ভ্যানিলা ফ্লেভারের স্বাদে লাচ্ছি রেসিপি \\১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

গত কয়েকদিন প্রচন্ড গরম পড়েছিলো। তখন প্রচন্ড গরমে অতিষ্ট হয়ে ঠান্ডা কিছু খাওয়ার ইচ্ছে করছিলো। তাই এই রেসিপি তৈরি করলাম। আজকে যে রেসিপি আমি শেয়ার করবো তা হলো ভ্যানিলা ফ্লেভারের স্বাদে লাচ্ছি রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমি আগেও আপনাদের সাথে লাচ্ছির রেসিপি শেয়ার করেছিলাম তা ছিলো ভিন্নধর্মী। তো চলুন আজকের লাচ্ছি রেসিপি দেখা যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220424_182646.jpg

20220424_182150.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কল-১টি
  • দই-৪ চামচ
  • চিনি - ২ চামচ
  • দুধের গুড়ো- ৩ চামচ
  • আইসক্রিম - ভ্যানিলা ফ্লেভার

20220424_181639.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে পরিষ্কার একটি ব্লেন্ডারে মগ নিলাম।

20220520_211349.jpg

দ্বিতীয় ধাপ:

  • এখন দুধের গুড়ো ৩ চামচ মগের ভিতরে ঢেলে দিলাম।

20220424_181741.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর চিনি ২ চামচ দিয়ে দিলাম।

20220424_181802.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর আইসক্রিম দিয়ে দিলাম পরিমাণ মতো। লাচ্ছি বেশি ঘনত্ব করতে চাইলে আইসক্রিমের পরিমান বাড়িয়ে দিতে হবে। এতে লাচ্ছি খেতেও মজার হয়।

20220424_181921.jpg

পঞ্চম ধাপ:

  • এখন বরফের টুকরোগুলো দিয়ে দিলাম। এবং মগের ঢাকনা দিয়ে ২ মিনিট ভালো করে ব্লেন্ডার করে নিলাম।

20220520_211419.jpg

শেষ ধাপ:

  • ব্লেন্ডার করার পর এটি একটি গ্লাসে পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

20220424_182117.jpg

20220424_182650.jpg

20220424_182628.jpg

আমার কাছে লাচ্ছি তৈরিতে সবচেয়ে বেশি স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছিটা ভালো লাগে। কিন্ত সব ধরনেরই লাচ্ছি আমার পছন্দ।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আপনি দারুন দক্ষতায় ভ্যানিলা ফ্লেভারের স্বাদে লাচ্ছি রেসিপি অনেক সুন্দর করে করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। ঘটক আপু আপনার জন্য শুভকামনা রইল। এটা বেশ দারুন ছিল।

 2 years ago 

গরমের লাচ্ছি কি যে শান্তি দেয় এটা আর নতুন করে বলার দরকার নেই। আমার তো খুব পছন্দ হলো আপু। বিশেষ করে সাদা রং টার জন্য। একদম নির্ভেজাল একটা জুস মনে হচ্ছে। অনেক অল্প উপকরণে এত সুন্দর একটা লাচ্ছি বানিয়েছেন এই ব্যাপারটাই বেশি ভালো লাগলো আপু। ভালো থাকবেন।

 2 years ago 

আজ প্রচুর গরম আর এই গরমে আপনার লাচ্ছি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। ইচ্ছে করছে এখনই আপনার কাছ থেকে নিয়ে নেই। আপনি অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন আপনি ধন্যবাদ আপনাকে। এত সুন্দর মজাদার লাচ্ছি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভ্যানিলা ফ্লেভারের স্বাদে লাচ্ছি রেসিপি দেখেওনি সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। সত্যিই অসাধারণ রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি উপস্থাপন এবং পরিবেশন আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি ভ্যানিলা ফ্লেভারের খুব মজাদার একটি লাচ্ছি বানিয়েছেন। আমার তো দেখে খুব খেতে ইচ্ছে করছে। গরমের মধ্যে এমন এক গ্লাস লাচ্ছি হলে পুরো শরীরে ক্লান্তি কেটে যায়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ লোভনীয় লাচ্ছি রেসিপি যে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

লাচ্ছি খেতে আমার খুব ভালো লাগে। বিশেষ করে গরমের সঙ্গী হচ্ছে লাচ্ছি। আপনি খুব সুন্দর ভাবে ভ্যানিলা ফ্লেভারের স্বাদে লাচ্ছি রেসিপি তৈরি করেছেন৷ আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো। আমিও তৈরি করবো।

 2 years ago 

ব্যক্তিগতভাবে আমি লাচ্ছি অনেক পছন্দ করে থাকি। যদিও কখনো বাসায় লাচ্ছি তৈরি করে খাওয়া হয়নি, তবে মাঝে মাঝে রেস্টুরেন্টে গিয়ে খাওয়া হয়। কারণ লাচ্ছি আমার খুবই পছন্দের একটি বিষয়। আজকে আপনার ভ্যানিলা ফ্লেভারের স্বাদে লাচ্ছি রেসিপি দেখে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি ভ্যানিলা ফ্লেভারের খুব মজাদার একটি লাচ্ছি তৈরি করেছেন। আমার তো দেখে খুব খেতে ইচ্ছে করছে। এসব লোভনীয় জিনিস দেখলে লোভ সামলিয়ে রাখা খুব কঠিন। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 💕

 2 years ago 

লাচ্ছি বরাবরই আমার অনেক ফেভারিট গরম যত বেশি পড়বে লাচ্চি খেতে সুস্বাদু হবে তবে আপনার মত করে বাসায় প্রস্তুত করে কখনো খাওয়া হয়নি রেস্টুরেন্ট থেকে অনেক বেড়ে খেয়েছি আপনার প্রস্তুত করা লাচ্চি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছিল।

 2 years ago 

ভ্যানিলা ফ্লেভার এর লাচ্ছি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর আপনার আজকের এই লাচ্ছি দেখতে তো অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে । আশা করি খেতে অনেক ভালো লাগবে ।খুব সুন্দর করে আপনি তৈরি করেছেন আপু। অনেক ভালো লাগলো আর খেতেও ইচ্ছে করতেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33