এক্রাইলিক পেইন্টিংঃচাঁদনী রাতে শহরের দৃশ্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্ন রেসিপি, আর্ট, ফটোগ্রাফি ও বিভিন্ন ডাই প্রজেক্ট শেয়ার করতে। আজকেও আমি শেয়ার করবো একটি পেইন্টিং। আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো রাতের অন্ধকারে চাদের আলো শহরের উপর পড়ার দৃশ্য।সত্যি বলতে দিনের চেয়েও রাত আমি বেশি পছন্দ করি। সূর্য যেন আমার শত্রু ( সূর্য না সূর্যের তাপ🌝) আর চাঁদ যেন আমার বন্ধু। তাই আমি আমার পছন্দের একটি আর্ট অর্থাৎ রাতের একটি আর্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হলাম । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

GridArt_20220807_073703540.jpg

GridArt_20220807_073222224.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • এক্রাইলিকরং
  • তুলি
  • টেপ ও রংয়ের প্লেট

20220731_164245.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে সাদা কাগজের চারপাশে টেপ লাগিয়ে নিলাম। তারপর রং তুলির সাহায্যর সামান্য রং করে নিলাম।

20220721_121354.jpg

20220721_123619.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর নিচের ছবির মতো করে রং করে নিলাম।

20220721_124211.jpg

20220721_124752.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন কিছু বিল্ডিং, ঘর, বাড়ি এঁকে নিলাম ও কালো রং দিয়ে কালো করে নিলাম।

20220721_125337.jpg

20220721_130139.jpg

চতুর্থ ধাপ

  • এখন বিল্ডিং গুলের মধ্যে জানালা এঁকে নিলাম।

20220721_130914.jpg

পঞ্চম ধাপ

  • এখন আকাশে একটি চাঁদ এঁকে নিলাম।

20220721_131245.jpg

সর্বশেষ ধাপ

  • এখন চারপাশের টেপ গুলো সরিয়ে নিলাম ও নীচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20220807_073318703.jpg

GridArt_20220807_073155706.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

এটা খুব ভালো উদ্যোগ যে আপনি আমাদের সাথে প্রতিনিয়ট ভিন্ন ধরনের পোস্ট শেয়ারের চেষ্টা করে যাচ্ছে । আপনার মত আমিও আর্ট পছন্দ করি । তভে আর্ট করতে আমি ভীষণ অপটু । খুব সুন্দর ভাবে চাঁদনী রাতের সহরের দৃশ্য অংকন করে দেখিয়েছেন । ভালোও লাগছে বেশ । তবে আপু আমার কাছে মনে হলো চাঁদটি গোলাকার শেইপের হলে এর সৌন্দর্য আরো বেড়ে যেত ।

 2 years ago 

মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আজকে আপনার একটি পছন্দের অঙ্কন শেয়ার করেছেন আপু খুবই সুন্দর লাগছে আপনারা অঙ্কনকে আসলে মনের মত যদি কাজ করা যায় তাহলে সেটা দেখতে অসুন্দর হয়। চাঁদনী রাতে শহরের দৃশ্য দেখতে সত্যি চমৎকার লাগছে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি তো এক্রোলিক কালার দিয়ে চাঁদনী রাতের খুব চমৎকার একটি পেইন্টিং অংকন করলেন। আপনার এই পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি খুব যত্নসহকারে পেইন্টিংটি অংকন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পেইন্টিং গুলো আমি খুব মিস করি যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

বাহ আপু আপনি খুব সুন্দর একটি রাতের শহরের দৃশ্য পেইন্টিং করেছেন। খুবই ভালো লাগছে আপনার এই আর্টি। মনে হচ্ছে যেন সব লাইট জ্বলছে। আপনার আর্ট গুলো চোখ জুড়ানোর মত আপু।আপনার পোষ্টের উপস্থাপনা ও দারুন।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি খুবই সুন্দর একটি চাঁদনী রাতের শহরের দৃশ্য অংকন করেছেন এবং আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার শহরের দৃশ্য অংকন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

চাঁদনী রাতে শহরের দৃশ্য চমৎকার হয়েছে আপু। আপনি চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন। চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন এই অংকনের মাঝে। শহরের উঁচু উঁচু দালানকোঠার মাঝে চাঁদনী রাতে শহরের দৃশ্য দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর একটি চিত্র শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ একটি চাঁদনী রাতে দৃশ্য আপনি তৈরি করেছেন যেটি ছিল মনমুগ্ধকর। আপনার চাঁদনী রাতের দৃশ্যটি আমার খুবই পছন্দ হয়েছে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার এই পেইন্টিংটি আপনার পছন্দ হলো হয়েছে শুনে আসলে ভালো লাগছে ভাইয়া ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে শহরের দৃশ্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। এই ধরনের পেইন্টিং আমার কাছে ভীষণ ভালো লাগে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমন পেইন্টিং আপনার কাছে ভালো লাগে শুনে ভালো লাগলো।

 2 years ago 

চাঁদনী রাতের শহরের পেইন্টিংটি চমৎকার হয়েছে আপু। আপনি তো দেখছি আরকেলিক কালার দিয়ে ভালোই পেইন্টিং করেন। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আপনার পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই আপু চাদঁনি রাতে শহরের দৃশ্যটা এমনই হয়। আপনি খুব সুন্দর করে পেন্টিংয়ের মাধ্যমে চাঁদনী রাতে শহরের দৃশ্যটি ধারন করেছেন। অনেক ভাল লাগলো দেখে । ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটির জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.031
BTC 57410.43
ETH 2916.25
USDT 1.00
SBD 3.67