রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়ো শাকের মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়ো শাকের মজাদার রেসিপি। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220307_125258.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • মাছ
  • মিষ্টি কুমড়োর শাক
  • পেঁয়াজ কুচি
  • কাঁচামরিচ কুচি
  • হলুদের গুঁড়া
  • জিরা গুড়া
  • রসুন বাটা
  • গুড়া মরিচ
  • লবণ ও সয়াবিন তেল

IMG-20220310-WA0026.jpg

IMG-20220310-WA0014.jpg

IMG-20220310-WA0016.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি মাছের টুকরোগুলো মধ্যে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া ও লবণ মাখিয়ে নিলাম

IMG-20220310-WA0020.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চুলায় একটি পাত্রে বসিয়ে দিলাম ও পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে মাছের টুকরোগুলো দিয়ে দিলাম।

IMG-20220310-WA0010.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর মাছগুলো ভালোভাবে ভাজা হয়ে গেলে তা চুলা থেকে নামিয়ে আলাদা পাত্রে রেখে দিলাম।

IMG-20220310-WA0018.jpg

চতুর্থ ধাপঃ

  • এখন চুলায় আরেকটি পাতিল বসিয়ে নিলাম ও পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

IMG-20220310-WA0021.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

IMG-20220310-WA0022.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর পাতিল এর মধ্যে মসলা সবগুলো উপকরণ দিয়ে দিলাম। এবং ভালোভাবে মিক্স করে নিলাম।

IMG-20220310-WA0023.jpg

IMG-20220310-WA0025.jpg

সপ্তম ধাপ

  • এখন পাতালের মধ্যে দুই কাপ পানি দিয়ে দিলাম ও কুমড়ো ডাটা গুলো দিয়ে দিলাম।

IMG-20220310-WA0024.jpg

IMG-20220310-WA0015.jpg

অষ্টম ধাপ

  • কুমড়ো ডাটা গুলো ভালভাবে কষিয়ে নেওয়ার পর এরমধ্যে কুমড়ো শাক গুলো দিয়ে দিলাম।

IMG-20220310-WA0013.jpg

IMG-20220310-WA0012.jpg

সর্বশেষ ধাপ

  • 5 থেকে 7 মিনিট রান্না করার পর এরমধ্যে ভাজা মাছ গুলো দিয়ে দিলাম ও চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG-20220310-WA0017.jpg

IMG-20220310-WA0011.jpg

এটি এখন খাওয়ার জন্য একদম উপযোগী

20220307_125312.jpg

20220307_125309.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 2 years ago 

ওয়াও আপু, আপনি খুব সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়া শাকের এই রেসিপি আমি আগে কখনো খাইনি। তাই আমার কাছে এই রেসিপিটি একদম নতুন। আপনার তৈরি করা রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়া শাকের রেসিপি দেখে খুবই খাওয়ার লোভ হচ্ছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য এবং এর রন্ধন প্রণালী প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রুই মাছ দিয়ে মিষ্টি কুমরোর শাকের অনেক সুন্দর একটি ইউনিক রেসিপি করেছেন এটা আমার কাছে অনেক ইউনিক লেগেছে এমন ভাবে কখুনো খাইনি একবার ট্রাই করতে হবে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মাশাআল্লাহ আপু আপনি সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।ধাপ গুলো দারুন ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

রুই মাছ এমনিতেই অনেক সুস্বাদু। তার উপরে আবার পুঁইশাকের সংমিশ্রণ পুরো বিষয়টি একদম মাখোমাখো হয়ে দাঁড়িয়েছে। এবং রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি খুব সুন্দরভাবে তুলে ধরেছেন।

 2 years ago 

আপু আপনি আমার অনেক পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন।রুই মাছও আমি খেতে অনেক ভালোবাসি,আর শাকও অনেক পছন্দের। এদুয়ের সমন্বয়ে তৈরি রেসিপিও দারুণ হবে।রেসিপি বানানোর পদ্ধতিগুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছ বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে আর এই রুই মাছ যদি মিষ্টি কুমড়া আর শাক দিয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই। আপনার এই রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। চমৎকার ভাবে আমাদের মাঝে রুই মাছের রেসিপি টি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কুমড়ো শাক আমার কাছে খেতে খুবই ভালো লাগে। এটা আমার অনেক প্রিয়। আপনি আজকে রুই মাছ দিয়ে কুমড়া শাক রান্না করেছেন। দেখতে বেশ লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়ো শাকের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে এবং আপনি আপনার রেসিপিটির প্রতিটা ইস্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়া শাকের রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু। মিষ্টি কুমড়োর শাক দিয়ে রুই মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

রুই মাছ দিয়ে মিষ্টি কুমড়ো শাকের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও অনেক সুস্বাদু হবে হয়তো। আপনার রান্নার ধরনটা খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74