DIY- এসো নিজে করি//ছোট বাচ্চার স্কার্ট এর ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্ন রেসিপি, আর্ট, ফটোগ্রাফি ও বিভিন্ন ডাই প্রজেক্ট শেয়ার করতে। আজকেও আমি শেয়ার করবো একটি মান্ডালা আর্ট। আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো বাচ্চাদের স্কার্ট এর মান্ডালা আর্টআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

20220915_192253.jpg

20220915_192240.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

20220915_193925.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি স্কার্ট এর একটি শেপ আঁকলাম এবং কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

GridArt_20220918_151700993.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন স্কার্ট এর ভিতরে বৃত্তের মতো সামান্য কিছু ডিজাইন করলাম।

GridArt_20220918_151725632.jpg

তৃতীয় ধাপ:
  • এখন স্কার্ট এর ভিতরে আরও কিছু ডিজাইন সম্পূর্ণ করলাম।

GridArt_20220918_151753340.jpg

চতুর্থ ধাপ:
  • এখন আর কিছু কারুকাজ করে নিলাম।

GridArt_20220918_151853821.jpg

সর্বশেষ ধাপ:
  • ভিতরে ডিজাইন গুলো সম্পন্ন হওয়ার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20220918_151938966.jpg

20220915_192232.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

ছোট বাচ্চার স্কার্ট এর ম্যান্ডেলা চিত্র দেখে মুগ্ধ হলাম আপু। ম্যান্ডেলা তৈরির ক্ষুদ্র ক্ষুদ্র কাজ গুলো আপনি নিখুঁত হাতে সম্পন্ন করেছেন। যার কারনে দেখতে এতো সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল

 2 years ago 

জি মান্ডালা আর্ট এর ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন গুলোর জন্যই মান্ডালা আর্ট ভালো লাগে।

 2 years ago 

শুনে খুবই ভালো লাগলো যে আপনি আর্ট আর পেইন্টিং করতে খুবই ভালোবাসেন আর এই ভালোবাসা থেকেই আজকে খুব সুন্দর একটি বেবি স্কার্টের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। আর্টটি দেখতে খুবই কিউট লাগছে ছোট্ট একটি বেবিকে পরিয়ে দিতে পারলে ভালই হতো কিন্তু এটা তো আর পরানো যাবে না দেখার সৌন্দর্য। মেন্ডেলো আর্ট গুলো আসলেই চোখ ধাঁধানো হয় দেখতে খুব ভালো লাগে অনেক ভালো লাগলো আপু আপনার আর্টটি।

 2 years ago 

জি আপু পেইন্টিং করতে আমি খুবই ভালোবাসি। আর হ্যাঁ ঠিক বলেছেন এটা তো পড়ানো যাবে না জাস্ট দেখাই সৌন্দর্য। ধন্যবাদ আপু প্রশংসা করার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার বেবি স্কার্টটা অনেক সুন্দর হয়েছে আপু। আপনার আর্ট গুলো আমার সবসময় ভালো লাগে। আপনি অনেক নিখুঁতভাবে ডিজাইন করেন।ধন্যবাদ আপু

 2 years ago 

আমার আটগুলো আপনার ভালো লাগে শুনে খুব ভালো লাগছে আপু ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটির জন্য।

 2 years ago 

ছোট বাচ্চার স্কার্ট এর ম্যান্ডেল আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে খুবই কিউট লাগছে। বাচ্চাদের তৈরি জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। আপনার গুলো আমার কাছে বরাবরই ভালো লাগে। সুন্দর আর শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জন্য পার্সেল করে পাঠিয়ে দিব বেবি স্কার্ট টি তবে যখন প্রয়োজন হবে তখন। হাহাহা ঠিকানা পাঠিয়ে দিয়েন।

 2 years ago 

আপনার মত আমিও সময় পেলেই আর্ট করতে বসে যাই। আপনার আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক ধৈর্য সহকারে আর্টটি সম্পন্ন করেছেন। আপনি অনেক সুন্দর করে আর্ট টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই আটটি মনোযোগ দিয়ে দেখার জন্য এবং প্রশংসা করার জন্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার মতো আমার কাছেও মান্ডালা আর্ট করতে অনেক ভালো লাগে। তাই যখনই সময় পাই আর্ট করতে বসে যাই।যাই হোক আপনি খুব সুন্দর ভাবে বাচ্চাদের স্কার্টের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে ইউনিক লেগেছে। ধাপগুলি খুব সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। এই আর্ট করতে আপনার অনেকটা সময় নিশ্চয়ই লেগেছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু ইউনিক কিছু শেয়ার করার চেষ্টা করেছিলাম। আমি অনেক মান্ডালা আর্ট করেছি সেগুলা আরোগ্যর জিএস ছিল তবে এটি একটু সিম্পলের মধ্যেই করেছি।

খুব সুন্দর আর্ট করেন আপনি। তবে প্রত্যেক ভাঁজ এ আলাদা আলাদা ডিজাইন কেন। এরকম ডিজাইন যদি বাস্তবে বানানো হয় তবে তো বাচ্চারা হিপনোটাইস হয়ে যাবে। হা হা হা... আপনার হাতের কাজ খুব পারফেক্ট।

 2 years ago 

হ্যাঁ সাধারণত লাইট এমনই হয়। তাই এভাবে তৈরি করা। যাইহোক ভালো লাগলো আপনার এই সুন্দর মন্তব্যটি পড়ে😂😂

 2 years ago 

আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়। আপনি বেশ দারুন দারুন আর্ট করে থাকেন যা দেখি আমি সত্যি মুগ্ধ হয়ে যাই। আজকেও আপনি বেশ দারুন একটি আর্ট করেছেন ছোট বাচ্চাদের স্কার্ট এর ম্যান্ডেলা আর্ট। খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার আজকের এই আর্ট। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্টগুলো আপনার ভালো লাগে এবং কি আপনাকে মুগ্ধ করাতে পারি শুনে ভালো লাগলো ভাইয়া । ধন্যবাদ আপনাকে আমার আর্ট গুলো লক্ষ্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ছোট বাচ্চাদের স্কার্ট এর মধ্যে ম্যান্ডেলা তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আমার ও আর্ট করতে খুবই ভালো লাগে কিন্তু সময়ের অভাবে সবসময় হয়ে ওঠে না ।ম্যান্ডেলা আর্ট আমার কাছে বেশি ভালো লাগে কারন এতে ছোট ছোট নানান বিষয় ফুটে ওঠে।আপনিও আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসেন জেনে ভালো লাগলো।আপনার করা বাচ্চার স্কার্ট এর ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে।মার্কার পেন ব্যবহার করার জন্য বেশ আকর্ষণীয় লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু সময়ের অভাবেই এমন মান্ডাল আর্ট গুলো করা হয় না তারপরও মাঝে মাঝে করার চেষ্টা করি। আর ভেতরের নিখোঁজ ছোট ছোট ডিজাইনগুলো দিতে আমারও ভীষণ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41