"আমার বাংলা ব্লগে " প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি প্রতিযোগিতা || ১০% পে- আউট লাজুক - খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম ❣️❣️

আমি @naimuu একজন বাংলাদেশী,,, 🇧🇩🇧🇩

  • সবাই কেমন আছো? আশা করি তোমরা সবাই ভাল আছো। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি।প্রকৃতির সাথে আমাদের গভীর সম্পর্ক রয়েছে। আমি একজন বাংলাদেশী।

  • প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি প্রতিযোগিতার মাধ্যমে আমি আমার দেশের বিভিন্ন সৌন্দর্যের কথা উল্লেখ করতে পারব। আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাতে চাই @shuvo35 ভাইয়াকে, তার এই প্রতিযোগিতার আয়োজন এর জন্য। আর আমি এই প্রতিযোগিতার মাধ্যমে আমার রূপসী বাংলার সৌন্দর্যের কথা তুলে ধরতে পারবো।

  • আমি গ্রামে বাস করি। আর গ্রামের সৌন্দর্য অকৃত্তিম। যতদূর চোখ যায় ততদূর সবুজ মাঠ আর সোনালী শস্যের সমারহ দেখা যায়। মেঠো পথ বেয়ে গাছপালায় ঘেরা ছোট ছোট ঘর গুলো যেন এক একরি শান্তির নীড় এ সম্পূর্ণ ভরা।

IMG_20210926_205611.jpg

অবস্থান

  • এর আগের কয়েকটি পোস্টে আমি আমার গ্রামের সৌন্দর্য ফুটিয়ে তুলেছি,এবার আমি শহরের এক সৌন্দর্যময় দৃশ্যও আপনাদের মাঝে তুলে ধরব।নিচের ছবি গুলো হলো ঢাকা পূর্বাচল, গলানে। এখানে আমার মামার বাসা। আগষ্ট এ আমি আমার মামার বাসায় বেড়াতে যাই।

  • মামর বাসায় সারাদিন বন্দী বন্দী ও অস্থির লেগে উঠল।পরে বিকেলে মামতো বোনকে নিয়ে একটু হাটঁতে বের হলাম। পূর্বাচলের পরিবেশ একটু গ্রামাঞ্চলের মতোই।সেখানে সারি সারি ইটের দালানকোঠা নেই।আমার কাছে পরিবেশটি একটু গ্রামের পরিবেশের মতোই লেগেছে।

IMG_20210926_114037.jpg
অবস্থান

IMG_20210926_114024.jpg
অবস্থান

আমি আর আমার মামাতো বোন

IMG_20210926_113907.jpgঅবস্থান

  • আমি আর আমার বোন যে জায়গায় হাঁটতে গেলাম সেখানে লাল ভাটিতে পরিপূর্ণ ছিল।অনেক বড় একটি জায়গা মাজখানে একটি গাছ দাড়িয়ে ছিল।আমার কাছে জায়গাটি ভালো লাগলো তাইনগাটির ও পরিবেশের ফটোগ্রাফি করেছি।

IMG_20210926_114006.jpg
অবস্থান

  • সেখানের বেশির ভাগ জায়গা মাটি দ্বারা গঠিত বিস্তীর্ণ অঞ্চল।এই সমভূমি অঞ্চলে দৃষ্টিগোচর হয় সহজেই মন কাড়ে।মৃদুমন্দ বাতাস ছিল চারিদিকে।

IMG_20210926_114047.jpgঅবস্থান

  • সেখানের পরিবেশেটা আসলেই মনোমুগ্ধকর ছিল।সকলের মন নিমিষেই ভালো হয়ে যাবে।এই প্রকৃতি সুস্থ ও স্বাভাবিক না থাকলে মানুষের অস্তিত্ব বিপন্ন ও বিলিন হয়ে যাবে।
    IMG_20210926_113951.jpgঅবস্থান

নিচের ছবি ২টি আমার মামাতো বোন তুলেছে।

IMG_20210926_114058.jpgঅবস্থান

নিচের ছবিটি এডিট করা(এই ছবিটি স্ন্যাপচ্যাট এর মাধ্যমে আমার মামাতো বোন তুলেছে।)

IMG_20210923_235435.jpgঅবস্থান

IMG_20210926_113941.jpgঅবস্থান

  • পরিশেষে আমার আর আমার মামাতো বোনের মনটা খুব ভালো হয়ে গেল। পরিবেশটা আমাদের মন কেড়ে নিল,স্নিগ্ধ বাতাস ছিল চারিদিকে। পরিবেশটি ছেড়ে আসতে মন চাই ছিলনা কিছুতেই।

  • কিন্তু সারাদিন আলো বিলিয়ে দিনান্তের সূর্য পশ্চিমা আকাশে প্রকৃতির দিগন্তে মিলিয়ে যাবার জন্য হেলে পড়ে।সন্ধ্যা নামতে শুরু করে।আর আমরা বাসায় চলে যাই।

  • রূপসী বাংলার প্রকৃতির সৌন্দর্য বর্ণনা করে শেষ করার মত নয়।রূপসী বাংলায় রয়েছে সাগরের গর্জন, অসংখ্য নদীর এঁকেবেঁকে বিরামহীন বয়ে যাওয়া নদী,স্থলভাগের অপরূপ সবুজ শ্যামলা,সাংস্কৃতিক স্বাতন্ত্র আর অতুলনীয় ঋতু বৈচিত্রের পটভূমিতে যে অনুপম দৃশ্যের অবতারণা হয় তা মানুষ মাত্রকেই মুহূর্তে ভাবুক করে তোলে।

  • এক সময়ে দেশে ছিল মাঠ ভরা ফসল, গোলা ভরা ধান, পুকুর ভরা মাছ,কৃষকের মুখে ছিল হাসি, নদীতে মাঝির কণ্ঠে ছিল ভাওয়াইয়া ভাটিয়ালি গান।কিন্তু এই সৌন্দর্য বর্তমানে এগুলো বিলুপ্তির পথে। এই জন্য পরিবেশ বান্ধব নয় বা পরিবেশের জন্য ক্ষতিকারক এমন যে কোন কাজ থেকে বিরত থাকতে হবে। আমাদের পরিবেশ কে আমাদেরই টিকিয়ে রাখতে হবে, এর জন্য সকলে একসাথে কাজ করে যাতে হবে।
    Cc
    @rme
    @amarbanglablog
    @shuvo35

আশা করি আপনারা সবাই আমার ফটোগ্রাফি গুলো পছন্দ করেছেন

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️❣️

Sort:  

অপু প্রাকৃতিক ছবিগুলা অনেক সুন্দর হয়েছে, আমার প্রতিটা ছবি ভালো লেগেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া 😊

 3 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে প্রকৃতির চিত্র তুলে ধরেছেন সাথে সুন্দর উপস্থাপনা।আর আপনার মামাতো বোন দারুন ছবি তুলতে পারে ছোট হিসাবে।

আপু অজথা কোনো এডমিন এবং মোডারেটর কে মেনশন করবেন না।ধন্যবাদ।

 3 years ago 

জি ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

কিছু কিছু ছবি দুর্দান্ত হয়েছে। আর সবকিছুর বর্ণনা ছিল অসাধারণ। ভালো লাগলো বেশ। শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ দিদি😊

Hi, @naimuu,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60985.22
ETH 2914.99
USDT 1.00
SBD 3.74