প্রকৃতির মাঝেই প্রশান্তি।

in আমার বাংলা ব্লগ4 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

20240401_183353.jpg

20240401_183323.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম।

বন্ধুরা আজকে আমি তোমাদের মাঝে খুব সুন্দর একটা পোস্ট নিয়ে চলে এসেছি। বন্ধুরা কয়েকদিন ধরে বেশ গরম পড়ছিল। হঠাৎ যেমন ঝড় বৃষ্টি শুরু হচ্ছে তেমন খুব জোর রোদ ও উঠছে। চার দিকে খুব গরম পড়ছে। গরম যখন বেশি পড়া শুরু করে তখন কারেন্টেও অনেক বিরক্ত ও করা শুরু করে। দিনের ভিতরে হাজার বার কারেন্ট আসা যাওয়া করে। সারাদিনই ও কারেন্ট দু'ঘণ্টার মতো ছিল না।

ইফতারের সময় ইফতার করতে বসলাম কারেন্ট চলে গেল। খুব বিরক্ত লাগছিল। কোনরকম ইফতারি করে নিলাম। নামাজ আদায় করবে কিন্তু গরমের জন্য দাঁড়াতে পারছিনা। হঠাৎ করে দরজার সামনে দাঁড়াতেই বাহির থেকে এত সুন্দর বাতাস আসলো একেবারে পুরো শরীরটা যেন জুড়িয়ে গেল। খুব সুন্দর হিমেল বাতাস বয়েছিল। তখনই আমার আম্মু আমাকে বলে উঠলো বাহিরে গিয়ে নামাজ পড়তে তাই আমিও আর দেরি না করে বাহিরে পাটি বিছিয়ে নামাজ পড়তে চলে গেলাম। নামাজ শেষ করে বাহিরের পরিবেশটা এত বেশি সুন্দর লাগছিল যে কিছুক্ষণ বসে বসে উপভোগ করলাম। আবছা আলোয় হিমেল বাতাস পুরো মুহূর্তটাই যেন অন্যরকম হয়ে গেল। তখন মনে পড়লো ছোটবেলায় বাহিরে উঠোনে কত সুন্দর মুহূর্ত নাই কাটাতাম। কারেন্ট চলে গেলে সব চাচাতো ভাই বোনেরা মিলে উঠোনে দৌড়াদৌড়ি করে কত খেলা করতাম। কিন্তু বড় হওয়ার সাথে সাথে যেন আনন্দটা একেবারে হারিয়ে গেল। এখন সবাই একসাথওই হতে পারি না, আবার খেলাধুলা !! এত সুন্দর তারা ভরা আকাশ একেবারেই দেখা হয়না।কারেন্টের জন্য আমরা এখন আর ঘর থেকে বের হইনা।বাহিরের প্রাকৃতিক বাতাস ও ভুলে গেছি প্রায়।অথচ এই বাতাস কতটা স্নিগ্ধ ময়।
যদিও প্রথমে আমার খুব রাগ হচ্ছিল কারেন্টের জন্য কিন্তু বাইরের এই সুন্দর পরিবেশ সুন্দর বাতাস দেখে কেন জানি মনে হল কারেন্ট যাওয়াতে বড় উপকার হয়েছে এত সুন্দর একটা মুহূর্ত সুন্দর বাতাস উপভোগ করেছি। এবং ছোট্ট বেলার সেই সুন্দর স্মৃতির কথা মনে পড়ে গেল। সবকিছু মনে পড়তেই দীর্ঘ একটি শ্বাস ফেললাম। আমাদের সবার উচিত মাঝে মাঝে একটু বাহিরের পরিবেশ উপভোগ করা। কাজে কামে আমরা এতটাই ব্যস্ত থাকি আমরা আমাদের প্রাকৃতিক জিনিসের কথাই ভুলে যাই।

🛑আজ এই পর্যন্তই । আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 4 months ago 

