🥔আলু পুরির মজাদার রেসিপি😋

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো আলু পুরির মজাদার রেসিপি😋। দোকান থেকেতো প্রায় কিনে খাওয়ার হয়। কিন্তু যদি ঘরেই সুন্দর ও স্বাস্থ্য সম্মত উপায় পুরি তৈরি করা সম্ভব তাহলে বাজারের অস্বাস্থ্যকর গুলো খাওয়ার প্রয়োজন কী? তাই আজ আপনাদের মাঝে এই রেসিপি নিয়ে উপস্থিত হলাম। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220619_183441.jpg

20220619_183358.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • আলু
  • আটা
  • লবন ও বিট লবন
  • চিলি ফ্লেক্স
  • পেঁয়াজ কুঁচি
  • সয়াবিন ও সরিষার তেল

GridArt_20220622_152738982.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম এবং পেঁয়াজকুচি দিয়ে দিলাম। কিছুক্ষন নেড়েচেড়ে পেঁয়াজ বেরেস্তা করে নিলাম।

GridArt_20220622_160618590.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন আমি আলুগুলোকে ভালো ভাবে সিদ্ধ করে নিলাম। তারপর ভালো ভাবে মেশ করে নিলাম।

GridArt_20220622_152842421.jpg

তৃতীয় ধাপ:

  • এখন মেশ করা আলুগুলোর সাথে বেরেস্তা করা পেঁয়াজগুলো, চিলি ফ্লেক্স, লবন ও বিট লবন দিয়ে দিলাম।

GridArt_20220622_152941497.jpg

চতুর্থ ধাপ:

  • এখন পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিলাম ও হাত দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

GridArt_20220622_153032818.jpg

পঞ্চম ধাপ:

  • এখন একটি পেয়ালার মধ্যে আটা নিয়ে নিলাম। তারপর সামান্য পরিমান সয়াবিন তেল দিয়ে দিলাম। তেল প্রথমে আটার সাথে মিশিয়ে নিলাম। তারপর পরিমাণ মতো পানি নরমাল পানি দিয়ে একটি ডো তৈরি করলাম।

GridArt_20220622_153116132.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন ছোট ছোট ডো তৈরি করলাম ও ভিতরে আলুর ডো কিছুটা দিয়ে হাতদিয়ে ঘুরিয়ে দিলাম (যেন আলুগুলো না দেখা যায়)।

GridArt_20220622_153206002.jpg

সর্বশেষ ধাপ:

  • এখন চুলায় একটি ফ্রাইপ্যানের মধ্যে সয়াবিন তেল দিয়ে দিলাম। এখন পুরিগুলোকে হাতদিয়ে চেপে বড় করে নিলাম ও তেলের মধ্যে দিয়ে দিলাম। কিছুক্ষণ ভালোভাবে নেড়েচেড়ে ভেঁজে নিলাম ও তেল ঝরিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220622_153252434.jpg

GridArt_20220622_153514509.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220619_183444.jpg

20220619_183421.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

সকালের নাস্তা হিসেবে এই খাবারটি একদম পারফেক্ট আপু। আলু পুরির রেসিপি দেখে অনেক লোভনীয় লাগলো। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ প্রতিটি ধাপ সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেখেই তো লোভ লাগিয়ে গেলো 😐। বিকালের নাস্তা হলে ভালোই হতো। আলু পুরির স্বাস্থ্য সম্মত উপায়ে ঘরে তৈরি করে খেলেই মজা অনেক।। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন

 2 years ago 

আসলে দেখতে যেমন ভাল লাগছে খেতেও তেমন ভালো লেগেছে। বিশেষ করে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে এই রেসিপি। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু পুরির মজাদার রেসিপি দেখে বিকেলের আগেই খিদে পেয়ে গেলো 😋
কি চমৎকার উপস্থাপনা করেছেন।
শিখে নিলাম ☺️
তৈরি হবে খুব তাড়াতাড়ি বাসায়।
খুব ভালো থাকুন দোয়া রইল 🥀

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই ভাইয়া ।
আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আহারে আপু কি রেসিপি দেখাইলেন আপনার আলু পুরি রেসিপি দেখে ভীষণ লোভ লাগছে। বিকেলের হালকা ক্ষুধায় এই আলু পুরি খেতে পারলে খুবই ভালো হতো। আপনার তৈরি মচমচে ও মজাদার আলু পুরি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুবই চমৎকারভাবে রন্ধনপ্রণালী আমাদের মাঝে শেয়ার করেছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া পুরিগুলো আসলে মচমচে ও মজাদার ছিল। আর চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর ভাবে এই রেসিপিটা উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু পুরির মজাদার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণ পরি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে পুরি রেসিপি তৈরি করেছেন। দেখে শিখতে পারলাম, শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। সুন্দর মন্তব্যগুলো দেখতেও খুব ভালো লাগে।

আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা জানাই।

 2 years ago 

আলু পুরি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই রেসিপি আমি কখনো খাইনি। তবে আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। সত্যি কথা বলতে যখন আমি আপনার তৈরি করা এই রেসিপি দেখছিলাম তখন বারবার জিভে জল চলে আসছিল। খুবই লোভনীয় একটি রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া রেসিপিগুলো দেখতে যেমন সুস্বাদু মনে হচ্ছে খেতেও আসলেই সুস্বাদু ছিল। আশা করি সবসময় এভাবে সুন্দর মন্তব্য করে সাপোর্ট করবে। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইলো ভাইয়া ।

 2 years ago 

আলু পুরির মজাদার রেসিপি দেখে খুব বেশি খেতে ইচ্ছে করছিল। এইতো কিছুদিন আগেও আমি আলুর পুরি বানিয়েছিলাম এবং সবাই মিলে খুব মজা করে খেয়েছিলাম। আমার কাছে গরম আলুর পুরি চা দিয়ে দারুন লাগে।এত চমৎকার একটি লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

কিছুদিন আগে আপনি বানিয়েছেন শুনে খুবই ভালো লাগলো।
আশা করি আপনি বুঝতে পেরেছেন যে এটি কতটা সুন্দর।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল।

আলুপুরির ছবিগুলো দেখেই মুখে জল চলে এলো। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের ব্যাচেলর এর জন্য এই রেসিপি গুলো খুব দরকার। এভাবেই আমাদের পাশে থাকবেন। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া গঠন মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আলু পুরি রেসিপি দেখে তো লোভ সামলানো যাচ্ছেনা। একবারে সঠিক সময়ে রেসিপিটি দেখতে পেলাম বিকেল মুহূর্তে এরকম একটি রেসিপি বিকেল বেলায় সামনে থাকলে আজকের নাস্তাটা হয়েই যেত। যদিও আমার গ্যাসের খুবই উপদ্রব হয় তারপর ও সামনে থাকলে এই ধরনের রেসিপি না খেয়ে পারিনা বলতে পারেন যে লোভ সামলিয়ে থাকা যায়না। অসংখ্য ধন্যবাদ খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার অনেক পছন্দ ভাজাপোড়া। সুন্দর মন্তব্যটা দেখে অনেক খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আশাকরি সব সময় এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

আলু পুরি আমার খেতে খুব ভালো লাগে। আর আপনার আজকের রেসিপিটি দেখতে খুবই মজাদার ও সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে গুছিয়ে আমাদের সামনে রেসিপিটি তুলে ধরেছেন সেজন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য যদি খুশি হলাম ভাইয়া

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56