মেহেদী ডিজাইন।

in আমার বাংলা ব্লগlast month
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি সহজ মেহেদীর ডিজাইন শেয়ার করবো। আমরা সাধারণত বিভিন্ন অনুষ্ঠানে ও কোন উৎসব এমন মেহেদী দিয়ে হাত রাঙাই। তবে সময়-অসময় মেয়েরা এটি প্রায় ব্যবহার করে। মেহেদী রাঙা হাত দেখতে ভীষণ ভালো লাগে।এই ডিজাইন টা আমার হাতে করিনি,এটা আমার ননদের হাতে করে দিয়েছি। এই মেহেদি ডিজাইনটি আমার ননদের হাতে তার হলুদ সন্ধ্যায় লাগিয়েছিলাম। যেহেতু বিয়ের মেহেদী তাই একটু গর্জিয়াস ভাবে করার চেষ্টা করেছি। আশা করি কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।যাইহোক কথা না বাড়িয়ে মেহেদীর ডিজাইনটিতে যাওয়া যাক।

আমি নিচে মেহেদির ডিজাইনটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
মেহেদির ফাইনাল লুক

IMG-20240331-WA0054.jpg

IMG-20240331-WA0056.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি হাত ভালোভাবে ধুয়ে নিলাম। তারপর মেহেদী দিয়ে আস্তে আস্তে ডিজাইন করা শুরু করলাম।
IMG-20240331-WA0068.jpgIMG-20240331-WA0067.jpg
দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি ছোট ছোট কিছু কাজ ও আরো কিছু ডিজাইন করে নিলাম।
IMG-20240331-WA0052.jpgIMG-20240331-WA0065.jpg
তৃতীয় ধাপ:
  • এরপর আমি হাতের তালুতে হাতের আঙুলে ফুল দিয়ে ডিজাইন করা শুরু করলাম।
IMG-20240331-WA0066.jpgIMG-20240331-WA0064.jpg
চতুর্থ ধাপ:
  • এভাবে হাতের সবগুলো আঙুলের চারিপাশে ডিজাইন এঁকে নিলাম।
IMG-20240331-WA0063.jpgIMG-20240331-WA0061.jpg
পঞ্চম ধাপ:
  • এরপর হাতের পাতার উপরে ডিজাইন করে নিলাম।তারপর ফুল গুলোর চারপাশে আরো সামান্য কিছু ডিজাইন করে নিলাম।
IMG-20240331-WA0062(1).jpgIMG-20240331-WA0062.jpg
ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি হাতের উপরের দিকে একটু ডিজাইন করে নিলাম। এবং ওর হবু বরের নাম লিখে দিলাম।
IMG-20240331-WA0060.jpgIMG-20240331-WA0057.jpg
সর্বশেষ ধাপ:
  • এখন পুরো হাতে মেহেদীর ডিজাইনটি সম্পুর্ন করলাম। তারপর শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করলাম।
IMG-20240331-WA0058.jpgIMG-20240331-WA0059.jpg

IMG-20240331-WA0055.jpg

IMG-20240331-WA0053.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি জান্নাতুল নাঈম। আমার ইউজার আইডির নাম @naimuu. আমি একজন বাংলাদেশী। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। বাংলায় লেখালেখি করতে আমার বেশ ভালো লাগে। ব্লগিং করতে আমার বেশ ভালো লাগে। বাংলায় লেখালেখি পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে ভালো লাগে। ভিন্ন ভিন্ন রেসিপি অর্থাৎ ইউনিক রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। বিভিন্ন ধরনের হাতের কাজ অর্থাৎ আঁকাআকি করতেও ভালো লাগে। ফটোগ্রাফি আমার অনেক বড় একটি সখ। আমি পড়াতে বেশ ভালোবাসি। স্টুডেন্টদের সাথে বেশ ভালো সম্পর্ক আমার। নিজের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করার জন্যই মূলত ব্লগিং করি।

Sort:  
 last month 

এক কথায় অসাধারণ এবং ইউনিক একটি মেহেদী ডিজাইন আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। যেহেতু বিয়ের অনুষ্ঠানের জন্য এই ডিজাইনটি করেছেন তাই বেশ গর্জিয়াস লেগেছে আমার কাছে। পুরো ডিজাইনটি শেষ করতে আপনার বেশ সময় লেগেছে এবং দক্ষতার প্রয়োজন হয়েছে যা সত্যিই প্রশংসনীয়। অনেক ধন্যবাদ আপু ইউনিক একটি মেহেদি ডিজাইন আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