আপনার এই পোস্ট পড়ে একটা কথা মনে পড়ে গেল, একসময় সার্ফএক্সেল একটা বিজ্ঞাপন দিতো সেখানে বলতো দাগ থেকে যদি দারুন কিছু হয় তাহলে দাগই ভালো। আপনার পোস্টে কারেন্ট চলে যাওয়ার পরে আপনি দারুণ কিছু সময় উপভোগ করেছেন। কারেন্ট চলে যাওয়াতে যদি দারুন সময় উপভোগ করতে পারেন তাহলে কারেন্ট চলে যাওয়াই ভালো হা হা হা হা।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আসলেই আপু প্রকৃতির মাঝে প্রকৃত সুখ খুঁজে পাওয়া যায়। অনেক গরমে যখন বাসার ভেতরে নামাজ পড়তে পারছিলেন না তখন প্রকৃতির মাঝে প্রকৃতির বাতাসে বসে ইবাদত করেছেন জেনে বেশ ভালো লাগলো। সত্যি এ এক অন্যরকম অনুভূতি।ধন্যবাদ আপু সুন্দর অনূভুতি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এই কয়েকদিন এত প্রচন্ড গরম এবং রোধ পরছে রোজা রাখা কষ্টকর হয়ে পড়ছে। যেমন গরম তেমনি কারেন্টের জালা ঠিক বলেছেন আপু কতবার যে কারেন্ট যাই হয়তো বলে বোঝানো যাবে না ।রাতে যখন কারেন্ট চলে যায় তখন বাইরের আবহাওয়াটা আসলে অনেক ভালো লাগে ।আমরা বাইরের আবহাওয়া তেমন একটা উপভোগ করি না কিন্তু আপনার বাইরের আবহাওয়া উপভোগ করার কথা শুনে আমার অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সত্যি ই আপু সবুজ প্রকৃতির মাঝে আমাদের সময় কাটানো উচিত।বৃষ্টি হলেও খুব গরম কিন্তু আমাদের এখানেও।তবে কারেন্ট এখনো যাওয়া শুরু করেনি।আপনাদের ওখানে কারেন্ট যাওয়া শুরু হয়েছে।তবে তো খুব কষ্ট ই হচ্ছে রমজানে।সারাদিন যেমন তেমন ইফতারের সময় কারেন্ট গেলে বিরক্তের শেষ নেই আসলে।আপনি নামাজ বাইরে গিয়ে পড়লেন মা বলাতে।আর তাইতো প্রকৃতির সৌন্দর্য এতো সুন্দর ভাবে উপভোগ করতে পারলেন।আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে প্রকৃতির মধ্যে প্রশান্তি খুঁজে পাওয়া যায়। আমরা গরমের সময় বৈদ্যুতিক ফ্যানের সাহায্যে বিশ্রাম নিয়ে থাকি ।কিন্তু আল্লাহ তাআলার প্রদত্ত প্রকৃতির মাঝে যে বাতাসের প্রবাহ সেটা যখন শরীরে এসে লাগে। এতটা প্রশান্তি পাওয়া যায় যেটা বৈদ্যুতিক পাখার মাধ্যমে পাওয়া যায় না। সেজন্য আমি বলি প্রকৃতি আমাদেরকে আপন করে নেয়। ভালো লাগলো প্রশান্তির হাওয়া খেয়ে সেই অনুভূতিটা প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রকৃতির মাঝে যে প্রশান্তি পাওয়া যায় তা বোধ হয় অন্য কোথাও গেলে পাওয়া যাবে না। সারাদিন রোজা থাকার পর শরীর অনেক ক্লান্ত থাকে তারপরে যদি আবার বিদ্যুৎ না থাকে তাহলে তো অনেক কষ্টসাধ্য হয়ে যায়। তবে প্রকৃতি থেকে যে হিমেল বাতাস গায়ে লাগে অটোমেটিক্যালি শরীর ঠান্ডা হয়ে যায়। প্রকৃতি সম্পর্কে সুন্দর একটি পোস্ট করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে প্রকৃতি সবসময় সুন্দর৷ যদি আমরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারি তাহলে আমাদের জীবন সুন্দর৷ এখন যেভাবে গরম পড়ছে এবং গরম আসার পূর্ব মুহূর্ত থেকেই যেভাবে বিদ্যুতের সমস্যা শুরু হয়ে গিয়েছে এখন থেকে এত অসহ্য লাগছে৷ যখন রাতের বেলা বিদ্যুৎ চলে যায় তখন বাইরে বসে যে প্রকৃতির বাতাস অনুভব করি তার থেকে সুন্দর মুহূর্ত আর কিছুই হতে পারে না৷ প্রকৃতি তার সৌন্দর্য আমাদেরকে সবসময় প্রকাশ করে যাচ্ছে৷ তার এই সৌন্দর্য উপভোগ করে আমরা আমাদের জীবনকে খুব সুন্দরভাবে অতিবাহিত করে যাচ্ছি৷

 4 months ago 

আসলে আপু প্রকৃতিতে যে পরিমাণ প্রশান্তি পাওয়া যায় সেটা হয়তো আর অন্য কোথাও খুঁজে পাওয়া সম্ভব নয়। ইফতারির পরে সন্ধ্যার মুহূর্তটা কারেন্ট না থাকলে বেশ বিরক্ত লাগে। তবে যেদিন কারেন্ট থাকে না ঠিক সেইদিনই প্রকৃতির সান্নিধ্যে যাওয়া সম্ভব হয়। আর সন্ধ্যার সময়ের শীতল বাতাস শরীরের লাগলেই প্রাণটা জুড়িয়ে যায়।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এখনো অতিরিক্ত গরম পড়তেছে। আমার তো মনে হয় এক ঘন্টাও কারেন্ট থাকে না সারাদিনে। দুই মিনিট যদি কারেন্ট আসে তাহলে ২ ঘন্টার জন্য চলে যায়। আমাদের বাড়িতে এমনিতে বাতাসে রয়েছে যার কারনে আমি কারেন্ট চলে যাওয়ার পর জানালার পাশে বসে থাকি। বাহিরে শীতল হাওয়া যখন গায়ে এসে লাগে তখন অনেক বেশি ভালো লাগে। প্রকৃতির মাঝে আসলেই প্রশান্তি পাওয়া যায়, যেটা অনেক বেশি ভালো লাগে। আপনার পোস্টটা ভালোভাবে উপভোগ করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপু এটা সুন্দর করে লিখে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 69264.29
ETH 3316.64
USDT 1.00
SBD 2.66