চিংড়ি মাছ দিয়ে লাউ এর মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার লাউ চিংড়ির রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220509_161341.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • লাউ
  • চিংড়ি
  • লবন
  • টমেটো
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • রসুন বাটা
  • সয়াবিন তেল

20220509_131243.jpg

20220509_131314.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম। তারপর ‌পাতিল এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

GridArt_20220515_191958003.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন পাতিলের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম। কিছুক্ষণ নেড়েচেড়ে এর মধ্যে চিংড়ি মাছ দিয়ে দিলাম।
    GridArt_20220515_192026306.jpg

তৃতীয় ধাপ:

  • এখন পাতিলের রসুন বাটা দিয়ে দিলাম ও মাছ গুলোর সাথে ভালোভাবে মিশিয়ে নিলাম।

GridArt_20220515_192053106.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর পাতিল এর মধ্যে মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম। তারপর দুই কাপ পানি দিয়ে দিলাম। এবং নেড়েচেড়ে সবগুলো উপকরণ মিক্স করে নিলাম।

GridArt_20220515_192204115.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর কেটে রাখা লাউয়ের টুকরোগুলো দিয়ে দিলাম।

GridArt_20220515_192454621.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন কিছুক্ষণ ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম

GridArt_20220515_192645253.jpg

সর্বশেষ ধাপ:

  • ১০ থেকে ১৫ মিনিট পর রান্নাতে সম্পূর্ণ হয়ে এসেছে তারপর তার চুলা থেকে নামিয়ে নিলাম।

20220509_134042.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220509_161327.jpg

20220509_161104.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

লাউ চিংড়ি তো আমার খুবই প্রিয়। আসলে লাউ চিংড়ি নামটা শুনলেই জিভে জল চলে আসে। চিংড়ি মাছ ছাড়া লাউ কল্পনাও করা যায় না। আমি মাঝে মাঝে চিংড়ি দিয়ে লাউ রান্না করি খেতে ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে টা খেতে অত্যন্ত সুস্বাদু। ইচ্ছে করছে একটু নিয়ে খেয়ে ফেলি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু লাউ চিংড়ি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে লাউ এর মজাদার রেসিপি দারুন ছিল। চিংড়ি মাছ আমি কম কম খায়। বড় মাছ খেতে কেমন লাগে এবং লাউ ভাজি খেতে ভীষণ ভালো লাগে। আপনি দারুণভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি চিংড়ি মাছ দিয়ে লাউ এর মজাদার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছের সাথে লাউয়ের রেসিপি সবসময়ই বেস্ট।
চোখের দৃষ্টিতে দেখতে যেমন লোভনীয় তেমনি খেতেও অনেক সুস্বাদু।
লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও লাউ চিংড়ি রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। কি যে সুস্বাদু লাগে লাউ চিংড়ি তবে শীতকালে এর মজাটা অনেকগুণ বেড়ে যায়। যদিও এখন লাভ সিজন না তারপরও বর্তমানে ১২ মাসই লাউ পাওয়া যায়। যাক অনেক চমৎকারভাবে লাউ চিংড়ি সবজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম।

 2 years ago 

খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। লাউ দিয়ে চিংড়ি মাছ আমার অনেক পছন্দের। লাউ ও চিংড়ি দুটিই আলাদা ভাবে অনেক সুস্বাদু, আর একসাথে রান্না করলে তো অসাধারণ হয় খেতে। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছা করলো। সুন্দরভাবে গুছিয়ে রেসিপির প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এরকম ছোট চিংড়ি দিয়ে লাউ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আমিও লাউ আনলে এভাবে চিংড়ি দিয়ে রান্না করি। আপনার চিংড়ির রেসিপি দেখে খুবই মজাদার মনে হচ্ছে। ধন্যবাদ আপু আপনাকে এত সুস্বাদু করে লাউ চিংড়ির রেসিপি আমাদের শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউ আমার খুব প্রিয়, আর লাউ যদি এভাবে চিংড়ি মাছ দিয়ে রান্না করা হয় সেটা খেতে অনেক সুস্বাদু হয়। আপনি আজকে চিংড়ি দিয়ে লাউ রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন চিংড়ি মাছ দিয়ে লাউ খাওয়ার মজাটাই আলাদা, লাউয়ের সাথে চিংড়ি মাছের একটা ভাব আছে। অসাধারণ ছিল রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

লাউ চিংড়ি রেসিপিটি খুবই জনপ্রিয় একটি রেসিপি৷ তবে আমি চিংড়ি মাছ খুব একটা খাই না তাই আমার লাউ চিংড়িও খুব একটা খাওয়া হয়না।। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে।। খুবই ভালো লাগলো আপনার রেসিপিটি এবং আপনার রেসিপির উপস্থাপনা।। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45