কাগজ দিয়ে তৈরি প্রজাপতি।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি ডাই প্রজেক্ট।

  • আমি আর্ট করতে, রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে,ফটোগ্রাফি করতে ও রান্না করতে খুবই ভালোবাসি। তবে সময়ের অভাবে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা হয়না। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে যে কাজটি শেয়ার করবো তা হলো কাগজ দিয়ে প্রজাপতি তৈরি

  • আশা করি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

GridArt_20230621_180508391.jpg

GridArt_20230621_180331079.jpg

GridArt_20230621_180438170.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • কাগজ
  • পেন্সিল
  • কাঁচি

GridArt_20230621_180950113.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিলাম এবং মাঝখানে একটি ভাঁজে দিয়ে দিলাম। তারপর প্রজাপতির একটি স্কেচ একপাশে নিচের ছবির মতো করে একে নিলাম।

GridArt_20230621_180612374.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর পেন্সিলে দাগের উপর কাঁচি দিয়ে কেটে নিলাম।

GridArt_20230621_180645265.jpg

তৃতীয় ধাপঃ
  • ঠিক একইভাবে কাগজ ভাজ করে আবার আরেকটি প্রজাপতির স্কেচ এঁকে নিলাম ও কাছে দিয়ে কেটে আর একটি প্রজাপতি তৈরি করলাম।

GridArt_20230621_180710782.jpg

চতুর্থ ধাপঃ
  • ঠিক একই ভাবে কয়েকটি ডিজাইনের প্রজাপতি তৈরি করলাম।

IMG-20230621-WA0090.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ প্রজাপতিগুলো মাঝখানে একটি ভাঁজ দিয়ে দিলাম। ব্যস্ত প্রজাপতি এগুলা এখন সম্পূর্ণ তৈরি‌

GridArt_20230621_180527574.jpg

GridArt_20230621_180302982.jpg

GridArt_20230621_180357727.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই পোস্ট ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য

Sort:  
 last year 

কাগজের তৈরি প্রজাপতি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে কাগজের তৈরি জিনিসগুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। আবার এগুলো ঘরেও সুন্দর করে সাজিয়ে রাখা যায়। আপনার তৈরি করা প্রজাপতি গুলো সত্যিই খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

জি কাগজের তৈরি জিনিসপত্র দেখতে বেশ ভালো লাগে। এগুলো তৈরি করতেও বেশ ভালো করে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু সাদা কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে কাঁচি দিয়ে কাটিং করে প্রজাপতি তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার এই কাজটি আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য ‌

Posted using SteemPro Mobile

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন।

Posted using SteemPro Mobile

 last year 

অবশ্যই আপু।

 last year 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। ছোট-বড় বিভিন্ন সাইজের প্রজাপতি তৈরি করেছেন দেখে ভালো লাগলো আপু। এই প্রজাপতি গুলো ঘরের দেয়ালে সাজিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগবে। আপু আপনার এই পোষ্টের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপু ঠিক বলেছেন এই প্রজাপতিগুলো ঘরের দেওয়ালে সাজিয়ে রাখলে বেশ সুন্দর লাগবে। আর আপনাকেও ধন্যবাদ অসাধারণ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কাগজ দিয়ে প্রজাপতি গুলো দারুন হয়েছে আপু। বড় ছোট প্রজাপতি দেখতে খুব সুন্দর লাগছে। আপনি ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। আমার কাছে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আমার তৈরি করা এই প্রজাপতিগুলো আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আকর্ষণের মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার কাগজ এর তৈরি প্রজাপতি গুলো খুবই সুন্দর হয়েছে আপু। দারুণ ভাবে সৃজনশীলতার সাথে তৈরি করেছেন আপনি প্রজাপতি গুলো। কয়েক রকমের ডিজাইন হওয়াতে বেশি ভালো হয়েছে। দারুণ ছিলো আপু। শুভেচ্ছা রইলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কাগজ দিয়ে তৈরি প্রজাপতি অসাধারণ হয়েছে। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

কাগজ দিয়ে খুব সুন্দর প্রজাপতি তৈরি করেছেন আপনি‌। আসলে বৈচিত্র্যময় প্রজাপতি দেখতে খুবই সুন্দর লাগে‌ । আপনার কাগজের তৈরি প্রজাপতি বেশ দুর্দান্ত লাগছে। কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করার প্রক্রিয়া সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রজাপতিগুলো তৈরি প্রক্রিয়া আমি আস্তে আস্তে ধাপে ধাপে আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করেছি যেন সকলেই খুব সহজেই বুঝতে পারে। আপনার এই অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কাগজের তৈরি ডাই গুলো দেখতে এবং তৈরি করতে আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনার তৈরি করা প্রজাপতিগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার তৈরি করা প্রজাপতিগুলো ছোট বাচ্চাদেরকে দিলে তারা খুবই খুশি হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে আমি কিছু তৈরি করলে সবকিছুই আমার বাচ্চারা নিয়ে যায়। 🤣
মানে আমার স্টুডেন্টরা। 🤣

Posted using SteemPro Mobile

 last year 

আসলে কাগজ দিয়ে এই ধরনের কিছু তৈরি করতে আমার অনেক বেশি ভালো লাগে।আপনার প্রজাপতি দেখে আমার অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক দক্ষতা সহিত তৈরি করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার এই কাজটি আপনার ভীষণ ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো ভাইয়া। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67