DIY-(এসো নিজে করি)একটি শিশুর পায়ের ছাপের মান্ডালা আর্ট ||১০%প্রিয় লাজুক-খ্যাক🦊এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি মান্ডালা আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি শিশুর পায়ের ছাপের মান্ডালা আর্ট। আর আমি আজকের এই আর্টটি একটি রঙিন পেপারের করেছি । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211128_173457.jpg

প্রয়োজন উপকরন সমুহঃ

১.রঙ্গিন কাগজ( আকাশী)
২. পেন্সিল
৩. কালো মার্কার
৪.রাবার

20211128_132933.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি পেন্সিল দিয়ে পায়ের ছাপ এঁকে নিলাম ।

20211128_134212.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর এগুলোকে কাল মার্কার দিয়ে গাঢ় করে নিলাম।

20211128_135758.jpg

তৃতীয় ধাপঃ

তারপর পায়ের ভিতর আমি পেন্সিলে কিছুটা ডিজাইন করলাম ও পরে কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

20211128_140335.jpg

20211128_140928.jpg

চতুর্থ ধাপঃ

এখন অপর পায়ে কিছুটা ডিজাইন করে নিলাম।

20211128_144123.jpg

20211128_150142.jpg

পঞ্চম ধাপঃ

এখন ডান পায়ের পাতার ডিজাইন আমি সম্পন্ন করলাম।

20211128_151833.jpg

ষষ্ঠ ধাপ

তারপর বাম পায়ের পাতার ডিজাইন আমি সম্পন্ন করলাম।

20211128_152427.jpg

সপ্তম ধাপ

এখন পায়ের আঙ্গুলের মধ্যে ডিজাইন করা শুরু করলাম।

20211128_153826.jpg

20211128_153912.jpg

20211128_154035.jpg

20211128_154333.jpg

সর্বশেষ ধাপ

সর্বশেষ আমি পায়ের পাতার ভিতরে মার্কার দিয়ে আরেকটু কালো করে নিলাম।

20211128_171611.jpg

এখন আমি আমার নামের স্বাক্ষর দিয়ে নিলাম।

20211128_173427.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সকলের জন্য আন্তরিক অভিনন্দন

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

শিশুর ছোট ছোট পায়ের উপর মান্ডালা আর্ট অসাধারণ হয়েছে আপু। ছোট ছোট পা গুলো দেখতে খুবই ভালো লাগছে। আজকে আপনার মান্ডালা আর্ট আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। তবে দেখতে খুবই ভালো হয়েছে। আপনি সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।🙂🙂

 3 years ago 

আপু আপনি একটি শিশুর পায়ের ছাপের মান্ডালা আর্ট টি যা করেছেন না খুবই সুন্দর হয়েছে ।যেটি আমার খুবই পছন্দ হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার অংকন পদ্ধতিটি দেখলাম ।আপনি দারুণভাবে অঙ্কন করেছেন ।প্রতিটি ধাপ আমাদের সঙ্গে পরিবেশন করেছেন খুবই সুন্দরভাবে ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার মন্তব্যের দ্বারা আরো উৎসাহিত হলাম। আপনার জন্য ও অনেকে শুভবকামনা রইল।

আসলে আমি আর্টে খুবই দুর্বল । পোস্টগুলো দেখলে ঘুরে ঘুরে শেখার চেষ্টা করি । আপনার শিশুর পায়ের ছাপের মান্ডালা আর্টি খুবি সুন্দর হয়েছে । উপস্থাপনা টাও খুব সুন্দর ছিল ।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

এটি একটি খুব সুন্দর পেইন্টিং যা আপনি আমাদের দেখিয়েছেন, আমি এটি দেখতে পাচ্ছি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার একটি শিশুর পায়ের ছাপের মন্ডালা আর্ট টি অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে নিখুঁতভাবে আপনার অংকণ টি সম্পন্ন করেছেন। এবং প্রতিটি ধাপ পর্যায়ক্রমে আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি নজর কাড়ার মতো একটি মানডালা আর্ট আমাদের উপহার দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

আপনাকে ও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।উৎসাহিত হলাম ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনি একটি শিশুর পায়ের ছাপের মান্ডালা আর্ট করেছেন দেখে অবাক হলাম। হুবাহু অরজিনাল পায়ের সাপের মতোই হয়েছে। আর আপনি মান্ডালা আর্ট করেছেন দারুন হয়েছে। আপনার প্রশংসা করতে হয়। আমার ভিশন পছন্দ হয়েছে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।উৎসাহিত হলাম ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।😊

 3 years ago 

বাহ! সবাই দেখছি ম্যান্ডেলার এক্সপার্ট হয়ে যাচ্ছে দিন দিন। দুটি পায়ের ছাপের ম্যান্ডেলার চিত্র কোনটি অসাধারণ হয়েছে দেখতে, খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।উৎসাহিত হলাম ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 
আজকে আপনি একটি শিশুর পায়ের ছাপের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আসলেই দারুন ছিল। আপনার অংকন বরাবরই খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে আপনি অংকনগুলো করে থাকেন। আজকে প্রতিটি ধাপ খুব দক্ষতার সাথে আমাদের মাঝে তুলে ধরেছেন আর আপনার অংকন করার হাত ভালো । আপনার জন্য শুভকামনা রইল আপু আজকে অংকন টা বিশেষ করে অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে
 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।উৎসাহিত হলাম ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।

বাহ আপু অনবদ্য আর্ট যাকে বলে এক কথায় অসাধারণ। সত্যিই অনেক সুন্দর হয়েছে পা এর ছাপ অংকন। সত্যি আপু দক্ষতা পরিচয় সুন্দরভাবে দিয়ে যাচ্ছেন আপনি। যেটা আমার কাছে অবিশ্বাস্য। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।উৎসাহিত হলাম ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

অসাধারণ একটি পায়ের ছাপের মান্ডালা 8 এর দৃশ্য আপনি আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে উপস্থান উপস্থাপন করেছেন দেখতে অসাধারণ লাগছে আমার কাছে বেশ ভালো লেগেছে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।উৎসাহিত হলাম ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56769.00
ETH 2325.34
USDT 1.00
SBD 2.36