মজাদার আলু পরোটা তৈরি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো আলু পরোটার মজাদার রেসিপি😋। দোকান থেকেতো প্রায় কিনে খাওয়ার হয়। কিন্তু যদি ঘরেই সুন্দর ও স্বাস্থ্য সম্মত উপায় পুরি তৈরি করা সম্ভব। তাই আজ আপনাদের মাঝে এই রেসিপি নিয়ে উপস্থিত হলাম। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220614_185859.jpg

20220614_185919.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • আলু
  • আটা
  • ম্যাজিক মসলা
  • হলুদের গুড়ো
  • মরিচের গুঁড়ো
  • জিরার গুঁড়ো
  • লবন ও বিট লবন
  • পেঁয়াজ কুঁচি
  • সয়াবিন

20220614_180259.jpg

20220614_174147.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি আলু গুলোর ছাল ছাড়িয়ে নিলাম ও গ্রেটার দিয়ে গ্রেট করে দিলাম। তারপর ফ্রাই প্যানের পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। এখন পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20220614_175925.jpg

GridArt_20220629_162639198.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর পেঁয়াজ কুচি কিছুক্ষণ নেড়েচেড়ে হলুদ গুঁড়া, মরিচের গুঁড়া , লবণ ,জিরা গুঁড়া, ও ম্যাজিক মসলা দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে নিলাম। তারপর গ্রেট করে রাখা আলু কুচি দিয়ে দিলাম।

GridArt_20220629_162726432.jpg

তৃতীয় ধাপ:

  • এভাবে ছয় থেকে সাত মিনিট আলু ভালোভাবে ভাজা ভাজা করে নিলাম।

GridArt_20220629_162814016.jpg

চতুর্থ ধাপ:

  • এখন একটি বাটিতে পরিমাণমতো আটা নিয়ে নিলাম। সেখানে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে হাত দিয়ে মেখে নিলাম। তারপর পরিমাণমতো লবণ দিয়ে সামান্য নরমাল পানি দিয়ে একটি ডো তৈরি করলাম।

GridArt_20220629_160359314.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর থেকে সামান্য পরিমাণ আটা নিয়ে ছোট ছোট রুটির মত তৈরী করলাম।

GridArt_20220629_160602571.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন রুটি টির মাঝখানে আলু ভাজা নিয়ে সামান্য পরিমাণ দিয়ে দিলাম। তারপর নিচের ছবির মত করে ভাজ করে নিলাম। তারপর চুলায় একটি প্যান বসিয়ে দিলাম। তারপর প্যানের মধ্যে আলু পরোটা দিয়ে দিলাম।

GridArt_20220629_162859186.jpg

20220614_183132.jpg

GridArt_20220629_162948646.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর ভালোভাবে ভেজে তেল ঝরিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম। এবং পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

20220614_185108.jpg

20220614_185119.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220614_185603.jpg

20220614_190120.jpg

20220614_185912.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  

এই একটা খাবার, সত্যি বলছি এটা দেখলে আমার লোভ সংবরণ করা বেশ কষ্টসাধ্য হয়ে যায়। বিশেষ করে সকালে কিংবা সন্ধ্যায় গরম গরম আলু পরোটার সাথে একটু টক টক চাটনি হলে হৃদয়টা তৃপ্ত হয়ে যায়। দারুণ একটা স্বাদের রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

আপনার এই সুন্দর ও মূল্যবান মন্তব্য দেখে বেশ খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপনার অনুপ্রেরণামূলক মন্তব্যটির জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

আপনার এই আলুর পরোটা তৈরি রেসিপি থেকে জিভে জল এসে গেল বেশ অনেকদিন হলো এরকম রেসিপি খাওয়া হয় না। কাল বাসায় গিয়ে অবশ্যই ট্রাই করবো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ট্রাই করেছেন কিনা জানাবেন নয়তো রেসিপি শেয়ার করতে পারেন। যাই হোক ভালো লাগলে আপনার এই সুন্দর মতামত দেখে শুভকামনা জানাই।

আপনার চিত্র দেখে মনে হচ্ছে একদম হোটেলের কোন খাবারের চিত্র। বাসায় এত সুন্দর করে কিভাবে তৈরি করেন আপনি আপু।সত্যি লোভ লেগে গেলো এবং আপনার উপস্থাপনা এককথায় অসাধারণ ছিল। ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া একটু বেশি প্রশংসা হয়ে গেল 😁😁

সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু পরোটা খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনার আলু পরোটা দেখে জিভে জল চলে আসলো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও আলু পরোটা খেতে ভীষণ ভালো লাগে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার এই সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু পরোটা রেসিপি দেখে জিভে জল চলে এলো। এক কথায় অসাধারণ হয়েছে আপু। দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। আলু পরোটা তৈরি প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

খেতে আসলেই খুব মজা হয়েছিল আপু। আপনার মন্তব্যটি দেখে বেশ ভালো লাগলে ধন্যবাদ জানাই সুন্দর মতামতের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু পরোটা আমার অনেক প্রিয় একটি রেসিপি অনেক দিন আগে আমার আম্মু আলু পরোটা রেসিপি তৈরি করে দিয়েছিলেন সেদিন অনেক মজা করে খেয়ে ছিলাম। আজকে আপনি আমাদের মাঝে দেখছি অনেক লোভনীয় ভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন আমি এটা দেখে খুবই আনন্দিত ‌‌।

 2 years ago 

আমার আম্মু বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকে তার থেকে আমি বিভিন্ন রেসিপি শিখেছি। মন্তব্যটি পরিবেশ ভালো লাগলো শুভকামনা জানাই।

 2 years ago 

দেখেই তো জিভে জল চলে এসেছে 😋। দেখতে বেশ লোভনীয় লাগছে। আলু পরোটা আমার কাছে ভীষণ ভালো লাগে খেতে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। সবগুলো ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। সুস্বাদু ও লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কিছুটা পার্সেল করে পাঠিয়ে দিব নাকি আপনার জন্য?
হাহাহা মজা করলাম।
যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মজাদার আলু পরোটা তৈরি রেসিপি। সত্যিই চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। আমার পছন্দের একটি রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু।

 2 years ago 

আপনার পোস্টগুলো আমার দেখা হয় ভাইয়া আপনার উপস্থাপনা অনেক সুন্দর। যাই হোক আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যটির জন্য শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

বিন্দাস একটা রেসিপি ছিল এটা আপু। আলু পরোটা আমার ভীষণ পছন্দের। যদিও শীতকালে খেতে বেশি পছন্দ করি। আজকে আপনার পরোটা বানানো দেখে ভীষণ লোভ লেগে গেলো। আর সব শেষ পরিবেশনটা অসাধারণ ছিল।

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন এগুলো শীতকালে খেতে একটু বেশি ভালো লাগে। বা বৃষ্টির মুহূর্তে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

যেমন রেসেপি তেমনি তার পরিবেশন দেখেই খেতে ইচ্ছে করছে। দেখতে বেশ লোভনীয় লাগছে। আলু পরোটা আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমি পরিবেশনটা সুন্দরভাবে করার চেষ্টা করে যাতে সকলের দৃষ্টি আকর্ষণ। আপনার মন্তব্যটি পড়ে আমার বেশ ভালো লেগেছে ধন্যবাদ জানাই সুন্দর মতামতের জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64231.88
ETH 3128.59
USDT 1.00
SBD 3.95