🦐ছোট চিংড়ি দিয়ে কচুর মজাদার রেসিপি 😋

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ছোট চিংড়ি দিয়ে কচুর মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। অনেকেই কচু রেসিপি পছন্দ করেনা। কিন্তু কচু আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। তাছাড়া কচু আমার অনেক পছন্দের। যাইহোক আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220227_134427.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কচু
  • ছোট চিংড়ি
  • রসুন বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • লবন ও তেল

IMG-20220304-WA0027.jpg

IMG-20220304-WA0017.jpg

প্রথম ধাপ

  • প্রথম আমি চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম এবং গরম হয়ে আসছে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

IMG-20220304-WA0009.jpg

দ্বিতীয় ধাপ

  • তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে নেড়েচেড়ে দিলাম।

IMG-20220304-WA0021.jpg

তৃতীয় ধাপ

  • এখন তেলের মধ্যে ছোট চিংড়ি গুলো দিয়ে দিলাম এবং ভালোভাবে নেড়ে চেড়ে দিলাম।

IMG-20220304-WA0023.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর পাতিলের মধ্যে মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

IMG-20220304-WA0011.jpg

পঞ্চম ধাপঃ

  • এবং সামান্য পরিমাণ পানি এড করে দিলাম এবং মসলাগুলো মিশিয়ে নিলাম।

IMG-20220304-WA0020.jpg

IMG-20220304-WA0010.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন কচু গুলো দিয়ে দিলাম এবং ভালভাবে মসলাগুলোর সাথে মিশিয়ে নিলাম।

IMG-20220304-WA0028.jpg

সপ্তম ধাপ

  • এখন ঢাকনা দিয়ে কিছুক্ষন অপেক্ষা করলাম।

20220325_181839.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ যখন কচু গুলোর মধ্যে পানি শুকিয়ে আসবে তখন তা চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG-20220304-WA0008.jpg

রেসিপিটি খাওয়ার জন্য এখন একদম উপযোগী 😋

20220227_134422.jpg

20220227_134437.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 3 years ago 

ছোট চিংড়ি দিয়ে কচুর অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল, বিশেষ করে যেকোনো ধরনের রেসিপি সঙ্গে চিংড়ি যোগ করলে সেটা আরো বেশি সুস্থ হয়ে ওঠে। এত মজাদার একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার তৈরি ছোট চিংড়ি দিয়ে কচুর মজাদার রেসিপি মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

চিংড়ি দিয়ে কচু শাক রান্নার রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে ।আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

😊ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য 😊

 3 years ago 

আপু আপনার চতুর্থ এবং সর্বশেষ ধাপ দুইটি একটু চেক করে নিবেন। লিখতে হয়তো একটু ভুল হয়েছে ঠিক করে নিবেন। আর কচু দিয়ে চিংড়ি মাছ এর রেসিপি টি খুবই দারুণ হয়েছে। দেখতেই তো কত লোভনীয় লাগছে, খেতে না জানি কতটা মজাদার হয়েছে 😋😋😋

 3 years ago 

ভুল ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল 😊

 3 years ago 

ছোট চিংড়ি দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে সেটা অনেক মজার হয়। কচুশাকের সাথে ছোট চিংড়ি রেসিপি বেশ লোভনীয় মনে হচ্ছে যদি সম্ভব হয় একটু টেস্ট করে দেখতাম আর মনে হয় গরম ভাতের সাথে এই ছবিটা বেশী ভালো লাগবে। নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য প্রকাশ করার জন্য

 3 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দ। চিংড়ি মাছ দিয়ে কোন রান্না করলেই সেটি খেতে অনেক সুস্বাদু হয়। তেমনি আপনার আজকের রেসিপিটি আশা করি অনেক সুস্বাদু হয়েছে। আপনার তৈরি রেসিপি টি।অনেক ভালো লাগে আমার কাছে।
শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 3 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাস সেটা ছোট হোক বা বড় হোক। আপনি আমার খুবই পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন এবং প্রতিটা ধাপে খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ছোট চিংড়ি দিয়ে কচুর রেসিপি খুব দুর্দান্ত হয়েছে ।আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে কচুর রেসিপি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো ‌এত সুন্দর রেসিপি আমাদের শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

কচুর ডাটা রান্না করলে খেতে খুবই ভালো লাগে। কচুর ডাটা আমার ভীষণ প্রিয়।ছোট চিংড়ি দিয়ে কচুর ডাটার মজাদার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক মজার রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয় অনেক মজাদার হয়েছে। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 3 years ago 

চাকু আমাদের মধ্যে মিল আছে। আমারজ অনেক পছন্দের খাবার।
ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

কচু আমি খাই না সেজন্য এই রান্নাটা কখনো খাওয়া হয়নি। তবে আমি আমার বাবা মাকে দেখেছি এই রান্নাটা খুব আগ্রহ নিয়ে খেতে। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আমিও দেখেছি অনেক মানুষ এই রেসিপি পছন্দ করেনা। কিন্তু আমার অনেক ভালো লাগে। আমি মাংস পেলেও এত খুশি হইনা😁
ধন্যবাদ ভাইয়া মন্তব্য শেয়ার করার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87