কামরাঙ্গা মাখার মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা।

আম মাখা,লেবু মাখা, আমড়া মাখা,পেয়ারা মাখা গাব মাখা ও কামরাঙ্গা মাখা আমার ভীষণ পছন্দ। আমি আর আমার এক চাচাতো প্রায় এভাবে অনেক কিছু তৈরি করে খাই। যাইহোক যেহেতু আজ কামরাঙ্গা মাখা রেসিপি শেয়ার করাবো সেহেতু এর কিছু উপকারিতাও শেয়ার করবো। সেগুলো হলোঃ

  • এটি শরীরের ক্ষতিকর কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।
  • এতে প্রচুর পরিমাণে সোডিয়াম ও পটাশিয়াম থাকে যা উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে আনে।
  • তা ছাড়া এটি ত্বক মসৃণ রাখে।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220830_113510844.jpg

GridArt_20220830_112826974.jpg

GridArt_20220830_112902270.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কামরাঙ্গা
  • আমসত্ত্ব
  • লবণ ও বিট লবণ
  • শুকনো মরিচ
  • মরিচের গুঁড়ো

20220805_121010.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি আমসত্ত্বের মধ্যে সামান্য পানি দিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিলাম।
দ্বিতীয় ধাপঃ
  • এখন কামরাঙ্গা গুলোকে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে কুচানো শুরু করলাম।

GridArt_20220830_112955518.jpg

তৃতীয় ধাপ:
  • কামরাঙ্গা গুলো কেটে নেওয়ার পর এর মধ্যে পরিমাণ মতো লবণ দিয়ে মেখে নিলাম।

চতুর্থ ধাপ:
  • এখন বিট লবণ ও মরিচের গুঁড়া দিয়ে দিলাম।

GridArt_20220830_113119649.jpg

পঞ্চম ধাপ:
  • তারপর ব্লেন্ড করে রাখা আমসত্ত্ব দিয়ে দিলাম।

ষষ্ঠ ধাপঃ
  • এখন শুকনো মরিচ হাত দিয়ে গুঁড়ো করে দিয়ে দিলাম।

GridArt_20220830_113140006.jpg

সর্বশেষ ধাপ:
  • তারপর ভালোভাবে সবগুলো উপকরণ কামরাঙ্গার সাথে মিশিয়ে নিলাম। এবং পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

GridArt_20220830_113340514.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20220830_112844847.jpg

GridArt_20220830_112925624.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

আপনার পোস্টের টাইটেলটা পড়তেই জিভে দল চলে আসলো।। কামরাঙ্গা আমারও খুব ফেভারিট মাঝে মাঝে খাওয়া হয়।। আপনি খুব সুন্দরভাবে মাখিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন যে কেউ দেখলে ইচ্ছে করবে খেতে।।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এই সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা।

 2 years ago 

কামরাঙ্গা দেখেই খেতে ইচ্ছা করছে আসলে এভাবে পাকা কামরাঙ্গা খেতে খুবই মজা হয়। আপনি আজকে কামরাঙ্গা মাখা রেসিপি দিয়েছেন এখনই জিভে পানি এসেছে। মনে হচ্ছে খেতে খুবই মজা হবে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মাশাআল্লাহ আপু আপনার রেসিপি দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো।এই ধরনের রেসিপি খেতে ভিশন ভালো লাগে। আপনার মাখানো উপকরণ গুলো অনেক ভালো ছিল। খুবই উপকারী একটি খাবার।এই গরমের মধ্যে এগুলো খেতে ভিশন মজা। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

গরমে মন টক ঝাল মিষ্টি রেসিপি খেতে ভালোই লাগে।

 2 years ago 

আপনার কামরাঙ্গা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। অনেকদিন হয়ে গেল কামরাঙ্গা মাখা খাওয়া হয়নি। কারণ আমাদের বাড়িতে একটা কামরাঙ্গা গাছ ও নেই, এবং কি আশেপাশের বাড়িতে পর্যন্ত কোন কামরাঙ্গা গাছ দেখতে পাওয়া যায় না। এ কারণে কামরাঙ্গা খাওয়া হয় না। ধন্যবাদ অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এখন এটা লক্ষ্য করা যায় আশেপাশে কামরাঙ্গা গাছ দেখাই যায় না।

 2 years ago 

কামরাঙা দেখলে জিভে জল চলে আসে । আপনি নানান মসলা দিয়ে এই কামরাঙ্গা মাখিয়েছেন। সেটা আপনার মাখানো দেখেই বেশ বোঝা যায়। আর পরিবেশন টাও মনোমুগ্ধকর।

 2 years ago 

এমন উৎস মূলক মন্তব্য দেখতে কার না ভালো লাগে।

 2 years ago 

ওয়াও আপনি কি সুন্দর ভাবে কামরাঙ্গা বানিয়েছেন.দেখে জিভে জল চলে আসছে. ডেকোরেশন টা অনেক সুন্দর হয়েছে. ধন্যবাদ আপু আমাদেরকে এত সুন্দর একটি রেসিপি দেওয়ার জন্য.

 2 years ago 

ধন্যবাদ মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন এভাবে কোন জিনিস মাখিয়ে খেতে আসলেই অনেক ভালো লাগে। এসব জিনিস একলা খেতে আমার কাছেও তেমন একটা ভালো লাগে না সাথে যদি আরো দু একজন থাকে তাহলে অনেক মজা করে খাওয়া যায়। আপনি কামরাঙ্গাটি খুব চমৎকার করে মাখিয়েছেন আমার তো দেখেই খেতে মন চাইছে।

 2 years ago 

এমন জিনিস একলা কখনোই ভালো লাগেনা। আমার পাশের বাড়ির চাচাতো বোন এসে যতক্ষণ পর্যন্ত না তৈরি করবে ততক্ষণ পর্যন্ত এগুলো ঘরেই থাকবে। মাঝে মাঝে পচেও যায়।

 2 years ago 

কামরাঙ্গা মাখার মজাদার রেসিপি কামরাঙ্গা হচ্ছে মুখোরচক একটি ফল আর এই মুখরোচক ফলটি বেশ সুন্দর ছিল মাখানো দেখে তো আমার জিভে জল চলে এলো ধাপগুলো বেশ অসাধারণ ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপনার মন্তব্যটি পড়তে আমার বেশ ভালো লেগেছে।

 2 years ago 

মজাদার একটি কামরাঙ্গা মাথার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কামরাঙ্গা মাখার রেসিপিটি দেখেই জিভে জল এসে গেল আপু। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার‌ মতামতের জন্য।

 2 years ago 

কামরাঙ্গা মাখার মজাদার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। দেখে খুবই লোভনীয় লাগছে। যদি এখান থেকে নিয়ে একটু খেতে পারতাম খুবই ভালো হতো। সত্যি আর লোভ সামলাতে পারছি না। কামরাঙ্গা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপির পদ্ধতিটা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা শুভকামনা অবিরাম।

 2 years ago 

তো এক কাজ করুন আপনি চলে আসুন আমি আবার তৈরি করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40