DIY- (এসো নিজে করি) একটি পরীর চিত্রাঙ্কন 🧚‍♀️🧚‍♂️

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ☺️☺️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

  • আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো একটি পরীর চিত্র অঙ্কনআশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220510_232820.jpg

20220510_232718.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • রাবার

20220510_225140.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে পেন্সিল দিয়ে একটি পরী আঁকলাম ও তারপর নিচে দুটও মাশরুম আঁকলাম।

20220510_225757.jpg

20220510_230158.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন কালো মার্কাট দিয়ে মাশরুম দুটিকে কালো কটে নিলাম ও সাদা বৃত্তের মতো করে রাখলাম।

20220510_230719.jpg

20220510_231442.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন পরীটির পুরো শরীর কালো মার্কার দিয়ে কালোকরে নিলাম।

20220510_231847.jpg

চতুর্থ ধাপ

  • এখন পরীটির হাতের সামনে একটি প্রজাপতি আঁকলাম ও কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220510_232051.jpg

20220510_232222.jpg

পঞ্চম ধাপ

  • এখন পরীর পিছনে ডানা দিয়ে দিলাম।

20220510_232347.jpg

20220510_232452.jpg

সর্বশেষ ধাপ

  • এখন পরীর ডানা দুটিকে পেন্সিল দিয়ে কালো করে নিলাম ও পরিশেষে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220510_232836.jpg

20220510_232828.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

দারুণভাবে একটি পরীর চিত্র অঙ্কন করেছেন। যেটা দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। আপনার চিত্র অঙ্কনের দক্ষতা সত্যি প্রশংসার পাওয়ার যোগ্য আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

এই চিত্রাঙ্কন টি আপনার ভাল লেগেছে শুনে আমারও ভালো লাগলো। ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

মনে হচ্ছে বোন আমার স্বপ্নের পরী কে অঙ্কন করে শেয়ার করেছে আমাদের মাঝে, অবশ্য আশা করতে পারি খুব শীঘ্রই বোন আমার মনের পরীকে কাছে এনে দিবে।

 2 years ago 

একটি পরীর অংকন আপনি দারুণ দক্ষতায় করেছেন। সত্যিই আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি অনেক দক্ষতার সহিত
অংকন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলোর কাছে এই আর্ট গুলো কিছুই না। আপনার আর্ট গুলো আমার অন্য রকম ভালো লাগে। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত প্রকাশ করার জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে একটি পরীর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কিত পরীর চিত্রটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সত্যিই আমি মুগ্ধ আপনার এরকম অংকন দেখে। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর অঙ্কন আশা করব ,শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের মুগ্ধ করতে পারায় সার্থকতা অর্জন। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি প্রকাশ করে উৎসাহিত করার জন্য ।শুভকামনা জানাই আপনার জন্য।

 2 years ago 

আপনার অংকন করার ছোট্ট পরীটি দেখতে খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে পরীর ডানা টি খুবই সুন্দর এঁকেছেন।

 2 years ago 

আপনার মতামত দেখে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মতামত প্রকাশ করে উৎসাহিত করার জন্য। 🙂

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর করে একটি পরীর চিত্রাংকন করেছেন। পরীটির ডানা ,মাশরুম প্রজাপতি ,সবগুলো সত্যি অসাধারণ লাগছে। কাল করে করাতে আমার কাছে বেশি ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর্ট টি বোঝা যাচ্ছে আপনি খুব ধৈর্য্য নিয়ে এটি করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

প্রথমে আমি পেন্সিল দিয়ে অঙ্কন করেছিলাম। পরে ভাবলাম কাল মার্কার দিয়ে পুরো কালো করে নি। যাই হোক আপনার ভালো লেগেছে এটা ই অনেক। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যটি করার জন্য।

শুভেচ্ছা নিলাম আর আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

খুবই সুন্দর একটি পরীর চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার অঙ্কন করে পুরিটি দেখতে অসাধারণ লাগছে। পরীর সামনে প্রজাপতিটা দেখতে বেশি কিউট লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে আপনার চিত্র অংকন টি ।আসলেই মন্তব্যর ভাষা হারিয়ে ফেলেছি।। আপনার চিত্র দেখে মুগ্ধ হয়ে গেলাম ।বিশেষ করে পড়ি এবং প্রজাপতির দৃশ্য অসাধারণ ভাবে করেছেন।। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে এই চিত্রাংকন টি করার। ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য। আশাকরি সুন্দর মন্তব্য করে সবসময় সাপোর্ট করবেন।

শুভকামনা রইলো ভাইয়া

 2 years ago 

পরীর চিত্রাংকন চমৎকার লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার অঙ্কিত পরী খুব সুন্দর লাগছে দেখতে। প্রজাপতি সহ পরীকে অসাধারণ লাগছে। আপনার আর্টের কোয়ালিটি অনেক ভালো, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60690.86
ETH 2905.70
USDT 1.00
SBD 2.39