মুরগির মাংসের মজাদার রেসিপি😋। ১০ %প্রিয় লাজুক খ্যাক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মুরগির মাংসের মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। প্রায় সময় আমার আম্মু এটি করে,বাসার সবাই মজা করে খায়।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20220223_144704.jpg

20220223_144726.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • মুরগির মাংস
  • আদা বাটা ও রসুন বাটা
  • গরম মসলা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
    *লবন ও তেল

20220223_123359.jpg

20220223_123834.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। 20220223_124326.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।
    20220223_124448.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আদাবাটা ও রসুনবাটা পাতিলের মধ্যে দিয়ে দিলাম।
    20220223_124604.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর পাতিল এর মধ্যে লবণ ও হলুদের গুঁড়ো দিয়ে দিলাম।20220223_124638.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর জিরের গুঁড়ো ও মরিচের গুঁড়ো দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে নিলাম। 20220223_124727.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর গরম মসলা দিয়ে দিলাম ও ভালো ভাবে মিক্সিং করে নিলাম। 20220223_124750.jpg20220223_124755.jpg

সপ্তম ধাপ

  • তারপর পানি দিয়ে দিলাম দু-কাপ ও মুরগির মাংস গুলো দিয়ে দিলাম। 20220223_124819.jpg

অষ্টম ধাপ

  • এখন আবার পানি দিলাম ও ১০ মিনিট অপেক্ষা করলাম।
    20220223_125014.jpg20220223_130541.jpg

সর্বশেষ ধাপ

  • মুরগির মাংসের গাঢ় রং হয়ে আসার পর তা চুলা থেকে নামিয়ে নিলাম। 20220223_130241.jpg

মুরগির মাংস গুলো খাওয়ার জন্য এখন একদম উপযোগী 😋

20220223_144653.jpg

20220223_144659.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 3 years ago 

মুরগির মাংস সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু মুরগির মাংস গুলো দেখতে মনে হচ্ছে যেন খুবই সুস্বাদু হয়েছে। প্রায় প্রতিদিনের খাবার মুরগির মাংস। মুরগির মাংস আমার খুবই প্রিয় একটি খাবার। আমি মুরগির মাংস খেতে খুব বেশি ভালোবাসি। সকলেরই মুরগির মাংস খুব প্রিয় থাকে। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার এই অসাধারণ মজাদার মুরগির মাংসের রেসিপি টা। এরকম মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

মুরগির মাংসের অসাধারণ একটি রেসিপি করেছেন। দেখে মনে হচ্ছে একটু ঝাল ঝাল রেসিপি। আসলে এই ভাবে মুরগির মাংস রান্না টা একটু ঝাল ঝাল করলে খেতে খুব ভালো লাগে। আপনিও অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটা সম্পন্ন করেছেন। রেসিপি কালার দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

মুরগির মাংসের খুবই লোভনীয় একটি রেসিপি উপস্থাপন করেছেন আপু দেখে তো লোভ সামলানো মুশকিল দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল আমার তো ইচ্ছে করছে তুলে খাওয়া শুরু করে ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপু আপনার মুরগির মাংসের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। দেখতে এত লোভনীয় লাগছে যে দেখেই খেতে ইচ্ছা করছে। অবশ্য সমস্যা নেই আমি আজকে বাসায় মুরগির মাংস রান্না করেছি। আপনার মুরগির মাংস না খেলেও আমারটি খেয়ে সেই ইচ্ছা পূরণ করতে পারব। ধন্যবাদ আপনাকে সুস্বাদু মুরগির মাংসের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু😊

 3 years ago 

খুবই সুন্দর ভাবে মুরগির মাংসের মজাদার একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার। আপনার তৈরি করা মুরগির মাংসের এই রেসিপিটি দেখার পরে আমি আর লোভ সামলাতে পারছিলাম না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন লোভনীয় মুরগির মাংসের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মতবাদ প্রকাশ করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল

 3 years ago 

মুরগির মাংস ভুনা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপির স্টেপ গুলো বেশ দারুন ভাবে উপস্থাপন করেছেন। যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য

 3 years ago 

আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। মুরগির মাংস আমার কাছে খুবই ভালো লাগে আর ঝাল যদি একটু বেশি হয় তাহলে তো আর কোন কথাই নেই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপু, অবশ্যই খেতে অনেক সুস্বাদু হয়েছে, আমার কাছে আপনার রেসিপিটি খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল আপু।

 3 years ago 

মুরগির মাংসের অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা এই মুরগির মাংসের রেসিপি আমার কাছে ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরীর প্রক্রিয়া উপস্থাপন করেছেন। অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62