সাদা কালো আর্টঃ একটি মেয়ের দোলনা দোলার দৃশ্য

in আমার বাংলা ব্লগ7 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আবার উপস্থিত হলাম আপনাদের মাঝে নতুন একটি কাজ নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে করবো একটি সাদা কালো আর্ট৷ এই আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। আর্ট গুলো সতর্কতার সাথেই সম্পূর্ণ করতে হয় বিশেষ করে সঠিক স্কেচটা তৈরি করতে হয় । এ আর্ট গুলো খুব অল্প সময়ে তৈরি করা সম্ভব হয়। আজকের আর্টটি হলোঃ একটি মেয়ের দোলনা দোলার দৃশ্য। মেয়েটি নির্জনে দোলনা দিচ্ছে এবং আনমনে গান গাচ্ছে। ডালে পাখিটির খাঁচার মধ্যে বন্দী পাখিদের দিকে তাকিয়ে আছে। এমন দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

আশা করছি আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

IMG-20231209-WA0043.jpg

IMG-20231209-WA0033.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • কালো কলম
  • কালো মার্কার

IMG-20231209-WA0035.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে কিছু ফুলের স্কেচ এঁকে নিলাম।

IMG-20231209-WA0042.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন দোলনায় ধোলানো একটি মেয়ের স্কেচ অংকন করলাম।

IMG-20231209-WA0041.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন মার্কার পেন দিয়ে আঁকা শুরু করলাম।

IMG-20231209-WA0040.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন কালো মার্কার দিয়ে মেয়েটির পুরো শরীর ও ফুলগুলো আঁকা সম্পূর্ণ করলাম।

IMG-20231209-WA0039.jpg

পঞ্চম ধাপঃ
  • এখন গাছের ডালে একটি পাখির খাঁচা এঁকে নিলাম। ও নিছে একটি ফুল ও স্টার আঁকলাম। সাথে মিউজিক এর চিন্হ এঁকে নিলাম।

IMG-20231209-WA0038.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20231209-WA0034.jpg

IMG-20231209-WA0036.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  
 7 months ago 

সাদা-কালো এই ধরনের আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। একটি মেয়ের দোলনা দোলানোর দৃশ্যটি খুব সুন্দর ভাবে সাদা কালো আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। দেখতে অসাধারণ লাগছে। চমৎকার এই আর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

খুবই সুন্দর একটি চিত্র অংকনের পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনারই চিত্র অংকনে দোলনার উপরে মেয়েটির চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে বেশি ভালো লেগেছে। একই সাথে দোলনার পাশে পাখির খাঁচা ও পাখির চিত্র অঙ্কন করে দেওয়াটা দেখতেও বেশ সুন্দর লাগছে। অনেক সুন্দর একটি চিত্র অংকনের আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনিও খুব সুন্দর মতামত শেয়ার করেছেন।

 7 months ago 

মেয়ের দোলনা দোলার দৃশ্য দেখে তো ছোট বেলায় স্মৃতি মনে পড়ে গেলো। এভাবে গাছের ডালে রশী বেঁধে অনেক দোলনা খেলেছি। আপনার সাদা কালো আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এধরনের আর্ট গুলো একটু বেশি ভালো লাগে আপু। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 7 months ago 

আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এতেই আমি আনন্দিত।

 7 months ago 

মেয়ের দোলনা দোলনার অনেক সুন্দর একটা আর্ট করেছেন। আপনার আর্টগুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আজকেরটাও অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 7 months ago 

আমার আটগুলো আপনার সব সময় ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। আশা করি সবসময় এভাবে সুন্দর মন্তব্য করে সাপোর্ট করবেন।

 7 months ago 

দোলনায় দোল খাওয়া খুবই চমৎকার একটা মেয়ের চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা চিত্রে খাঁচার মধ্যে পাখি দেবার মুহূর্ত টার কারণে চিত্রটি দেখতে আমার কাছে আরো বেশি ভালো লেগেছে।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়ের উৎসাহমূলক মন্তব্য জন্য।

 7 months ago 

চমৎকার এঁকেছেন আপু ৷ অনেক সুন্দর হয়েছে আর্টটি ৷ সাদা কালো ভাবে ফুটিয়ে তুলেছেন ছোট্ট একটি মেয়ের দোলনায় বসে থাকার অসাধারণ দৃশ্যে ৷ অনেক ভালো লাগলো আপনার এই আর্টটি দেখে ৷ সহজ ভাবে এতো সুন্দর আর্ট করা যায় তা আপনার থেকেই দেখলাম ৷ অনেক ভালো লাগলো আমার ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট সুন্দর ভাবে উপস্থাপনের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে শুনে খুবই আনন্দিত হলাম।

 7 months ago 

বাহ দারুন ছিল খুবই ছোট্ট করে একটি মেয়ের দোলনায় দোলার সেই দৃশ্যটি খুব সুন্দর ভাবে চিত্র অঙ্কন এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। ছোট্টবেলা গাছের ডালে এভাবে দোলনা তৈরি করে অনেক দোল খেয়েছি। সেই কথাগুলোই মনে পড়ে গেল আপনার চিত্র অংকন দেখে। সত্যি এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ আমরা সকলেই ছোটবেলায় এভাবে দোলনা দিয়েছি অনেক।

 7 months ago 

আপনি সবসময় খুবই সুন্দর সুন্দর কিছু সাদা কালো আর্ট শেয়ার করে আসছেন। আজকেও একদমই অসাধারণ একটি সাদা-কালো আর্ট শেয়ার করেছেন৷ এই আর্টটি তৈরি করার মাধ্যমে আপনি আপনার প্রতিভাকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন৷ এরকম সুন্দর একটি আর্ট দেখতে পেরে আমিও অনেক মুগ্ধ হয়ে গিয়েছি৷

 7 months ago 

সাদা খেলোয়ার্ডগুলো করতে আমি ভীষণ পছন্দ করি। আমার পছন্দের কাজের একটি এই সাদা কালো আর্ট।

 7 months ago 

দোলনায় দোলন খাওয়ার সময় গান গাইতে সত্যিই অনেক বেশি ভালো লাগে। ছোটবেলায় কত যে দোলনায় উঠেছি এবং বন্ধুদের সঙ্গে দোলন খেলেছি সেটা আর বলার অপেক্ষা রাখে না। যাইহোক খুবই চমৎকার একটি মেয়ের দোলনায় দোলন খাওয়ার দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। দারুন ভাবে আপনি অনেকক্ষণটি করেছেন এবং আমাদের মাঝে চমৎকারভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ হ্যাঁ ঠিক বলেছেন দোলনা খাওয়ার সময় আনমনে গান গাইতে খুবই ভালো লাগে। ছোটবেলায় আমিও প্রচুর পরিমাণে দোলনা দিয়েছি বন্ধু-বান্ধবদের সঙ্গে। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56934.21
ETH 3091.02
USDT 1.00
SBD 2.38