চিংড়ি ও আলুর সমন্বয় সসিন্দা/চিচিঙ্গা ভাজির মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো চিংড়ি ও আলুর সমন্বয়ে সসিন্দা ভাজি এর মজাদার রেসিপি😋
  • এটি আমাদের দেহের জন্য খুবই উপকারী একটি সবজি। শাকসবজি পছন্দ না হলেও আমাদের সকলের উচিত সামান্য পরিমাণ হলেও শাকসবজি খাওয়া। সসিন্দা আমার এমনিতে অনেক পছন্দের আর‌ 🍤 দিয়ে ভাজি করলে আর কোন কথাই নেই। আর চিংড়ি গুলো পুকুর ঘাটে আমি ধরেছি 😊। তাই খাওয়ার সময় মনে হল মজা আরো দ্বিগুণবৃদ্ধি পেয়ে গেছে।🤭
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220713_092032.jpg

20220713_092031.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • সসিন্দা/চিচিঙ্গা
  • চিংড়ি মাছ
  • আলু কুঁচি
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • রসুন পেস্ট
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • লবণ ও সরিষার তেল

GridArt_20220808_193431054.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে সসিন্দা ও আলুকে টুকরো টুকরো করে কেটে নিলাম ও পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।

20220713_084839.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম পাতিল এর মধ্যে পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে পাতিল এর মধ্যে পরিমাণ মতো পেঁয়াজ কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220808_193716493.jpg

তৃতীয় ধাপ:

  • তারপর পাতিল চিংড়ি মাছগুলো দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম ও এর মধ্যে মসলার সবগুলো উপকরণ এক এক করে দিয়ে দিলাম।

GridArt_20220808_193735090.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পাতিলে সসিন্দা ও আলুর টুকরো গুলো দিয়ে দিলাম এবং মসলার উপকরণের সাথে মিশিয়ে নিলাম।

GridArt_20220808_193910608.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর প্রায় ১০ থেকে ১২ মিনিট নাড়তে থাকলাম এবং ভাজি হয়ে আসছে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220808_193926949.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220713_092019.jpg

20220713_091045.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আহ দেখেই মনটা জুড়িয়ে গেল। সুস্বাদু ঘরুয়া একটি রেসিপি দেখলাম। আপু আপনি বর্ননা করার সময় যে ইমুজি ব্যবহার করেছেন তাতে মনে হয়েছে, অনেক মজা হয়েছে। ধন্যবাদ সেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি দেখে ভালো লাগলো।

 2 years ago 

চিংড়ি দিয়ে আলু ও চিচিঙ্গা মজাদার রেসিপি দেখতে মনে হচ্ছে সত্যিই এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আর এরকম ভাজি আমার খুবই পছন্দের কালার টা খুব সুন্দর এসেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমারও এমন ভাজি অনেক পছন্দ ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্যের জন্য ‌‌।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে সসিন্দা ভাজির খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ দিয়ে যেকোনো সবজি ভাজি বা রান্না করলে খুব মজাদার হয়। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও নিশ্চয় খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সসিন্দা এই সবজির নাম আজকে প্রথম শুনলাম আপু। তবে আমার মনে হচ্ছে এই সবজিটি আমার অঞ্চলে চিচিঙ্গা নামে পরিচিত। সসিন্দা,আলু ও চিংড়ি মাছ দিয়ে অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন। ভালো লাগলো দেখে। ধন্যবাদ আপনাকে এই লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সসিন্দা ও চিচিঙ্গা দুটোতেই পরিচিত আপু। জি আপু চিংড়ি দিয়ে ভাজি করলে আসলেই অনেক মজা হয়।

 2 years ago 

আপু অঞ্চল ভেদে চিচিঙ্গা সবজিটিকে আপনি হয়তো সুসিন্দা নামে পরিচয় করিয়ে দিচ্ছেন। নাম যাই হোক না কেন স্বাদ কিন্তু একই থেকে যায়। চিংড়ি ও আলুর সমন্বয়ে সুসিন্দা ভাজির রেসিপি দেখেই আমার তো খাবার ভীষণ লোভ লেগে গেল। আপু আপনার তৈরি রেসিপির কালারটা দারুন এসেছে। তাই মনে হচ্ছে খেতেও অনেক অনেক স্বাদ হয়েছে। গরম গরম ভাতের সাথে এই রেসিপিটি খেতে পারলে খুবই ভালো লাগবে। যাইহোক আপু খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া গুগল এ সসিন্দা দিয়ে সার্চ করলেই পেয়ে যাবেন এ সবজিটি। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি ও আলুর সমন্বয় সসিন্দা চিচিঙ্গা ভাজির মজাদার রেসিপি বাহ্ বাহ্ দারুন তো দেখতে অসাধারণ হয়েছে।আপু আমি চিংড়ি মাছ দিয়ে অনেক ভাবেই রান্না করে খেয়েছি কিন্তু এভাবে কখনো খাইনি।আজকে আপনার রেসিপি দেখে নতুন ভাবে রান্না শিখতে পারলাম আপনার রেসিপি দেখে আমার ভীষণ ভালো লাগছে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এভাবে একবার খেয়ে দেখবেন ভাইয়া আশা করি ভালো লাগবে।

 2 years ago 

আমাদের এখানে চিচিঙ্গা বলে,কিন্তু শশুর বাড়ির মানুষেরা সসিন্দা বলে😀।যাই হোক এভাবে ভাজি করলে খেতে বেশ ভালো লাগে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জি আপু বিভিন্ন জায়গায় বিভিন্ন নাম যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু সুসিন্দা না চিচিঙ্গা, যাইহোক আলু ও চিংড়ি সমন্বয়ে রান্না করেছেন।রান্না মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল। আসলে এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি।এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গুগল এ সার্চ করলেই পেয়ে যাবেন। যাইহোক ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চিচিঙ্গা ভাজির মজাদার রেসিপি দেখে সত্যি আমি মুগ্ধ হলাম। আপনার রেসিপি ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার রেসিপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

চিংড়ি এবং আলু দিয়ে অসাধারণ একটি ভাজি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। এরকম ভাজি গুলো খেতে বেশি ভালো লাগে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এমন ভাজি খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42