🍜নুডুলস এর মজাদার রেসিপি \\ ১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️

সবাই কেমন আছেন?

  • আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছে। রেসিপি টি হলো নুডুলস এর মজাদার রেসিপি। আমার এটি খুবই প্রিয় খাবার। অবশ্য ভাজা ভুনা কে না পছন্দ করে।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।ভালো লাগলে বাসায় ট্রাই করবেন।

20220215_093728.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • নুডুলস
  • টমেটো
  • পেয়াজ কুঁচি
  • গুড়া মরিচ
  • কাচা মরিচ কুঁচি
  • লবন ও সস
  • ডিম
  • ধনিয়া পাতা
  • সয়াবিন তেল

20220215_091858.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি নুডুলস গুলোকে ভালোভাবে সিদ্ধ করে নিলাম ও একটি ছাঁকনি দিয়ে ছেঁকে পানি সরিয়ে নিলাম।

20220215_090956.jpg

20220215_091935.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম। প্যানটি গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম

20220215_092027.jpg

20220215_092111.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও মরিচ কুচি গুলো ঢেলে দিলাম। এবং ভালোভাবে কিছুক্ষণ নেড়েচেড়ে দিলাম।

20220215_092337.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন টমেটো কুঁচি গুলো দিয়ে দিলাম।

20220215_092400.jpg

20220215_092416.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপরে গুড়া মরিচ ও লবন দিয়ে দিলাম।

20220215_092459.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন নুডুলস এর ডিম গুলো ভেঙে দিয়ে দিলাম।

20220215_092834.jpg

সপ্তম ধাপ

  • তারপর মসলাগুলো দিয়ে দিলাম।

20220215_092839.jpg

20220215_092918.jpg

অষ্টম ধাপ

  • এখন উপকরণ কে ভালোভাবে মিক্স করে নিলাম।

20220215_093056.jpg

নবম ধাপ

  • এখন সেদ্ধ করা নুডুলস গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম।এখন নুডুলস গুলোকে মসলার সাথে ভালোভাবে মিশিয়ে দিলাম।

20220215_093106.jpg

20220215_093137.jpg

সর্বশেষ ধাপ

  • ৩-৪ মিনিট পর নুডুলস রান্না হয়ে এসেছে তারপর এটি চুলা থেকে নামিয়ে দিলাম।

20220215_093412.jpg

20220215_093617.jpg

আমার রেসিপিটি এখন খাওয়ার জন্য সম্পূর্ণ তৈরি।

20220215_093716.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই পোস্ট টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টে দেখার জন্য পড়ার জন্য ❣️❣

Sort:  
 2 years ago 

ওয়াও নুডুলস রেসিপিটি কি লোভনীয় দেখাচ্ছে। আমারতো নুডুলস খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা নুডুলস দেখেই তো আমার খুব লোভ হচ্ছে 😋😋 নুডুলস রেসিপি টা দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। নুডুলস তো আমার অনেক পছন্দের একটা খাবার। আপনার তৈরি করা নুডুলস রেসিপি টা আমার কাছে একেবারে জোস লাগলো দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

বাহ খুব সুন্দর একটা লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করেছেন আপু। আমাদের সবার প্রিয় সুস্বাদু খাবার হচ্ছে নুডলস । নুডলস খেতে খুবই দারুণ লাগে আমার কাছে। বিশেষ করে নুডলস আমারা সকালের নাশতা হিসাবে খেতে খুবই পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

এই বিকেল বেলায় আপনার নুডুলস রান্নার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে কেননা নুডুলস আমার খুব পছন্দের একটি রেসিপি আমি একটু সময় পেলেই নুডুলস খেয়ে থাকি আপনার রেসিপিটি খুব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 2 years ago 

নুডুলস কেনা পছন্দ করে বলুন নুডুলস আমার খুবই পছন্দের একটি খাবার আমিও এভাবে ডিম দিয়ে নুডুলস রান্না করে খাই আমার কাছে খুবই ভালো লাগে ।আপনার নুডুলস এর কালারটি চমৎকার এসেছে দেখে বোঝা যাচ্ছে খাবারটি কতটা মজার হয়েছে। খুব সুন্দরভাবে আপনি রেসিপিটি তৈরি করেছেন।

আপু আমার মনে হয় আপনার লেখাটা একটু ভুল হয়েছে আপনি লিখেছেন চিংড়ি দিয়ে নুডুলস এর রেসিপি কিন্তু আপনিতো চিংড়ি মাছ দিয়ে রান্না করেননি কষ্ট করে একটু ঠিক করে দিয়েন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

নুডলস দেখতেও কিন্তু সেই লাগতেছে আপু।মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। এমন সময় নুডলস দেখে তো খেতে ইচ্ছে হচ্ছে। খুব সুন্দর করে আপনি এই নুডলস তৈরি করেছেন,আর উপস্থাপনা খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আপনাকে কি বলে যে ধন্যবাদ দিবো বুঝে উঠতে পারতেছিনা। আমার প্রিয় একটি রেসিপি তৈরি করেছেন আপু। আমার লুডুস খুবেই প্রিয়। আমি প্রতিদিন সকাল বেলা লুডুস খেয়ে থাকি।আমার খাইতে বেশ ভালই লাগে। আপু আপনি অনেক সুন্দর করে নুডুলস তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

নুডুলস রান্না আমার খুবই ফেভারিট ।আমি প্রায়ই বাসায় নুডুলস রান্না করে খাই। আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে ।দেখতে খুবই লোভনীয় লাগছে
খেতেও সুস্বাদু হবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই মজাদার নুডুলস রান্নার একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই রেসিপিটি এর মধ্যে টমেটো এবং ধনিয়াপাতা দেবার কারণে এটির স্বাদ আরও অনেক বেশি হয়ে গেছে। এই জন্যই এটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার নুডলস দেখতে বেশ অসাধারণ সুন্দর লাগছে। হয়তো খেতেও বেশ সুস্বাদু ছিল এবং তার সাথে আপনার উপস্থাপনা ছিল চমৎকার । দেখে ভালো লাগলো।

 2 years ago 

আপু লুডুস দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আজ কয়েকদিন নুডুলস বাসায় খাওয়া হয়নি। আজি বাসায় বলতে হবে নুডুলস করার জন্য। আপনি খুব সময় ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে দেখতে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60