টমেটো ও ধনিয়া পাতা দিয়ে ডিমের ঝুরির মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ6 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো টমেটো দিয়ে ডিম ভুনার মজাদার রেসিপি😋

শীতকালে এই রেসিপিটি আমার খুবই প্রিয় একটি রেসিপি।
টমেটো ও ধনিয়াপাতা দিয়ে পারফেক্টভাবে এটি তৈরি করতে পারলেই এর টেস্ট বোঝা যায়। ধনিয়াপাতা দেওয়া খুব সুন্দর একটি ফ্লেভার থাকে খেতে ভালো লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে । যাই হোক এই টমেটো ও ডিম ভুনার রেসিপিটি খেতে বেশ সুস্বাদু ছিলো৷ তাই এটি আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। তো কথা না বাড়িয়ে চলুন রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

IMG-20240123-WA0017.jpg

IMG-20240123-WA0015.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • হলুদের গুড়োঁ
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • রসুন বাটা
  • আদা বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচামরিচ
  • গরম মসলা
  • লবন
  • তেল

IMG-20240123-WA0008.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম এবং পাতিলটা গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম। পাতিল গরম হলে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম। তারপর তেল গরম হওয়ার পর এর মধ্যে পেঁয়াজকুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

IMG-20240123-WA0013.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন পেঁয়াজের সাথে সাতমাত লবণ ও টমেটো কুচি দিয়ে দিলাম।

IMG-20240123-WA0012.jpg

তৃতীয় ধাপ:
  • এখন টমেটো সাথেই হলুদের গুরু মরিচের গুঁড়ো ও সামান্য পরিমাণ পানি অ্যাড করে দিলাম।

IMG-20240123-WA0011.jpg

চতুর্থ ধাপ:
  • এখন ডিম দুটো আমি ভেঙ্গে দিয়ে দিলাম। দুই থেকে তিন মিনিট নেড়েচেড়ে মিশিয়ে নিলাম।

IMG-20240123-WA0009.jpg

সর্বশেষ ধাপ:
  • সর্বশেষ ধনিয়া কুচি দিয়ে আবার তা মিশিয়ে নিলাম। এতে খুব ভালো একটি ফ্লেভার থাকে।

IMG-20240123-WA0010.jpg

রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

IMG-20240123-WA0014.jpg

IMG-20240123-WA0016.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 6 months ago 

এই রেসিপিটা এর আগে আমি অনেকবার খেয়েছি খুবই ভালো লাগে খেতে এটা। আমি লক্ষ্য করে দেখেছি ডিম এভাবে ঝুরি করে যদি তৈরি করা যায় এবং তার মধ্যে ধনিয়া পাতা দেওয়া যায় তাহলে সেটা খেতে খুবই সুস্বাদু হয়ে যায়।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ডিম আমার খুবই পছন্দের তা যেভাবেই রান্না করা হোক না কেন। আর এভাবে ডিমের ঝুরি রেসিপি তৈরি করলে তো কথাই নেই। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন।সুস্বাদু ও মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

এই রেসিপিটা রুটি,পরোটা বা ভাত সব কিছুর সাথেই খেতে দারুন লাগে। আমিও প্রায়ই বানাই। বেশ সহজ ও দ্রুত বানানো যায়।আবার খেতেও মজা। আর ধনেপাতা দেয়ার কারনে এর স্বাদ দ্বিগুন হয়।ধন্যবাদ মজার রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

টমেটো সব সময় প্রিয় আমার সবজি। টমেটো খেতে আমার ভীষণ ভালো লাগে। আলু মাছ দিয়ে যদি টমেটো রান্না করা যায় তাহলে তো আর কিছুই লাগেনা। আপনি টমেটো ধনেপাতা দিয়ে ডিমের ঝুরির মজাদার রেসিপি তৈরি করেছেন। যদিও রেসিপিটি আমার কাছে নতুন তবে দেখে বোঝা যাচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এখন শীতকালে টমেটোর দাম অনেক কম। কিন্তু অন্যান্য সিজন হলে তো টমেটো খাওয়ার কল্পনায় করা যায় না। এক কেজি টমেটোর দাম অনেক বেশি থাকে। এই শীতকালীন সিজনে টমেটোর এমন মজাদার রেসিপিটি আমার খুব ভালো লাগে। ডিমের সাথে টমেটোর এমন ঝুরি বিভিন্ন রুটি কিংবা পরোটা দিয়েও খেতে ভালো লাগে। তাছাড়া গরম ভাতের সাথেও খেতে খুব সুস্বাদু হয়।

 6 months ago 

আপু আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। আপনার এমন মজাদার রেসিপি দেখে তো জিভে জল চলে আসলো। টমেটো ও ধনে পাতা দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ডিমের ঝুরি রেসিপি তৈরি করেছেন। এভাবে ডিমের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

শীতকালীন এই রেসিপিটা আমার নিজেরও অনেক বেশি পছন্দের। টমেটো ও ধনিয়া পাতা দিয়ে ডিমের ঝুরির মজাদার একটা রেসিপি তৈরি করলেন দেখেই তো লেগে গেলো। এই মজাদার রেসিপি টা আমার অনেক বার খাওয়া হয়েছে তাও আবার শীতকালে। শীতের সময় গরম গরম ভাতের সাথে দুপুরবেলায় এটা খাবার মজাটাই আলাদা হয়। লোভ লাগিয়ে দিলেন রেসিপিটা দেখিয়ে।

 6 months ago 

বাহ্ সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি।ডিমের ঝুরি আমার অনেক পছন্দের। আপনি চমৎকার ভাবে রান্না টি শেয়ার করছেন।আপনার রেসিপি দেখে লোভ লেগে গেলো আপু।ধন্যবাদ আপনাকে রেসিপি টি সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 6 months ago 

টমেটো ও ধনিয়া পাতা দিয়ে ডিমের ঝুরি তৈরির রেসিপিটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে এ ধরনের ডিমের ঝুরি খেতে নিশ্চয়ই অনেক বেশি সুস্বাদু ছিল। এরকম করি তৃতীয় ও চতুর্থ ধাপটি বেশি ভালো লেগেছে। ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69629.04
ETH 3375.52
USDT 1.00
SBD 2.74