প্রজাপতির অরিগামি।

in আমার বাংলা ব্লগ11 months ago
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন। সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ ভালো আপনি আমিও।
যাইহোক আজকে কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছি। এই প্রজাপতি সহজেই তৈরি করা সম্ভব। শুধু ভাঁজ ও কাটিং পারফেক্ট ভাবে হতে হবে তবেই কাজ অনেক সুন্দর হবে। সিম্পল হলেও ডিজাইন গুলো বেশ আকর্ষণীয়। তাছাড়া এ প্রজাপতি গুলো ঘরে দেওয়ালেও সাজিয়ে রাখা যায়। যাইহোক কাজে ফেরা যাক। আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে।

আমি নিচে নকশা টি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
প্রজাপতিটির ফাইনাল লুক

IMG-20231115-WA0028.jpg

IMG-20231115-WA0024.jpg

IMG-20231115-WA0027.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • কাগজ
  • পেন্সিল
  • কাঁচি
  • আঠা
প্রথম ধাপঃ
  • প্রথমে আমি A4 সাইজের একটি কাগজ নিলাম তারপর নিচের ছবির মতো করে কেটে ৪ ভাঁজ দিয়ে দিলাম। তারপর একটি প্রজাপতির স্কেচ এঁকে নিলাম।

IMG-20231115-WA0033.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন কাঁচির সাহায্যে পুরো প্রজাপতিটি কেটে নিলাম। এখন দুটি প্রজাপতির আলাদা করে নিলাম।

IMG-20231115-WA0032.jpg

তৃতীয় ধাপঃ
  • এখন প্রজাপতি দুটির মাঝখানে আঠা লাগিয়ে নিলাম।

IMG-20231115-WA0031.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর দুটো একসাথ করে নিলাম।

IMG-20231115-WA0030.jpg

সর্বশেষ ধাপ
  • তারপর একইভাবে আরেকটি কেটে নিলাম, কেটে নেওয়ার পর আস্তে আস্তে ভাঁজগুলো খুলে নিলাম।

IMG-20231115-WA0029.jpg

IMG-20231115-WA0025.jpg

IMG-20231115-WA0026.jpg

IMG-20231115-WA0023.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 11 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর প্রজাপতি তৈরি করেছেন আপনি। প্রজাপতি গুলো দেখতে খুবই কিউট লাগছে। হলুদ নীল রঙিন কাগজ দিয়ে তৈরি করা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

বেশ সুন্দর প্রজাপতি তৈরি করেছেন আপু। আমার মেয়ে ঈলমা বেশ কিছুদিন ধরেই বলছিলো এরকম প্রজাপতি তৈরি করে দিতে, যাইহোক শিখে নিলাম।
ইনশাআল্লাহ তাড়াতাড়ি তৈরি করবো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ইলমাকে তৈরি করে দিলে নিশ্চয়ই খুশি হবে।

 11 months ago 

আপু আপনার তৈরি করা প্রজাপতির অরিগ্যামি বেশ দারুন ছিল তো। খুব সুন্দর ভাবে কাগজগুলো কেটে আপনি প্রজাপতি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে প্রজাপতিগুলো এখনই উড়ে ফুলের উপর গিয়ে বসবে। এরকম ভাবে অনেকগুলো প্রজাপতি তৈরি করে দেয়ালে লাগালে সুন্দর লাগবে দেখতে। ঘরের সৌন্দর্য ও অনেক বেশি বৃদ্ধি পাবে বলে আমি মনে করি।

 11 months ago 

খুবই সহজ তৈরি করা এটি জাস্ট স্কেচ তৈরি করে দাগ অনুযায়ী কেটে নিতে হবে তারপর আঠার সাহায্য লাগিয়ে নিতে হবে।

 11 months ago 

অনেক সুন্দর প্রজাপতির অরগামি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করে দেখিয়েছেন আপু। আপনার এই সুন্দর প্রতিভা সম্পন্ন অরিগামী কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। আর এরই মধ্যদিকে আমিও শিখতে পারলাম কিভাবে প্রজাপতি তৈরি করতে হয় রঙিন কাগজ দিয়ে।

 11 months ago 

আমার কাজের মাধ্যমে আপনি কিছু শিখতে পেরেছেন শুনে খুবই ভালো লাগলো।

 11 months ago 

সহজ ভাবে অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি করেছেন আপু। রঙিন কাগজ ব্যবহার করে যে কোন জিনিস তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। যাইহোক আপনার পোস্ট দেখে আমি প্রজাপতি বানানো শিখে গেলাম। সময় পেলে অবশ্যই এরকম একটি প্রজাপতি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব।

 11 months ago 

আমার পোস্টের মাধ্যমে আপনি কিছু শিখতে পেরেছেন শুনে আনন্দিত হলাম।

 11 months ago 

রঙিন কাগজের প্রজাপতির অরিগামিটি দেখতে ভীষণ সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে বানানো সবকিছুই খুব ভালো লাগে। আপনি ধাপে ধাপে শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর এই প্রজাপতির অরিগামিটি শেয়ার করার জন্য।

 11 months ago 

উৎসাহ মূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ আশা করি সব সময় পাশে থাকবেন।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতির অরিগ্যামি তৈরি করেছেন। অরিগামি টি দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবে। এত সুন্দর একটি অরিগ্যামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে প্রজাপতির অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি প্রজাপতির অরিগ্যামি তৈরি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি ভিন্ন দুটি কালারের প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার কাছে আমার প্রজাপতি গুলো ভাল লেগেছে শুনে ভালো লাগলো।

 11 months ago 

বাহ্ আপু প্রজাপতিগুলো দেখতে তো অনেক সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে তৈরি এরকম প্রজেক্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। খুবই সুন্দর ভাবে এই প্রজেক্টটি সম্পূর্ণ করে আমাদের সাথে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59696.83
ETH 2363.30
USDT 1.00
SBD 2.55