টমেটো ও ডিমের ঝুরির মজাদার রেসিপি😋

in আমার বাংলা ব্লগ10 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো টমেটো ও ডিমের ঝুরির মজাদার রেসিপি😋। ডিম মোটামুটি সমন্বয়ে রেসিপিটি খেতে বেশ সুস্বাদু ছিলো। বিশেষ করে গরম ভাতের সাথে শুকনো শুকনো খেতে ভীষণ ভালো লাগ। আর তাছাড়া রেসিপিটি একটু টকটক হওয়ায় বেশি ভালো লাগে। এর সাথে ধনিয়া পাতা ব্যবহার করলে আরও বেশি সুস্বাদু হয়। আমি বিলাতি ধনিয়া ব্যবহার করেছি এ জন্য খুব সুন্দর একটি ফ্লেভার ছিল। আর তাছাড়া কারো বাসায় সয়া সস থাকলে তা ব্যবহার করতে পারেন এতে রেসিপি টেস্ট আরো বৃদ্ধি পায়। রেসিপিটি আজকে আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। তো কথা না বাড়িয়ে চলুন রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

IMG-20231003-WA0055.jpg

IMG-20231003-WA0054.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • ডিম
  • টমেটো কুচি
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • ভোজ্য তেল

IMG-20231003-WA0065.jpg

IMG-20231003-WA0064.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাই প্যান বসিয়ে দিলাম। প্যানটা গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

IMG-20231003-WA0063.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর গরম তেলের মধ্যে পেঁয়াজকুচি কাঁচামরিচ কুচি ও টমেটো কুচি দিয়ে দিলাম।

IMG-20231003-WA0062.jpg

তৃতীয় ধাপ:
  • তারপর স্বাদমতো লবণ দিয়ে মিশ্রণগুলোকে কিছুক্ষণ নেড়েচেড়ে ভেজে নিলাম।

IMG-20231003-WA0060.jpg

চতুর্থ ধাপ:
  • তারপর পরিমাণ মতো হলুদের গুঁড়ো ও মরিচের গুঁড়ো ছিটিয়ে দিলাম। তারপর মসলার সাথে সবগুলো উপকরণ মিক্স করে নিলাম।

IMG-20231003-WA0061.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর প্যানের মধ্যে দুটো ডিম ভেঙে দিয়ে দিলাম।

IMG-20231003-WA0059.jpg

ষষ্ঠ ধাপ:
  • ডিম দেওয়ার পরপর ওই ধনিয়া কুচি দিয়ে দিলাম। এগুলো কিছুক্ষণ নেড়ে চেড়ে নিলাম।

IMG-20231003-WA0052.jpg

সর্বশেষ ধাপ:
  • তারপর লো আছে পাঁচ মিনিট এগুলো ভেজে নিলাম।

IMG-20231003-WA0058(1).jpg

IMG-20231003-WA0057.jpg

IMG-20231003-WA0056.jpg

IMG-20231003-WA0053.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপু অসাধারণ একটি রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন | এই রান্নাটি আমার খুবই পছন্দ। আর আপনি যেভাবে খুব সুন্দর করে প্রতিটা ধাপে ধাপে উপস্থাপন করেছেন তা এক কথায় এমাজিং। আর রান্নার কালার টি এমন সুন্দর হয়েছে কি আর বলবো। খুব লোভ লাগছে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি দিয়েছেন বলে। আমি কালকে তৈরি করব এই রান্নাটি। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভালো লাগলো মন্তব্যটি পড়ে।

 10 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। যে,মন্তব্যটা আপনার ভালো লেগেছে। ভালো থাকবেন আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বাহ ইউনিক একটি রেসিপি প্রস্তুত করেছেন তো। টমেটো এবং ডিমের সমন্বয়ে প্রস্তুত করার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে।
এমন রেসিপি গরম ভাতের সাথে খেতে সব সময় অনেক মজা হয়।
প্রস্তুত প্রণালী অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

এই খাবারটি আমি ভীষণ পছন্দ করি।
সত্যি বলতে সুযোগ পেলেই এভাবে ডিমের ঝুরি ভাজি করে থাকি। আপনি বেশ গুছিয়ে রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু চমৎকার রেসিপি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সময় পেলে আমি ঝটপট তৈরি করে ফেলি এটি।

 10 months ago 

আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটা দেখেই জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

টমেটো দিয়ে ডিমের ঝুরি মজার একটি রেসিপি। আমি আমার শ্বাশুড়ি মায়ের জন্য করতাম।মা এমনি ডিম ভাজা খেতে চাইতো না।এভাবে টমেটো দিয়ে করে দিলে খেয়ে নিতো।সেই কথা মনে পরে গেলো আপনার রেসিপি দেখে।ধন্যবাদ আপু মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার শাশুড়ী মা কি এখন নেই? জানতে ইচ্ছে করছে।

 10 months ago 

কিডনির সমস্যাজনিত কারনে তিন বছর আগে না ফেরার দেশে চলে গেছেন তিনি।

 10 months ago 

সত্যিই টমেটো দিয়ে কোন কিছু রান্না করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে কারণ তরকারি যদি একটু টমেটোর কারণে টক টক হয় তাহলে আসলেই অনেক বেশি সুস্বাদু মনে হয় আমার কাছে। টমেটো ও ডিমের ঝুরির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি এতে টমেটোর কারণে টক টক হয় তাই আসলেই অনেক বেশি সুস্বাদু হয় খেতে।

 10 months ago 

নতুন ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।অনেক সুন্দর হয়েছে ডিমের সাথে টমেটো। অনেক ধন্যবাদ আপনাকে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনারা সুন্দর মন্তব্য দেখে অনেক ভালো লেগেছে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46