চিংড়ি দিয়ে কচুর লতির মজাদার রেসিপি😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো চিংড়ি দিয়ে কচুর লতির মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। আর এটি আমাদের দেহের জন্য খুবই উপকারী।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220509_154903576.jpg

20220425_135858.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কচুর লতি
  • চিংড়ি মাছ
  • লবন ও সয়াবিন তেল
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • রসুন বাটা

20220424_160736.jpg

20220424_160748.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও পাতিলটি গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপর পাতিলের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

GridArt_20220509_163349659.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর পাতিলের মধ্যে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া,জিরাী গুঁড়া, লবণ ও রসুন বাটা দিয়ে দিলাম। এবং মসলাগুলো ভালোভাবে নেড়েচেড়ে মিক্স করে নিলাম।

GridArt_20220509_163436746.jpg

তৃতীয় ধাপ:

  • এখন চিংড়ি মাছ গুলো দিয়ে দিলাম ও এক কাপ পানি দিয়ে মিশিয়ে নিলাম।

IMG-20220509-WA0014.jpg

GridArt_20220509_163540311.jpg

চতুর্থ ধাপ:

  • এখন কচুর লতি গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম ও ১০ মিনিট রান্না করে নিলাম।

GridArt_20220509_163627044.jpg

পঞ্চম ধাপ:

  • লতি গুলো যখন সিদ্ধ হয়ে আসবে তখন চুলা থেকে নামিয়ে নিলাম ওর পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

GridArt_20220509_163700085.jpg

সর্বশেষ ধাপ:

20220425_135908.jpg

20220425_135856.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ এবং কচুর লতি নাম শুনেই জিভে জল চলে আসলো আপু। ছোটবেলা থেকেই চিংড়ি মাছ খেতে আমি খুবই পছন্দ করি। এই চিংড়ি মাছ কচুর লতি দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। কচুর লতি দিয়ে চিংড়ি মাছ আমি অনেকবার খেয়েছি। আপনার রেসিপির কালার বলেই দিচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আজকে আমাদেরও লতি রান্না করা হয়েছে।যদিও চিংড়ি মাছ ছিল না কিন্তু শুটকি আর তেলাপিয়া মাছ দিয়ে রান্না করা হয়েছে। বিশেষ করে এই সিজনে লতি রান্না করা হলে খেতে বেশি ভালো লাগে। আর যতবারই দেখি ততবারই কিন্তু খেতে ইচ্ছে করে।

 2 years ago 

চিংড়ি দিয়ে কচুর লতির মজাদার রেসিপি আমার খুব ফেভারিট খাবার আপু। আমার কাছে খুবই ভালো লাগে কচুর লতি দিয়ে চিংড়ি মাছের রেসিপি খেতে। আর তাই আমি আমার বাসার একপাশে কিছু কচুর গাছ রোপণ করেছি, আর সেখান থেকেই কচুর পাতা, কচুর ডাটা ও কচুর লতি সংগ্রহ করে খেয়ে থাকি। নিজের বাড়ির কচুর লতি ও টাটকা চিংড়ি মাছ হলে খাবারটা বেশ জমে ওঠে। আপনার তৈরি চিংড়ি দিয়ে কচুর লতির মজাদার রেসিপি দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক মজার হয়েছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে কচু ও কচু জাতীয় সবকিছুই আমার অনেক ভালো লাগে ভাইয়া। খেতে দারুণ লাগে আমার। যাইহোক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ও গঠন মূলক মন্তব্য করার জন্য।

শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আসলে আপু কি বলব দুঃখের কথা গ্রামে থাকি অথচ এই খাবার পাই না । এখন গ্রাম থেকেও মনে হয় কচুর লতি বিলিন হয়ে গেছে তার থেকে শহরে অনেক পাওয়া যা। আপনার রেসিপি খুবিই মজার, আর আপ্নি অনেক ভালো রান্না করতে পারেন তাও জানি।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাই আমাদের এইদিকে প্রচুর পরিমাণে কচুর লতি পাওয়া যায়। একথা শুনে একটু অবাক লাগল গ্রাম থেকে শহরে লতি বেশি পাওয়া যাচ্ছে। যাক ভাইয়া লতি খাওয়ার দাওয়াত রইলো😂।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কচুর লতি আমার খুব প্রিয়। কচুর লতি সাথে চিংড়ি মাছ দিলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে কচুর লতি রান্না করেছেন। সত্যি দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কচুর লতি খেতে আমি অনেক ভালোবাসি, আমার অনেক পছন্দের একটি খাবার। সত্যি কথা বলতে আমার বাসায় আজকে কচুর লতি পাক করা হয়েছিল। আমার কাছে অনেক ভাল লেগেছে। তবে আপনি আজকে যেভাবে কচুর লতি পাক করেছে সেটা একটু ভিন্নভাবে। এভাবে একদিন কচুর লতি খেয়ে দেখতে হবে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে।

 2 years ago 

চিংড়ি দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে কচুর লতি রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই কচুর লতি রান্না রেসিপি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে ।খুবই চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ,দেখে ভাল লাগল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিনি দিয়ে কচুর লতি রেসিপি ওয়াও আমার ফেভারেট মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনার রেসিপিটি চলে আসলো নিশ্চয়ই খেতে খুব মজা হয়েছে

 2 years ago 

চিংড়ি দিয়ে কচুর লতির মজাদার রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন।‌‌‌ ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

উফফ আমার সবচেয়ে পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন 😋😋। চিংড়ি মাছ দিয়ে কচুর লতি আমার ভীষণ পছন্দ। আপনার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59933.20
ETH 3191.47
USDT 1.00
SBD 2.44