DIY-(এসো নিজে করি) নকশী কাঁথার ডিজাইন এর মান্ডালা আর্ট ||১০%প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

  • কেমন আছেন সবাই?
    আশা করি সবাই ভাল আছেন
    সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি মান্ডালা আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।
  • আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো নকশী কাঁথার ডিজাইন এর মান্ডালা আর্ট। আর আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211206_134027.jpg

প্রয়োজন উপকরন সমুহঃ

১.সাদা কাগজ
২. পেন্সিল
৩. কালো মার্কার
৪.রাবার

20211204_153217.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বৃত্ত এঁকে নিলাম ও পেন্সিল দিয়ে কিছুটা ডিজাইন করলাম।

20211206_115702.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর মার্কার দিয়ে পেন্সিল দিয়ে আঁকা দাগের উপর কালো করে নিলাম ও কিছুটা ডিজাইন করলাম।

20211206_123248.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন ভিতরে আরেকটু ডিজাইন করে নিলাম।

20211206_124541.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন সবগুলো ডিজাইন এর ভিতর কালো মার্কার দিয়ে কালো করে ডিজাইন এঁকে নিলাম।

20211206_124700.jpg

20211206_125257.jpg

পঞ্চম ধাপঃ

  • মার্কার দিয়ে কালো করে নেওয়ার পর এখন পেন্সিল দিয়ে কিছুটা ডিজাইন করলাম।

20211206_125902.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন মার্কার দিয়ে ডিজাইন গুলোকে কালো করে নিলাম।
    20211206_130330.jpg

সপ্তম ধাপ

  • তারপর মার্কার দিয়ে আরও কিছুটা ডিজাইন করে নিলাম।
    20211206_131404.jpg

অষ্টম ধাপ

  • এখন ফুলের নিচের অংশে পেন্সিল দিয়ে আরও কিছু ডিজাইন করে নিলাম।

20211206_133153.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি পেন্সিলের দাগের উপর মার্কার দিয়ে কালো করে নিলাম। ও আমার সিগনেচার দিয়ে দিলাম।

20211206_133905.jpg

20211206_134025.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

আপনি দারুন একটি অঙ্কন করেছেন। আপনার অংকন আমি মাঝে মাঝে দেখি আমার খুব ভালোলাগে। প্রায়ই পোস্টটি আপনি অনেক সুন্দর সুন্দর জিনিস নিয়ে হাজির হন আমাদের মাঝে। আজকে নকশী কাথার সুন্দর একটি অংকন নিয়ে আপনি হাজির হয়েছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আপনার অংকনের হাত অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ও সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂

 3 years ago 

ওয়াও আপু অদ্ভুত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই দেখে চোখ জুড়িয়ে গেল। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂

 3 years ago 

আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট আমার খুবই ভালো লাগে দেখতে। ম্যান্ডেলা আর্ট করার জন্য ঠিকই সময় দিয়ে আর্ট করতে হয়। আমার খুবই ভালো লাগে অনেক বেলা আর্ট করতে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর মতামত প্রকাশ করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার নকশীকাঁথার ম্যান্ডেলা আর্টটি দেখতে অসাধারণ লাগছে। ডিজাইনগুলো আপনি খুব নিখুঁত করে করেছেন দেখতে খুবই ভালো লাগছে। আমার কাছে বিশেষ করে নিচের ডিজাইন খুব ভালো লাগছে। মনে হচ্ছে এগুলো আঁকা না সত্যি সত্যি কালো কালো বল ঝুলছে।সুন্দরভাবে আপনি আর্টটি ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ।

 3 years ago 

আপু আমি আট করেছি, বল না 😁😁
সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂

 3 years ago 

আপু আপনি মনে হয় আমার কথাটা বুঝতে পারেননি আমি আপনার আর্টকে বল বলিনি বলেছি নিচের গোল গোল গুলা দেখতে কিছুটা বলের মত লাগছে।

 3 years ago 

জি আপু আমি সেটাই বললাম,যে বল (🏐) গুলো আর্ট করেছি🤣

 3 years ago 

অসম্ভব সুন্দর একটি নকশী কাঁথার ডিজাইন এর মান্ডালা আর্ট আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন, আপনার এই মান্ডালা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে আর্ট গুলো আমাদের সকলের মাঝে উপস্থাপন করে থাকেন। আপনার আর্ট গুলো দেখলেই বোঝা যায় আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে অংকন গুলো সম্পন্ন করে থাকেন। এত সুন্দর একটি নকশিকাঁথা ডিজাইন এর মান্ডালা আর্ট আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য🎊

 3 years ago 

আমি আপনার প্রায় সবগুলো পোস্টটি দেখি। আমার কাছে আপনার পোস্ট গুলো অনেক ভালো লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করে অনুপ্রাণিত করার জন্য
ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

নকশী কাঁথার ডিজাইন এর মান্ডালা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনি খুব সুন্দর করে এই চিত্রটি অঙ্কন করেছেন। মান্ডালা আর্ট করতে আমারও খুবই ভালো লাগে। আপনি খুব দক্ষতার সাথে সুন্দর মান্ডালা আর্ট করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপু আপনার প্রতিটি আর্ট পোস্ট আমাকে মুগ্ধ করে ।বিশেষ করে আপনার ম্যান্ডেলার গুলো ।আপনি এত সুন্দর ভাবে আপনার ম্যান্ডেলার গুলো অঙ্কন করে যা আপনার সৃজনশীলতার বহিঃপ্রকাশ ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য।

 3 years ago 

আপু আপনার স্কেচ গুলো কিন্তু অসাধারণ হয়। আমি আপনার প্রায় সবগুলো পোস্টটি দেখি। আমার কাছে আপনার পোস্ট গুলো অনেক ভালো লাগে।
যাইহোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ওয়াও আপু আপনার নকশীকাঁথার মান্ডালা আর্টটি দারুন সুন্দর হয়েছে। আমার কাছে তো আর্টটি অসাধারন লেগেছে। প্রতিটি ধাপ আপনি এতো সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন যেটি আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমি আপনার প্রায় সবগুলো পোস্টটি দেখি। আমার কাছে আপনার পোস্ট গুলো অনেক ভালো লাগে।
যাইহোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

নকশী কাঁথার ডিজাইনটি খুবি সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে এই ডিজাইন অঙ্কন করেছেন। আপনার অংকন দেখে আমি মুগ্ধ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ও সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂

 3 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলার আর্ট করেছেন খুবই সুন্দর লাগছে। আপনার সবগুলো পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে এবং আপনি এই আর্ট করার ধাপগুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আমিও আপনার প্রায় সবগুলো পোস্টটি দেখি ভাইয়া। আমার কাছে আপনার পোস্ট গুলো অনেক ভালো লাগে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করে অনুপ্রাণিত করার জন্যও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল😀

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62753.87
ETH 2445.66
USDT 1.00
SBD 2.67