DIY-(এসো নিজে করি)একটি পাঞ্জাবির মান্ডালা আর্ট ||১০%প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি মান্ডালা আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলোএকটি পাঞ্জাবির বুকের মান্ডালা আর্ট । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211121_144513.jpg

20211121_144526.jpg

প্রয়োজন উপকরন সমুহঃ

১. কাগজ
২. পেন্সিল
৩. কালো মার্কার
৪.পেন্সিল কম্পাস

20211121_150153.jpg

প্রথম ধাপ

প্রথমে পাঞ্জাবির কলার ও বুকের কাজটি এঁকে নিলাম।

20211121_105700.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর বুকের এক পাশে পেন্সিল কম্পাস দিয়ে করেকটি দাগ টেনে নিলাম।

20211121_110252.jpg

20211121_110630.jpg

তৃতীয় ধাপঃ

এখন কাল মার্কার দিয়ে দাগগুলো কালো করে নিলাম।

20211121_133157.jpg

চতুর্থ ধাপঃ

এখন দাগ গুলোর ভিতর কিছুটা ডিজাইন করে নিলাম।

20211121_134717.jpg

20211121_142021.jpg

পঞ্চম ধাপঃ

এখন দাগগুলোর ভিতরে আরও কিছুটা ডিজাইন করে নিলাম

20211121_142339.jpg

ষষ্ঠ ধাপ

এখন দাগগুলোর ভিতরের কাজ সম্পন্ন করলাম।

20211121_142920.jpg

সপ্তম ধাপ

এখন স্কেল দিয়ে অন্য একটি পাশে পেন্সিল দিয়ে দাগ টেনে নিলাম।

20211121_143254.jpg

অষ্টম ধাপ

এখন স্কেল দিয়ে দাগ টেনে নেওয়ার পর এর ভিতর কিছুটা ডিজাইন করলাম।

20211121_144255.jpg

সর্বশেষ ধাপ

এখন পাঞ্জাবির বুকের অপর পাশে আরও কিছুটা ডিজাইন করে আর্টটি সম্পন্ন করলাম।
20211121_144358.jpg

20211121_144434.jpg

আমার আর্টটি এখন সম্পূর্ণ তৈরি

20211121_144533.jpg

আমার আর্ট এর সাথে আমার একটি ছবি

20211121_144954.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক অভিনন্দন

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

আপু আপনার পাঞ্জাবির মান্ডালা আর্ট টি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে আর্ট টি খুবই পছন্দ হয়েছে। প্রতিটি ধাপ ও আপনি আমাদের সামনে চমৎকারভাবে তুলে ধরেছেন ।তার জন্য আপনার আরর্টের প্রণালী প্রথম থেকে শেষ পর্যন্ত খুব ভালোভাবে বুঝতে পারছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমি চেষ্টা করি আমার কাজগুলো নিখুঁতভাবে করার। ধন্যবাদ আপু মূল্যবান মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 3 years ago 

আপু আপনার ম্যান্ডেলায় করা পাঞ্জাবির ডিজাইন অনেক সুন্দর লেগেছে আমার কাছে। এত সুন্দর ম্যান্ডেলা আর্ট কেমনে সম্ভব! আপনার কাজের প্রশংসা না করলেই নয়। ধাপে ধাপে খুব সুন্দরভাবে ম্যান্ডেলা আর্ট এর পদ্ধতি দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাদের মন্তব্য দেখে আরও অনুপ্রাণিত হই ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল🙂

আপু আপনার পাঞ্জাবির ডিজাইনটি অনেক নৈপূনতার সাথে বানিয়েছেন।দেখেতে অনেক দারুণ আর আঁকাটি বেশ ভালো হয়েছে।আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরছেন।এতে ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক শুভ কামনা আর ধন্যবাদ।

 3 years ago (edited)

আপনাদের মন্তব্য দেখে আরও অনুপ্রাণিত হয়ে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার ম্যান্ডেলা পাঞ্জাবি আর্ট করা খুবই সুন্দর লাগছে। এই ডিজাইন টা আসলে কমন হলেও অনেক সুন্দর লাগে আপনার হাত অনেক ক্লিয়ার কাজ করে। আমি যদি এটা করতাম তাহলে হয়তো এঁকেবেঁকে যেত কিন্তু আপনারটা একেবারে পারফেক্ট লাগছে। ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

আপনাদের মন্তব্য দেখে আরও অনুপ্রাণিত হয়ে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য 🙂🙂

 3 years ago 

আপু আপনি চিত্রাঙ্কনে অনেক দক্ষ কারণ আপনার এই পাঞ্জাবির ম্যান্ডেলা দেখেই বোঝা যাচ্ছে। অনেক সুন্দর হয়েছে কারণ আপনি যত্নসহকারে ধৈর্যসহকারে চিত্র অঙ্কন করেছেন।এতো সুন্দর অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনি আবার একটি খুব অসাধারণ পেইন্টিং দেখান.

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

সত্যি আপু অনেক সুন্দর একটা পাঞ্জাবির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপনি। সত্যি অনেক ফুটে উঠেছে, আর ভালো লাগতেছে দেখতে। দক্ষতার সাথে অসম্ভব সুন্দর একটা আর্ট করেছেন আপনি। যা দেখে সত্যিই আমি মুগ্ধ। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু অবিরাম।

 3 years ago 

আপনাদের মন্তব্য দেখে আরও অনুপ্রাণিত হয়ে ভাইয়। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য 🙂🙂

 3 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপনি। আমার মনে হয় এই নকশাটি সত্যিকারে একটি পাঞ্জাবির উপর করলে এবং কিছু রং করে দিলে এই নকশাটির উপর তাহলে অনেক বেশি সুন্দর দেখা যাবে। ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ একটি পাঞ্জাবির ম্যান্ডেলা অংকন করলেন আপু। এই ম্যান্ডেলা যদি সত্যি সত্যি পাঞ্জাবিতে অঙ্কন করা হতো তাহলে মনে হয় পাঞ্জাবির সৌন্দর্য অনেক বৃদ্ধি পেত। আপনার অংকনের প্রতিটা ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এতে বুঝতে কারো অসুবিধা হবে না। এত সুন্দর একটি পাঞ্জাবির মেন্ড্যালা অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মূল্যবান বক্তব্য শেয়ার করে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেকেই বিভিন্ন রকমের ম্যান্ডেলা আর্ট করে কমিউনিটিতে। কিন্তু আপনার ম্যান্ডেলা আর্টটি একেবারে ইউনিক হয়েছে। খুব সুন্দর করে আপনি পাঞ্জাবির ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখতে সত্যি অসাধারণ লাগছে। আর্টটি দিয়ে পাঞ্জাবির উপর সুতার কাজ করলে পাঞ্জাবি খুব সুন্দর লাগবে দেখতে। ধন্যবাদ আপনাকে এরকম ইউনিক আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাদের মন্তব্য দেখে আরও অনুপ্রাণিত হয়ে আপু। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42