ঈদ উপলক্ষে একটি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

ঈদ মোবারক ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

  • আজ ঈদের দিন তাই সকলের জন্য শুভকামনা জানাই ঈদ উপলক্ষে। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো ঈদ উপলক্ষে একটি চিত্র অঙ্কনআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220503_122900.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • রাবার

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি অর্ধ চাঁদ এঁকে নিলাম।

20220503_120633.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চাঁদের উপর কয়েকটি মসজিদ, মিনার এঁকে নিলাম।

20220503_120926.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর চাঁদের ভিতরে একটি মোনাজাতে মগ্ন লোককে এঁকে নিলাম।

20220503_121123.jpg

চতুর্থ ধাপ

  • এখন পুরো আর্ট এর চারপাশে পেন্সিলের দাগের উপর কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220503_121637.jpg

20220503_121956.jpg

পঞ্চম ধাপ

  • এখন আর্টটির ভিতরে কালো মার্কার দিয়ে পুরো কালো করে নিলাম।

20220503_122136.jpg

20220503_122725.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আর্টটির নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220503_122921.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

ঈদ মোবারক,
ড্রইং টি সত্যিই অসাধারণ ছিল। মুগ্ধ হয়ে গেলাম আপনার আজকের ড্রইং দেখে। খুবই ভাল লেগেছে এটি আমার কাছে। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে ঈদ উপলক্ষে সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ঈদ মোবারক। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য বেশ ভালো লাগে সুন্দর সুন্দর মন্তব্যগুলো পড়তে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঈদ উপলক্ষে দারুন একটি অংকন উপহার দিয়েছেন আপু খুবই সুন্দর লাগছে দেখতে আপনি খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সবসময় সাপোর্ট করবেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঈদ মোবারক আপু, বাহ আপু আপনি তো অনেক সুন্দর চিত্র অংকন করতে পারেন। আপনার চিত্র অংকন দেখে আমারও ইচ্ছে করছে এরকম চিত্র অংকন করতে। কিন্তু আমি এরকম চিত্র অংকন করতে পারিনা। ঈদ উপলক্ষে আপনি যে আর্ট টি করেছেন তা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি কার্ড প্রস্তুত করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিষয়টি খুবই ভালো লাগলো আপনাকেও ঈদের শুভেচ্ছা রইল ঈদ মোবারক

 2 years ago 

ভাইয়া এটি কার্ড না আর্ট ছিল। যাইহোক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে শুভেচ্ছা। আশা করি সবসময় সাপোর্ট করবেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

শুরুতেই ঈদের শুভেচ্ছা রইল আপু। ঈদ মোবারক। দারুন একটি ছবি এঁকেছেন আজকের এই বিশেষ দিনে। পেন্সিল স্কেচ টা অনেক সুন্দর ফুটে উঠেছে। আর সবশেষে কালো মার্কার দিয়ে রং করে দেয়ার ফলে একদম পরিপূর্ণ রূপ পেয়েছে। পারফেক্ট সবদিক থেকে। অনেক শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাকে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য। বেশ ভালো লাগলো আপনার মুখে ঈদের শুভেচ্ছা শুনে। এবং আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু প্রথমে আপনাকে জানাই ঈদ মোবারক। ঈদ নিয়ে আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। বাঁকা চাঁদ দেখেই ঈদের একটি আমেজ চলে এসেছে।কালো করে দেয়ায় চিত্রটি দেয়ায় দূর থেকে খুবই আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপু ঈদ উপলক্ষে এতো সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনকে ইদের অনেক অনেক শুভকামনা রইলো।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঈদ উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। ঈদ মানে আনন্দের একটি অন্যতম মুহূর্ত। অনেক আনন্দ লাগে ঈদের দিন। আপনি তো এই খুশির ঈদ উপলক্ষে একটি চিত্র অঙ্কন করেছেন। জাস্ট অসাধারণ হয়েছে চিত্রাংকন টি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ঈদ মোবারক আপু। ঈদ উপলক্ষে খুবই অসাধারণ একটি আর্ট করেছেন আপনি। আপনি খুবই সুন্দর ভাবে এই আর্ট ধাপে ধাপে আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রথমেই আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই।আপু আপনার এত সুন্দর আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব দক্ষতার সাথে এই আর্ট সম্পন্ন করেছেন তা আপনার পোস্টের মাধ্যমে প্রকাশ পেয়েছে। এত সুন্দর আর্ট করেছেন যে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার প্রশংসা না করে পারলাম না। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। যদিও অনেকদিন হয়ে গেছে তারপরে ও মোবারকবাদ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আমার আর্টের প্রশংসা করার জন্য। এমন মন্তব্য পড়তে খুব ভালো লাগে আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঈদ উপলক্ষে একটি আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। ঈদের শুভেচ্ছা রইলো আপু। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনাদের সুন্দর মন্তব্যের জন্য আরও উৎসাহিত হই। আশা করি সবসময় সাপোর্ট করবেন। আপনি ভালো থাকবেন ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32