আপনার ননদের হাতের মেহেদি ডিজাইন টি আমার কাছে ভীষণ ভালো লাগলো। এই মেহেদি ডিজাইন টি আমাদের খুবই লাগলো। আপনি বেশ দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ভীষণ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last month 

অসাধারণ একটি মেহেদী ডিজাইন করেছেন। এই ডিজাইনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে হাতে এত সুন্দর ভাবে ডিজাইন করেছেন পুরো হাত যেন মেহেদীর ডাঙ্গায় সৌন্দর্যময় বৃদ্ধি পেয়েছে।

 last month 

খুবই সুন্দর একটা মেহেদী ডিজাইন তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ঈদ চলে আসছে আর এই সময়টাতে মেয়েরা মেহেদির ডিজাইন খুবই বেশি পরিমাণে পছন্দ করবে। আর আপনার তৈরি করা ডিজাইন টা অনেক সুন্দর চাইলে যে কেউ এটা হাতে দিতে পারবে এবং দেখতে অনেক সুন্দর লাগবে।

 last month 

ওয়াও আপু! কি সুন্দর করে আপনি আপনার ননদের বিয়ের মেহেদী ডিজাইন এঁকে দিয়েছেন৷ ঈশ!! আমার তো দেখে ভীষণ ভালো লাগলো। বেশ অনেকখানি অংশ জুড়ে গর্জিয়াস ভাবেই মেহেদী দিয়ে দিয়েছেন। আমার এমন হাতভরা মেহেদী দেখতে বেশ ভালো লাগে। যদিও আমি নিজে পারিই না মেহেদী দিতে।

Posted using SteemPro Mobile

 last month 

মেহেদী ডিজাইন গুলো দেখতে অনেক ভালো লাগলো। আপনার ননদের বিয়ের হলুদ সন্ধ্যায় চমৎকার একটি মেহেদী ডিজাইন করে দিয়েছেন। দেখতে অনেক সুন্দর লাগতেছে। সামনে ঈদ আসতেছে কম বেশি সবাই হাতে মেহেদি দিবে। আশাকরি আপনার পোস্ট দেখে অনেকেই দিতে পারবে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 last month 

আপনি সুন্দর মেহেদী ডিজাইন করতে পারেন আর আজকে তো সরাসরি হাতের উপরে মেহেদি ডিজাইন ফুটিয়ে তুলেছেন। আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last month 

আমার কাছে মেহেদি লাগাতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও খুব ভালো লাগে। মেহেদী বিভিন্ন অনুষ্ঠানে বেশি লাগানো হয়। বিশেষ করে ঈদের সময় যদি মেহেদী না লাগানো হয় তাহলে ঈদটাই ভালোভাবে উপভোগ করা যায় না। কিছু না কিছু একটা মিসটেক রয়েছে এরকমই লাগে। যাইহোক ননদের বিয়েতে হলুদ সন্ধ্যায় আপনি উনার হাতের মেহেদি লাগিয়ে দিয়েছিলেন শুনে ভালো লাগলো। অনেক সুন্দর হয়েছে ডিজাইনটা। বিশেষ করে গর্জিয়াস হওয়ার কারণে দারুণ লাগতেছে। নিশ্চয়ই ধোয়ার পরে কালার টা অনেক সুন্দর এসেছিল। কাবেরী মেহেদির কিন্তু এমনিতে ২-৩ দিন পর কালার হয়। আর দেখতে অনেক সুন্দর লাগে।

 last month 

ঈদ উপলক্ষে এখন প্রতিনিয়ত দেখছি অনেকে খুব সুন্দর সুন্দর কিছু মেহেদি ডিজাইন করছে৷ আপনিও আজকে খুবই সুন্দর একটি মেহেদী ডিজাইন করেছেন এবং খুব সুন্দর ভাবে আপনি মেহেদী ডিজাইনটি এখানে ফুটিয়ে তুলেছেন যা দেখে খুবই সুন্দর দেখা যাচ্ছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি মেহেদী ডিজাইন শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.031
BTC 57410.43
ETH 2916.25
USDT 1.00
SBD 3.67