর করে সুজির পিঠা তৈরি করে মনে হয় এই পিঠাটি খেতে ভালোই লাগে। আজ আবার আপনি কত সুন্দর করে সুজির পিঠা তৈরি করলেন আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে ।আমি একদিন আপনার রেসিপি দেখে তৈরি করব অবশ্যই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 😊

 3 years ago 

সুজির পিঠা খেতে অনেক মজা লাগে। আমার মা মাঝে মাঝে আমাকে বানিয়ে দিত । অনেক মজা করে খেতাম। আপনার রেসিপি দেখে পিঠা খেতে ইচ্ছা করছে। যদিও তা এখন সম্ভব না। যাইহোক অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের পিঠার রেসিপি উপহার দেওয়ার জন্য

 3 years ago 

মন্তব্য দেখে খুশি হলাম ভাইয়া।
ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক শুভকামনা রইল 😊

 3 years ago 

সুজির এই পিঠা গুলো খেতে বেশ ভালোই লাগে। যদিও আমি ঘরে খাইনি কখনও। দাওয়াতে খেয়েছিলাম তবে আজকে এর রেসিপি টা পেয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপু মজাদার সুজি পিঠার রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন।

শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

পিঠার নাম শুনলেই যেন জিহ্বায় জল চলে আসে আপনার তৈরি সুজির পিঠা রেসিপি দেখাও তেমন অনুভূতি হয়েছিল। সুজির পিঠা তৈরির ধাপ গুলো পর্যাক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 😊

 3 years ago 

আপনি অনেক মজাদার একটি সুজির পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেকদিন আগে আমি এরকম করে সুজির পিঠা খেয়ে ছিলাম। বেশ কিছুদিন বাদে এই সুজির পিঠা রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। চমৎকার ভাবে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 😊

 3 years ago 

সুজির পিঠা রেসিপি টা কখনো খাওয়া হয়নি আপু। আপনার রান্না করার রেসিপি ছবিগুলো দেখে মনে হচ্ছে খেতে ভালই সুস্বাদু হবে। সুজির পিঠা রেসিপিটা রান্না করার পদ্ধতিগুলো নিয়ে বেশ ভালোভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মতামত প্রকাশ করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62497.97
ETH 2428.72
USDT 1.00
SBD 2.65