আনারসের শরবতের মজাদার রেসিপি😋

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

  • আজকে শেষ রমজান কালকে ঈদ। রমজান মাসকে অনেক অনেক মিস করবো ৷ চারিদিকে বাচ্চারা ঈদের আনন্দে মেতে আছে। তাদের খুশির কোন সিমা নেই। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। এটি সাধারণ ইফতারের জন্য বেশি বানানো হয়েছে আমার।আজ তো শেষ রমজান তাই ভাবলাম আপনাদের সাথে রেসিপিটি একটু ভাগ করেনি। রেসিপিটি হলো আনারসের শরবতের মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। ইফতারিতে শরীরকে চাঙা করার মতো একটি শরবত। তো চলুন রেসিপিটি দেখা যাক,,,,,
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220416_175932.jpg

20220416_175901.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • আনারস - ১টি
  • চিনি- ৩ চামচ
  • লবন- পরিমান মতো
  • বরফের টুকরো - ৫টি

20220416_175524.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি ব্লেন্ডারের মগের ভিতরে আনারসের টুকরোগুলো দিয়ে দিলাম ও পরিমান মতো লবন দিয়ে দিলাম।

20220416_175249.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর মগের ভিতরে ৩ চামচ চিনি দিয়ে দিলাম। আনারস কেমন মিষ্টি তার উপর ভর করবে কেমন মিষ্টি দেওয়া প্রয়োজন।

20220416_175258.jpg

তৃতীয় ধাপ:

  • এখন মগের ভিতরে আইসের টুকরো গুলো দিয়ে দিলাম ও ১গ্লাস পানি দিয়ে দিলাম ।

20220416_175456.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর মগের ঢাকনা দিয়ে দিলাম।

20220502_103222.jpg

পঞ্চম ধাপ:

  • ২ মিনিট ভালোভাবে ব্লেন্ড করে নিলাম।

20220416_175654.jpg

সর্বশেষ ধাপ:

  • সর্বশেষ একটি গ্লাসে পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

20220416_175956.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220416_180005.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

ফলের জুস আমার খুবই পছন্দ। ঠাণ্ডা ঠাণ্ডা ফলের জুস খেতে কার না ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার তো ইচ্ছে করছে এখনি এই এক গ্লাস শরবত খেয়ে ফেলি। আপনাকে ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইচ্ছে তো করছে এখান থেকে গ্লাস খেয়ে নিন। আর না হলে আমি তো রেসিপি দিয়ে দিয়েছি বাসায় একবার ট্রাই করে দেখবেন। খেতে যেমন সুস্বাদু তেমন খরচ কম। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আনারসের শরবত রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আনারসের শরবত মাঝেমাঝেই তৈরি করে খাওয়া হয়। আজকে আপনার তৈরি করা আনারসের শরবত রেসিপি দেখে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার এই রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আনারসের শরবত আসলে সবসময় লোভনীয় হয়ে থাকে। আমি তো নিজেই আনারসের শরবত দেখে লোভ সামলাতে পারিনা। আমি আগে শরবত বানিয়ে দু গ্লাস খেয়ে নিয়েছি। এরপরে ছবি তোলার জন্য নিয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

আজকাল সব ধরনের ফল দিয়ে জুস তৈরি করা হয়। যদি কোন ফল খেতে ইচ্ছা না করে তখন আমি সেই ফল দিয়ে জুস তৈরি করি। আমিও সেদিন আনারসের জুস তৈরি করে খেয়েছি ।আনারসের জুস খেতে অনেক ভালো লাগে আনারসের থেকে। আপনার জুস দেখতে অনেক লোভনীয় লাগছে কালারটা অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

জ্বী আপু ঠিক বলেছেন আমার আম্মু এরকম করে ।যেটি আমরা খেতে চাই না সেটি দিয়ে শরবত বানিয়ে ফেলে ঠান্ডা ঠান্ডা চিনি দিয়ে ভালোই লাগে। আনারসের শরবত খেতে খুব ভাল ছিল ।আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আনারসের শরবত এর মধ্যে অনেক সুস্বাদু হয়ে থাকে। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার তৈরি করা আনারসের শরবত। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago (edited)

জি আপু আনারসের জুস খেতে অনেক সুস্বাদু হয়েছিল বাসার সবাই খুবই পছন্দ করেছে। আপনি ও খেয়ে দেখবেন ভালো লাগবে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আনারসের শরবত রেসিপি শেয়ার করেছেন। আপনার এই আনারসের শরবত রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সু-স্বাদু ছিল সেই সাথে লোভনীয়। আমি অনেকদিন আগে একবার আনারসের এই শরবত খেয়েছিলাম খুব ভালো লেগেছিল। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আনারসের শরবত টি সত্যিই অনেক সুস্বাদু ছিল ভাইয়া। এটি আমার খুব প্রিয় একটি রেসিপি। এটি তৈরি করতে কষ্ট কম কিন্তু খেতে অনেক মজা। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এই গরমের সময় আনারস শরবত খাওয়ার মজাটাই অন্যরকম। আপু আপনি অনেক সুন্দর করে আনারসের শরবত তৈরি করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করতেছে। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে আপু। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গরমের মধ্যে আনরসের শরবত বেশি ভালো লাগে। আমিতো প্রায় সময় আনারসের শরবত খেয়ে থাকি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেকদিন আগে একবার আমার ছোট বোন বাসায় আনারসের শরবত তৈরি করেছিল। খেতে খুবই সুন্দর লাগে। খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আনারসের শরবত খেতে আসলেই খুব ভালো লাগে। অনেক সুস্বাদু। শরীরের জন্য উপকার বলে মাঝে মাঝে খাবেন। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

আপু, আপনি খুব সুস্বাদু একটি শরবতের রেসিপি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আমরা সারা দিন রোজা থেকে আমরা প্রায়ই ইফতারের সময় এই শরবতটি পান করে থাকি। এটি অনেক সুস্বাদু হয়। আমাদের শরীরের পক্ষেও অনেক ভালো এবং পুষ্টিকর। আপনি এই শরবতটির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আনারস অনেক পুষ্টিকর একটি ফল। এটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এবং খেতে অনেক মজাদার হয়। আপনাকে ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য টি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আনারস খেতে ভালোই লাগে আপনি আনারসের শরবত এর মজাদার রেসিপি তৈরি করেছেন। এটা আমার কাছে বেশ ভাল লাগল। দারুণ দক্ষতায় আপনি সম্পূর্ণ করেছেন এবং রমজান মাসে শরীর ঠান্ডা হয়ে যায়। শরবত গুলি খুব গুরুত্বপূর্ণ এবং উপকারী আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া আনারস খেতে আমার কাছে খুব ভালো লাগে এবং আনারসের শরবত খুব ভালো লাগে। তাই আমিও এটি মাঝে মাঝে বাসায় তৈরি করে খাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আনারস খেতে আমার কাছে অনেক মজা লাগে আর আপনি মজাদার আনারসের রেসিপি তৈরি করেছেন। কিভাবে আনারসের জুস তৈরি করতে হয় সেটা ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া ধাপে ধাপে তুলে ধরার চেষ্টা করি যাতে আমাদের বুঝতে সুবিধা হয়। এবং দেখে নিজেরা ঘরে তৈরি করতে পারেন। আনারসের শরবত টি বাসাই তৈরি করে দেখবেন ভাইয়া এটা খেতে অত্যন্ত সুস্বাদু। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অবশ্যই আপু বাসায় তৈরি করে খেয়ে দেখবো।
আপনাকেও স্বাগতম আপু মনি 🥰

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32