চিংড়ি ও বাঁধাকপির মজাদার রেসিপি ||১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য🦊

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️

সবাই কেমন আছেন?

  • আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছে। রেসিপি টি হলো চিংড়ি দিয়ে বাঁধাকপি ভাজি। আমার এটি খুবই প্রিয় একটি সবজি।
  • আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

20211125_145449.jpg

20211125_145400.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • বাঁধাকপি
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়
  • রসুন বাটা
  • লবণ
  • সয়াবিন তেল

20211125_113733.jpg

20211125_125024.jpg

প্রথম ধাপ

প্রথমে বাঁধাকপি থেকে আমি কুচি কুচি করে কটে নিয়েছি। ও পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

20211125_113830.jpg
20211125_123223.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর চুলায় একটি পাতিল বসিয়ে দিয়েছি।

20211125_124752.jpg

তৃতীয় ধাপ

পাতিল গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিয়েছি।

20211125_124759.jpg

20211125_124815.jpg

চতুর্থ ধাপঃ

তারপর তেল গরম হয়ে আসার পর পাতিল এর মধ্যে পেঁয়াজকুচি গুলো দিয়ে দিয়েছি।

20211125_125255.jpg

পঞ্চম ধাপঃ

তারপর পাতিলে মরিচকুচি গুলো দিয়ে দিলাম।

20211125_125324.jpg

ষষ্ঠ ধাপ

এখন পাতিলে আমি হালকা রসুন বাটা,পরিমাণ মত লবণ ও হলুদের গুঁড়া দিয়ে দিলাম।

20211125_125431.jpg

সপ্তম ধাপ

তারপর পাতেল আমি চিংড়ি মাছ গুলো দিয়ে দিলাম ।ও ভালোভাবে নেড়ে চেড়ে নিলাম।

20211125_125506.jpg

অষ্টম ধাপ

চিংড়িগুলো ভালোভাবে নেড়েচেড়ে নেওয়ার পর এর মধ্যে বাঁধাকপি কুচিগুলো ঢেলে দিলাম।
20211125_125516.jpg

নবম ধাপ

এখন পাতিলের মোটা গুলোর সাথে বাঁধাকপি কচু গুলো ভালোভাবে নেড়ে নিলাম।

20211125_125725.jpg

দশম ধাপ

কিছুক্ষণ পর বাঁধাকপি গুলোকে আরেক বার নেড়ে চেড়ে দিলাম।

20211125_125745.jpg

সর্বশেষ ধাপ

৫ থেকে ৬ মিনিট পর বাঁধাকপি গুলো সম্পন্ন রান্না হয়ে গেছে। এখন আমি এগুলো চুলা থেকে নামিয়ে নিলাম।
20211125_131043.jpg

20211125_131128.jpg

  • আমার এই সবজিটি খাওয়ার জন্য এখন সম্পূর্ণ উপযোগী।

20211125_145423.jpg

20211125_145437.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই পোস্টটি ভালো লেগেছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে চিংড়ি মাছ এবং বাঁধাকপি রেসিপি। আমি ব্যক্তিগতভাবে চিংড়ি মাছ অনেক ভালোবাসি এটি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। চিংড়ি মাছের সাথে যেহেতু শীতের তরকারি অর্থাৎ বাঁধাকপি একসাথে রান্না হয়েছে মনে হচ্ছে এটিও অনেক সুস্বাদু হয়েছে। পোস্টটি দেখলাম অনেক সুন্দর করে গুছিয়ে লিখেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের মন্তব্য দেখে আর অনুপ্রাণিত হই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙃

 3 years ago 

এটা খুব ভালো খাবার যেটা তুমি আমাদের দেখিয়েছ।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপু।খুবি সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।চিংড়ি মাছ দিয়ে বাঁধাকপি ভাজি অনেক সুস্বাদু।আমি শীত এলে বাঁধাকপি দিয়ে চিংড়ি মাছ ভাজি করে খেয়ে থাকি অনেক সুস্বাদু খেতে। চিংড়ি মাছ দিয়ে বাঁধাকপি ভাজি রান্নার প্রতিটি ধাপ বর্ণনা সহকরে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।

 3 years ago 

আপু আপনার চিংড়ি মাছ দিয়ে বাঁধাকপি ভাজি রেসিপি টি অসাধারণ লাগছে। আমার বাঁধাকপি ভাজি অনেক বেশি পছন্দ। বিশেষ করে আমি এটি সকালে রুটির সাথে খেতে অনেক বেশি পছন্দ করি। অবশ্য বাঁধাকপি ভাজি এমনিতেই আমার অনেক ভালো লাগে তবে তার সাথে চিংড়ি মাছ হলে তো আর কোন কথাই নেই। অনেক ধন্যবাদ আপু এত সহজ এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম।

 3 years ago 

বাধা কপি আমার খুবই পছন্দের সবজি আর চিংড়ি তো সব সময় ফেভারিট। আপু আমার খুবই পছন্দের একটি রেসিপজ করেছেন ধাপ গুলোও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

বাহ, যে সত্যিই সুস্বাদু দেখায়. তুমি রান্নায় খুব ভালো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনি স্বাগত বন্ধু

 3 years ago 

বাঁধাকপি আমার খুবই পছন্দের একটি সবজি। এটা আমি সবথেকে বেশি খেতে পছন্দ করি আর এভাবে চিংড়ি মাছ দিয়ে এভাবে ভাজি করা হয় তাহলে এটার আরো স্বাদ বেড়ে যায়। ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

চিংড়ি দিয়ে একবার বাসায় টেস্ট করে দেখবেন আমার মনে হয় খুব ভালো লাগবে
আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।

 3 years ago 

একদিকে চিংড়ি আরেকদিকে বাঁধাকপি এই দুটোই আমার খুব পছন্দের খাবার।তারমধ্যে চিংড়ি মাছ দিয়ে বাঁধাকপি ভাজি, রান্নাটা দেখেই তো লোভ লাগছে।খেতেও সুস্বাদু হয়েছিল বোঝাই যাচ্ছে। এবং আপনি রেসিপিটি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে দেখিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

চিংড়ি দিয়ে একবার আপনিও টেস্ট করে দেখবেন, আশা করি ভালো লাগবে

 3 years ago 

শীতকাল মানেই বাঁধাকপি খাওয়া। খেতে মজাই লাগে। কিন্তু কখনো চিংড়ি মাছ দিয়ে বাঁধাকপি খাইনি। আপনার আজকের রান্না দেখে বাঁধাকপির নতুন একটি রেসিপি শিখতে পারলাম। এভাবে একদিন বাসায় রান্না করে খেতে হবে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 3 years ago 

চিংড়ি দিয়ে বাঁধাকপি রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে নতুন কিছু শিখতে পারলাম। আশা করি একদিন চেষ্টা করব এটা রান্না করতে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63398.53
ETH 2660.51
USDT 1.00
SBD 2.77