মেঘলা দিনের প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 months ago
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমাদের চারিপাশে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। শুধু একটু উপভোগ করা প্রয়োজন। আর গ্রামীণ পরিবেশে তো আর প্রাকৃতিক সৌন্দর্যের কোন অভাব নেই। তাই খুব কাছে থেকেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারি। আর তাছাড়া যেখানেই যাই আমি সুন্দর সুন্দর দৃশ্য গুলো ক্যামেরা বন্দী করি। আমার ক্যাপচার করা তেমনি কিছু মেঘলা দিনের সৌন্দর্যের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।

আশা করি আপনাদের ভালো লাগবে। ফটোগ্রাফি গুলো বিভিন্ন লোকেশনের তোলা। ফটোগ্রাফি গুলোর নিচে আমি লোকেশন এড করে দিয়েছি।

ফটোগ্রাফি নংঃ ১
  • সাদা কালো ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্যের সাদা কালো ফটোগ্রাফি এটি। খাল পাড় ও পাশে একটি টিনের ঘর। দৃশ্যটা বেশ চমৎকার লেখেছিলো। তখনই আমি দৃশ্যটি ক্যামেরাবন্দি করি।

IMG-20230926-WA0033.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

IMG-20230926-WA0031.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩
  • আকাশের ফটোগ্রাফি। এখানে আকাশের ঘন কালো মেঘ ছিল,সেই সৌন্দর্য এখানে স্পষ্টভাবে ফুটে উঠেছে । হাসপাতালের ছাদ থেকে তোলা। কিছুদিন আগে আম্মুকে নিয়ে হাসপাতালে থাকতে হয়েছিল। তখন ছাদে গিয়েছিলাম। আকাশের বেশ সুন্দর দৃশ্য আপনাদের সাথে শেয়ার করবো বলেই ছবিটি ক্যাপচার করেছিলাম।

IMG-20230926-WA0030.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪

IMG-20230926-WA0032.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫
  • ছবিতে গাছপালা ও আকাশের দৃশ্য। সবুজ প্রকৃতি ও পাশে মেঘলা আকাশের দৃশ্য। সেদিন বেশ ঝড়ো হাওয়া বয়েছিল। কি অসাধারণ দৃশ্য ছিল। গাছগুলো হেলেদুলে একবার এই দিকে একবার ঐ দিকে পড়ে যাচ্ছিল।

IMG-20230926-WA0028.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬
  • শহরের বুকে মেঘলা আকাশ ইট পাথরে গড়া দালানকোটার ওপারে মেঘলা আকাশ দেখা যাচ্ছে। এই ছবিটিতে ঘন মেঘ লক্ষ্য করা যায়। সপ্তম ফটোগ্রাফিটির মধ্যে ঝুম বৃষ্টি লক্ষ্য করা যায়। ঘন মেঘের পরে ঝুম বৃষ্টি নেমেছিল।

IMG-20230926-WA0029.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

IMG-20230926-WA0027.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭
  • বৃষ্টির পর সবুজ ঘাসের ফটোগ্রাফি। বৃষ্টির পর সবুজ প্রকৃতি যেন তার সৌন্দর্য আরো মেলে ধরে। সবুজ প্রকৃতি আরো সবুজ রং ধারণ করে। নিচের ফটোগ্রাফিটি দেখলে তা বোঝাই যায়।

IMG-20230926-WA0025.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  
 11 months ago 

নিশ্চয় প্রকৃতির মাঝে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছে। আসলে প্রকৃতির মাঝে সময় কাটতে পারলে অন্যরকম অনুভূতি অনুভূত হয়। আপনার মেঘলা দিনে প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হইছে। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

প্রকৃতির মাঝে সময় কাটাতে খুবই ভালো লাগে। মনটা খুব ফ্রেশ হয়ে যায়। মন ভীষণ না থাকলে খুব সহজেই কাটিয়ে উঠতে পারি‌‌

 11 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য দেখতে ভালো লাগে না, এমন মানুষ খুব কমই আছে। আমার তো প্রাকৃতিক সৌন্দর্য দেখতে এবং ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রতিটি ফটোগ্রাফি এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বেশ ভালো বলেছেন ভাইয়া প্রকৃতির সৌন্দর্য দেখতে ভালো লাগে না এমন মানুষ নেই বললেই চলে। ‌

 11 months ago 

মেঘলা দিনের অপরূপ দৃশ্য আপনি ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য ভালো থাকবেন।

 11 months ago 

সঠিক কথা বলছেন আপু। যদি প্রাকৃতিক সৌন্দর্য অনুভব করতে হয় তাহলে গ্রামে গেলেই যথেষ্ট হয়। গ্রামে বিভিন্ন ধরনের প্রাকৃতিক সৌন্দর্য অনুভব করা যায়। আপনি মেঘলা দিনের প্রাকৃতিক সৌন্দর্য গুলো খুব সুন্দরভাবে ফটোগ্রাফি করলেন। আমাদের সাথে শেয়ার করলেন আমার তো দেখতে খুবই ভালো লেগেছে।

 11 months ago 

গ্রামে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি। এখানে খুব সহজেই প্রকৃতির সৌন্দর্য উপভোগ করা যায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46