দুটি পাখির আনন্দমুখর মূহুর্তের ম্যান্ডালা আর্ট।

in আমার বাংলা ব্লগ7 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।যদিও শীতের জন্য অবস্থা খারাপ। 🥺😵‍💫

যাইহোক আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ম্যান্ডালা আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। কিন্তু অনেকদিন পর ম্যান্ডালা আর্ট শেয়ার করতে এলাম। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো দুটি পাখির ম্যান্ডালা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আর্ট এর ফাইনাল লুক

IMG-20240113-WA0113.jpg

IMG-20240113-WA0115.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • কালো কলম
  • কালো মার্কার

IMG-20240113-WA0107.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি পাখির স্কেচ আঁকা শুরু করলাম।

IMG-20240113-WA0103.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন একটি পাখির স্কেচ এঁকে নিলাম।

IMG-20240113-WA0104.jpg

তৃতীয় ধাপঃ
  • তারপর আরেকটি পাখির স্কেচ তৈরি করলাম।

IMG-20240113-WA0105.jpg

চতুর্থ ধাপঃ
  • এখন মাঝখানে কিছু লাভ চিন্হ দিয়ে দিলাম।

IMG-20240113-WA0106.jpg

পঞ্চম ধাপঃ
  • এখন কলম দিয়ে পাখি দুটি মার্ক করে নিলাম।

IMG-20240113-WA0102.jpg

IMG-20240113-WA0100.jpg

ষষ্ঠ ধাপঃ
  • এখন কিছু ডিজাইন এঁকে নিলাম।

IMG-20240113-WA0099.jpg

সপ্তম ধাপঃ
  • আরো কিছু ডিজাইন করে আর্ট সম্পূর্ণ করলাম।

IMG-20240113-WA0101.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

IMG-20240113-WA0115(1).jpg

IMG-20240113-WA0114.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  
 7 months ago (edited)

দুটি পাখির আনন্দ মুখর মুহূর্তের দৃশ্য দেখতে খুবই সুন্দর লাগছে আপু।ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার করা আর্ট টি দেখতে খুবই সুন্দর লাগছে। পাখি দুটি দেখতে খুবই কিউট লাগছে। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদেরকে উপহার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 7 months ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

পাখির স্কেচটি বেশ সুন্দর হয়েছে। আর দেখতে বেশ কিউট লাগছে। আর পাখির মধ্যে ম্যান্ডালা বেশ সুন্দর লাগছে দেখতে। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আঁকার ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের জন্য।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলার চিত্র অংকন করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আসলে যে কাজটি খুবই ভালো লাগে নিজের কাছে সেই কাজটি করার পাশাপাশি নিজের দক্ষতার অনেক বড় প্রমাণ । যেটা আপনি ধারাবাহিকভাবে বিভিন্ন ধরনের ম্যান্ডেলার চিত্র অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেন। খুবই ভালো লাগে আজকে দুইটি পাখির মেন্ডেলের চিত্র অনেক সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মাঝে মাঝে এই চেষ্টা করি সুন্দর কিছু শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আসলে আপনি সময় পেলে চিত্র অঙ্কন করতে বসে যান। আজকে এই ম্যান্ডেলা চিত্র অংকনটি অনেক বেশি ভালো লেগেছে। আমি দুটি পাখির এই মেন্ডেলা চিত্র খুবই সুন্দরভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। সত্যি ধাপে ধাপে উপস্থাপন দেখে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার এই সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

দুটি পাখির অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা দেখেই বুঝা যাচ্ছে এটা করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে আর্ট টি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে আপু এই সুন্দর মন্তব্যের জন্য

 7 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে দুটি পাখির আনন্দমুখর মূহুর্তের ম্যান্ডালা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডালা আর দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। আসলে একজন মানুষের হাতের কাজ কিভাবে এত সুন্দর হতে পারে আজকের এই পোস্টটি না দেখলে হয়তো বুঝতে পারতাম না। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে দক্ষতার সহিত পোস্টটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার এই ছোট্ট কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি ভাইয়া এতে আমি খুবই আনন্দিত।

 7 months ago 

দুটি পাখির আনন্দমুখর মুহূর্তের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপু দেখতে খুবই সুন্দর লাগছে। দুটি পাখির পিছনের অংশটা খুবই সুন্দর লেগেছে সেই সাথে একটি পাখির মাথায় টুপিও আছে বাহ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

টুপি ওয়ালা পাখি হল পুরুষ। আর মুকুটওয়ালা টা মহিলা। অর্থাৎ রাজা রানী 😅

 7 months ago 

আপনার যে আর্ট করা খুবই পছন্দ তা আপনার আর্ট গুলো দেখলেই বোঝা যায়। আপনার আজকের পাখির ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। পাখি দুটি সামনাসামনি হওয়ার কারণে অনেক বেশি কিউট লাগছে দেখতে। এর আগেও দেখেছি আপনি খুব নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্ট করেন। আজকেরটি ও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর লাগছে।

 7 months ago 

সামনাসামনি হয়ে রোমান্টিক মুহূর্ত উপভোগ করছে। 🤣🤣

 7 months ago 

দুইটা পাখি পাশাপাশি অঙ্কন করার মধ্য দিয়ে দারুন একটি পোস্ট তৈরি করেছেন আপনি। দেখে মনে হচ্ছে পাখি দুইটা তাদের কথোপকথনের মধ্যে ব্যস্ত রয়েছে। আসলে এই সুন্দর চিত্রগুলো ভালো লাগার সৃষ্টি করে মনের মধ্যে। বেশি দারুণ আর্ট করেছেন আপনি।

 7 months ago 

কথোপকথন বা রোমান্টিক মুহূর্ত যাইহোক তৈরি করার চেষ্টা করেছিলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63