🌄রক্তাক্ত সূর্য উদয়ের পেইন্টিং 🌅

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

  • প্রকৃতির অপরুপ দৃশ্য ও সৌন্দর্য আমার মন কেড়ে নেয়। যখনই মন খরাপ থাকে তখনই সবুজ প্রকৃতির দিকে কিছুক্ষণ ছেয়ে থাকলে মন ভালো হয়ে যায় ও বুঝা যায় আমাদের জন্য সৃষ্টিকর্তা সুন্দর কত কিছুই না সৃষ্টি করেছেন। প্রকৃতির বিভিন্ন সময়ের দৃশ্য বিভিন্ন রকম হয়। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের বিভিন্ন সময়ের দৃশ্যগুলো আর্ট গুলো করতে ভালো লাগে। আর্ট বা পেইন্টিং করতে আমার ভালে লাগে।

  • আজকে আমি আমার করা একটি পেইন্টিং শেয়ার করবো।পেইন্টািংটি হলো *** রক্তাক্ত সূর্য উদয়ের চিত্র অঙ্কন***আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220721_131634.jpg

20220720_191958.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • এক্রাইলিক রং
  • তুলি
  • রংয়ের প্লেট
  • টেপ

20220731_164203.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে সাদা কাগজের চারপাশে টেপ লাগিয়ে নিলাম ও নিচে সামান্য অংশ কালো রং দিয়ে কালো করে নিলাম।

20220720_180441.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর কালো অংশের উপরে সামান্য হলুদ রঙ দিয়ে রং করে নিলাম।

20220720_183442.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আরেকটু কমলা ও হলুদ রং মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করলাম।

20220720_183747.jpg

তৃতীয় ধাপঃ

  • মিশ্রণটিকে পুরো পেইন্টিং এর মধ্যে ভালোভাবে মিশিয়ে নিলাম।

20220720_184716.jpg

পঞ্চম ধাপ

  • তারপর রাস্তার পাশে বৈদ্যুতিক তার এঁকে নিলাম।

20220720_185007.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন চারপাশের টেপ সরিয়ে নিলাম।

20220720_190919.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20220720_205751960.jpg

20220721_131639.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটা পেইন্টিং তৈরি করেছেন আপু দেখতে অনেক সুন্দর লাগতাছে। আর রক্তাক্ত সূর্য উদয়ের পেইন্টিং তো আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন এবং পর্যায়ক্রমে ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার রক্তাক্ত সূর্য উদয়ের পেইন্টিংটি সত্যিই চমৎকার হয়েছে। এ ধরনের পেইন্টিং গুলো দেখতে বেশ ভালই লাগে। তুলির সাহায্যে করা আর্ট গুলো দেখার মজাই অন্যরকম ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

তুলির আর্ট দেখার মজাই আলাদা 🙂

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সূর্য উদয়ের খুব চমৎকার একটি পেইন্টিং করেছেন আপনি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নতুন নতুন পেইন্টিং দেখতে চাই আপনার কাছ থেকে। আমি নিজেও এক সময়ে প্রচুর পেইন্টিং করতাম কিন্তু ডিজিটাল আর্ট শেখার পর আর করি না। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

অবশ্যই ভাইয়া,চেষ্টা করবো নতুন আর্ট শেয়ার করতে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রক্তাক্ত সূর্য উদয়ের চিত্র অঙ্কন***আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে

ঠিক বলেছেন আপনার চিত্রাংকন তৈরি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে জল রং দিয়ে যেকোনো জিনিসেরই পেইন্টিং দেখতে অনেক ভালো লাগে। এত সুন্দর ভাবে পেন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার এই পেইন্টিং টি আপনার ভালোলেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

রক্তাক্ত সূর্য উদয়ের পেইন্টিং দেখতে খুব ভালো লাগলো আমার কাছে। সত্যি অসাধারণ প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের উপস্থাপনা করেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অসাধারণ পেইন্টিং করেন। আপনার কাজগুলো অনেক আগে থেকেই ফলো করি৷ আপনার আজকের পেইন্টিং দেখে চোখ জুড়িয়ে গেলো আপু। আপনি খুব সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ জানান সুন্দর মন্তব্যের জন্য 🙂।

 2 years ago 

রক্তাক্ত সূর্য উদয়ের পেঔন্টিং করেছেন দারুন লাগছে সত্যি বলতে এরকম দৃশ্য গুলো দেখলে মন জুড়িয়ে যায়। আর আপনি খুব সুন্দর করে এই পেইন্টিং করার পদ্ধতি উপস্থাপন করেছেন অনেক অনেক ধন্যবাদ জানাই আপনাকে আপু

 2 years ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65