একটি সচেতন মূলক আর্ট। 🚫

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি।

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি সচেতন মূলক আর্ট। আমাদের সকলের মধ্যে মাস্ক নিয়মিত পরার অভ্যাস ছিল না কিন্তু করোনা ভাইরাস আবির্ভূত হওয়ার পর থেকেই সকলেই নিয়মিত মাস্ক পরছেন। আর মাস্কে হাত দেওয়ার পর হাতে থাকা জীবাণু মাস্কে লেগে যায় ও শ্বাস নেওয়ার সাথে তা ফুসফুসে চলে যায়। হাত যেন মাস্কে না দেওয়া হয় সেইজন্যই এই আর্ট করা।

আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

20220929_214621.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

20220929_214646.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি একটি মুখ পেন্সিল দিয়ে আঁকা শুরু করলাম।

20220929_122043.jpg

20220929_122140.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন দুটো চোখ এবং মুখে মাস্ক আঁকলাম।

20220929_122235.jpg

20220929_122337.jpg

তৃতীয় ধাপ:
  • এখন মুখের সামনে মাক্স এর উপর একটি হাত একে নিলাম।

20220929_122437.jpg

চতুর্থ ধাপ:
  • তারপর মার্কার দিয়ে মুখটি কালো করার চেষ্টা করলাম।

20220929_205526.jpg

পঞ্চম ধাপ:
  • এখন আর্টটির নিচে (DON'T TOUCH MASK) লেখাটি লিখে নিলাম। লেখাটির পাশে একটি ✘ চিহ্ন দিয়ে দিলাম।

20220929_213242.jpg

সর্বশেষ ধাপ:
  • তারপর মার্কেট দিয়ে আরেকটু কালো করে নিলাম অচল গুলো ঘন করে আর্টটি সম্পন্ন করলাম। আর্টটি সম্পন্ন করার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220929_214623.jpg

20220929_214344.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

বাহ আপু আপনি ভালো একটা উদ্যোগ নিয়েছেন তো। আপনার পোস্ট দেখে অনেকেই সচেতন হতে পারবে। আসলে আপনার পোস্টটি দেখে ভালো লাগছে আপু। এমন আর্ট গুলো সচরাচর কম দেখা যায়। আমি মনে করি সকলের এমন সচেতনতা মূলক কাজ করা প্রয়োজন। আপু আপনি ঠিক বলেছেন বারবার মাস্কে হাত দিলে জীবাণু আমাদের ফুসফুসে চলে যাবে। তাই সবার উচিত সচেতন হওয়া এ ব্যাপারে।

 2 years ago 

জি আপু সচেতনতা বৃদ্ধির জন্যই এই আর্ট টি করেছি। আশকরি সবাই এই বিষয়ে সতেন হবে বলে আমি মনে করি। ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্য করার জন্য, ভালো থাকবেন আপু।

 2 years ago 

জি আপু অনেকেই করোনার পর থেকে মাস্ক নিয়মিত পরছে। তাদের সকলের উচিত বার বার হাত মাস্কে না দেওয়া। বেশ ভালে একটি কাজ করেছেন আপনি। ভিন্নধর্মী একটি আর্ট দেখলাম এবার । অনেকেই সচেতন হবে বলে আমি মনে করি। এমন সুন্দর আর্ট গুলে আরো দেখতে চাই আপু।

 2 years ago 

জ্বী আপু কর না হওয়ার পর থেকেই সবে নিয়মিত মাস পড়ার চেষ্টা করছি। আর যারা মাস্ক পডরে তাদের উচিত বারবার মাছে হাত না দেওয়া এতে জীবাণু ফুসফুসের সহজেই চলে যাবে। আপনার মন্তব্যটি পড়ে আসলে বেশ ভালো লাগলো।

 2 years ago 
আপনার সচেতনতামূলক আর্টটি দেখে খুব ভালো লাগলো আপু। আসলে করোনা প্রকট এর সময় আমরা যেভাবে গুরুত্ব দিয়ে মাক্স পরেছি,এখন তা নেই বললেই চলে।এখনও কিন্তু করোনা রয়েছে কিন্তু কেউ তা মানছেই না। যে যায় মতো চলছে। তাছাড়া আমাদের এখানে যে পরিমান ধুলো বালি এবং গাড়ির দূষিত ধোঁয়া পরিবেশেকে দুষিত করছে সেক্ষেত্রে এভাবেই মাক্স পরা উচিত।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে সচেতনতামূলক আর্টটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

জি ভাইয়া এখন আবার সবাই মাস্ক পরা বন্ধ করে দিয়েছে। আসলে মানুষ করোনাকে এখন কম ভয় পায় তাই এই অবস্থা। আবার কিছু মানুষ আছে নিয়মিত মাস্ক পরছে। যাইহোক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার সাদা কলম আর পেন্সিল দিয়ে অনেক সুন্দর এবং নিখুঁতভাবে একটি সতর্কতামুলক তৈরি করেছেন। যা আমাদের জীবনের জন্য অধিক গুরুত্বপূর্ণ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপু উৎসহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সচেতনতা মূলক আর্ট টি দারুন হয়েছে। এই আর্ট টি সচেতনতা মূলক ব্যানারে বা পোস্টারে দেখতে খুবই সুন্দর লাগবে। বারবার মাস্কে হাত দেওয়া আমাদের শরীরের জন্য খুবই ক্ষতিকর। যা আমাদের ফুসফুসের অনেক ক্ষতি করে। যার কারণে আমাদের সবারই সচেতন থাকা উচিত।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি সকলের সচেতন থাকা উচিত। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।
ভালে থাকবেন।

 2 years ago 

আপু,দারুন একটি আর্ট করেছেন এই আর্ট টি দেখে আমার খুব ভালো লেগেছে। আসলে সত্যি কথা কি মাস্ক ব্যবহার করে বার বার যদি মাস্কে হাত দেয়া হয় তাহলে হাতের মধ্যে যে জীবাণু থাকে সে জীবাণু মাস্কে লেগে যায় আর মাস্কে লাগার কারণে এটা শ্বাস-প্রশ্বাসে ফুসফুসের মধ্যে চলে যাই আর এর থেকে বিভিন্ন রোগ এবং করোনার প্রকট আকার ধারণ করে।যাইহোক আপু, এই সতর্কমূলক আর্টটি দেখে সত্যিই আমার মন জুড়িয়ে গিয়েছে খুবই নিখুঁতভাবে এই অংকনটি করেছেন। ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

আপনি ব্যাপাটা ভালোই বুজেছেন আপু। খুব সুন্দর ভাবে বুজিয়েও দিয়েছেন।

ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74