\\মজাদার জাটকা ইলিশ ভাজি রেসিপি\\

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

কিছুদিন ব্যস্ততার কারণে আপনাদের মাঝে আজকে আমি আপনাদের মাঝে কোন কিছু শেয়ার করতে পারেনি। এখন ব্যস্ততা কাটিয়ে আপনাদের মাঝে আমি আবার উপস্থিত হলা। আজক একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার জাটকা ইলিশ রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220610_174920294.jpg

20220524_125755.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • জাটকা ইলিশ
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • রসুন বাটা
  • লবন ও সয়াবিন তেল

20220524_121727.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাছ গুলোর মধ্যে হলুদের গুঁড়ো ও লবণের গুঁড়ো মেখে নিলাম।

GridArt_20220610_174551499.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এবং মান মত সয়াবিন তেল দিয়ে দিলাম।

20220524_121936.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর মাছগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম।

GridArt_20220610_174637472.jpg

চতুর্থ ধাপ:

  • এখন মাছগুলোকে ভালোভাবে ভেঁজে নিলাম। ভেঁজে নেওয়ার পর মাছগুলোকে আলাদা করে রাখলাম

GridArt_20220610_174652573.jpg

20220524_124521.jpg

পঞ্চম ধাপ:

  • এখন প্যানের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

GridArt_20220610_174726753.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর পেয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি সাথে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়ো, জিরা গুঁড়া, লবণ ও রসুন বাটা দিয়ে দিলাম ও ভালোভাবে নেড়েচেড়ে মিক্স করে নিলাম।

GridArt_20220610_174805274.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর ভাঁজা মাছগুলো দিয়ে দিলাম ও মসলা গুলোর সাথে মিশিয়ে নিলাম।

GridArt_20220610_174851307.jpg

20220524_125722.jpg

20220524_125806.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আপু আপনি আপনার ব্যস্ততা কাটিয়ে আবার ফিরে এসেছেন জেনে বেশ ভালো লাগলো ।আপনার জাটকা ইলিশ ভাজি রেসিপি বেশ চমৎকার হয়েছে। যদিও জাটকা ইলিশ আমি খাই না ।তবুও এভাবে ভেজে খেতে বেশ সুস্বাদু লাগে ।খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাবি এভাবে ইলিশ মাছ ভেজে খেতে খুবই দারুন লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপু আপনার ঝাটকা ইলিশ এর রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে।এমন মাছ ভাজা খেতে আমার কাছে খুবই ভালো লাগে।গরম গরম ভাতের সাথে 👌👌👌।আমার খুব পছন্দ এটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু একদম ঠিক বলেছেন এই মাছ গরম ভাতের সাথে খেতে খুবই দারুন লাগে। আপনার মন্তব্যটি দেখে অনেক খুশি হলাম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 2 years ago (edited)

মাছ ভাজি বরাবরই আমার অনেক অনেক ফেভারেট সেটা যে কোন মাছ হতে পারে জাটকা ইলিশের আপনি লোভনীয় একটি ভাজি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল বিশেষ করে উপরে পিয়াজি দেওয়াতে আরো বেশি লোভনীয় এবং আকর্ষণীয় দেখাচ্ছে

 2 years ago 

জি ভাইয়া ইলিশ মাছ ভাজি হলেতো কোন কথাই নেই। আমারো ভিশন পছন্দের। ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য শেয়ার করার জন্য।

শুভকামনা রইলো৷

 2 years ago 

আপনি জাটকা ইলিশ ভাজি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভেচ্ছা জানাই। ভালো থাকবেন।

ইলিশ মাছ আমার কাছে খুবই প্রিয় একটি মাছ। ইলিশ মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ইলিশ মাছ তেলের উপর ভাজলে কি মজা যে লাগে আপু খেতে । আপনার রেসিপিটি দেখে কিন্তু খুবই লোভনীয় লাগছে। যাইহোক আপনি খুবই চমৎকার ভাবে তৈরি করে আমাদের মাঝে ঝাটকা ইলিশ মাছ। শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়।

 2 years ago 

জি ভাইয়া ইলিশ মাছ খুবই মজাদার ও সকলের প্রিয় এটি। যাইহোক মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

শুভকামনা রইল।

 2 years ago 

শুনে ভালো লাগলো যে আপনি আপনার ব্যস্ততা কাটিয়ে আবার আমাদের মাঝে ফিরে এসেছেন নতুন একটি রেসিপি নিয়ে। জাটকা ইলিশ মাছ আমি কখনো খাইনি এগুলো দেখলেও আমি কখনো কিনিনা, জানিনা কেমন লাগে খেতে তবে আপনি খুব সুন্দর করে জাটকা ইলিশ মাছের ভাজি রেসিপি শেয়ার করেছেন ভালো লাগলো দেখে।

 2 years ago 

আপনার মন্তব্য শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা জানাই আপু।

 2 years ago 

জাটকা ইলিশ ভাজি রেসিপি অনেক লোভনীয় হয়েছে আপু। জাটকা ইলিশ মাছ এভাবে ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে লোভনীয় রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে অনেক খুশি হলাম ভাইয়া৷ আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য প্রকাশ করার জন্য।

শুভকামনা রইলো।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে জাটকা ইলিশ ভাজি রেসিপি শেয়ার করেছেন এ ধরনের ইলিশ আমার কাছে খুবই ভালো লাগে তবে প্রচন্ড কাটা থাকার কারণে আমি তেমন একটা বেশি খাই না। ভাজি রেসিপি দেখে জিভে জল এসে গেল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভালো করে চিবিয়ে খেয়ে পেলবেন ভাইয়া,,😆😆😆

যাইহোক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু জাটকা ইলিশ রান্না করেছেন না জানি আপনার বাসায় পুলিশ চলে যায় ‌‌। মাছ ভাজি করে খেতে আমার কাছে অনেক মজা লাগে আর সেটা যদি ইলিশ মাছ হয় তাহলে তো কোন কথাই থাকে না যেমন লোভনীয় তেমন সুস্বাদু দেখেই তো জিভে জল চলে আসছে।

 2 years ago 

আপনার মতামত শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মজাদার জাটকা ইলিশ রেসিপি😋

ইলিশ মাছ ভাজি রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনি যতটা সুন্দর করে ইলিশ মাছ ভাজি তৈরি করার পদ্ধতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখে লোভ সামলানো মুশকিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন লোভনীয় একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60