লেবুপাতার স্বাদে মাছ ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️
  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মাছ ভুনার মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা।
  • লেবু পাতার প্লেভারে ও টমেটোর স্বাদে মাছ খেতে ভিষণ ভালো লাগে। সুন্দর ঘ্রাণ থাকে। কিন্তু লেবু পাতা খাওয়া যাবেনা তেঁতো লাগে। এই পদ্ধতি আমি আমার আম্মুর কাছ থেকে শিখেছি৷
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20230312_154705029.jpg

GridArt_20230312_154912473.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কার্প মাছ
  • লবন
  • টমেটো
  • লেবু পাতা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • সরিষার তেল
প্রথম ধাপ:
  • প্রথমে আমি আস্ত মাছকে লবন,হলুদের গুঁড়ো ও মরিচের গুঁড়ো মাখিয়ে নিলাম।

GridArt_20230312_154353015.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর পাতিলে ভালোভাবে হিট দিয়ে নিলাম ও পরিমান মতো সরিষার তেল দিয়ে দিলাম।

GridArt_20230312_154415278.jpg

তৃতীয় ধাপ:
  • এখন গরম তেলের মধ্যে মাছ দিয়ে দিলাম। এবং ভালোভাবে ভেজে নিলাম।

GridArt_20230312_154440482.jpg

চতুর্থ ধাপ:
  • এখন তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি ও কাচা মরিচ কুঁচি দিয়ে দিলাম। তারপর রসুনবাটা দিয়ে দিলাম।

GridArt_20230312_154458801.jpg

পঞ্চম ধাপ:
  • এখন হলুদের গুড়ো ও মরিচের গুঁড়ো জিরে গুঁড়ো ও টমেটো কুচি দিয়ে দিলাম।

GridArt_20230312_154516901.jpg

ষষ্ঠ ধাপঃ
  • এখন দুটো লেবু পাতা দিয়ে দিলাম। সুন্দর ফ্লেভারের জন্য৷ ও সামান্য পরিমান পানি দিয়ে দিলাম।

GridArt_20230312_154543362.jpg

সর্বশেষ ধাপ:
  • এখন ধনিয়া পাতা কুঁচি দিয়ে দিলাম ও ভালোভাবে মাখিয়ে নিলাম।

GridArt_20230312_154604419.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20230312_154751525.jpg

GridArt_20230312_154819373.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

লেবুপাতার স্বাদে মাছ ভুনা রেসিপি নতুন একটি রেসিপি দেখলাম। এভাবে কখনো খাইনি আপু। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আমিও বাসায় রেসিপিটি তৈরি করবো।

 2 years ago (edited)

রং চায়ের মধ্যে লেবুর পরিবর্তে লেবুর পাতা ব্যবহার করা হয়ে থাকে। সেই ফ্লেভারটা খেয়েছি, অনেক সুস্বাদু হয়। কিন্তু এভাবে কখনো মাছ ভুনার ক্ষেত্রে লেবু পাতা ব্যবহার করতে দেখিনি। তাছাড়া আবার কেউ কেউ নাকি ডালের মধ্যেও লেবু পাতা ব্যবহার করে। তবে এরকম করে আমাদের কখনোই রান্না করা হয়নি। তবে অসাধারণ খেতে হয় আশা করি ভালো লাগবে।

 2 years ago 

চায়ে আমি লেবু ব্যবহার করেছি পাতা ব্যবহার করিনি। আমি চায়ে একবার লেবু পাতা ব্যবহার করে দেখবো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অসাধারণ একটি মাছ ভুনার রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। রান্নার মধ্যে লেবু পাতা দিলে অনেক ভালো ফ্লেভার আসে খেতে অনেক ভালো লাগে। আপনার আম্মু থেকে আপনি অনেক চমৎকার একটি রান্না শিখেছেন। এইভাবে মাছ ভুনা খেতে আমি অনেক বেশি পছন্দ করি তবে লেবু পাতা দিয়ে কখনো এভাবে মাছ ভুনা করে খাইনি। একদিন ট্রাই করে দেখব। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

লেবু পাতার ফ্লেভার আমার অনেক ভালো লাগে। আর লেবু পাতা দিলে মাছের গন্ধটা আর থাকে না। খেতেও ভীষণ ভালো লাগে। আমার বোন মাঝে মাঝে এভাবে রান্না করে। খেতে দারুন লাগে। আপু আপনার রান্না এবং পরিবেশন দুটোই দারুন হয়েছে। মজার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লেবু পাতার ফ্লেভার আমার কাছে খুবই ভালো লাগে। মাছ ভুনা আমার পছন্দের একটি রেসিপি খেতে আমার কাছে ভালোই লাগে । তবে লেবু পাতার ফ্লেভারে এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছেই ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার আম্মুর কাছ থেকে খুবই সুন্দর একটি রেসিপি শিখেছেন। লেবুর পাতার আলাদা একটা গন্ধ থাকে। ছোটবেলায় অনেক সময় লেবু না থাকলে লেবুর পাতা দিয়ে শরবত বানিয়ে খেয়েছি। তবে লেবু পাতা দিয়ে এভাবে কখনো মাছ খাওয়া হয়নি রান্না করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু লেবুপাতার স্বাদে মাছ ভুনা রেসিপি দারুণ হয়েছে। রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। তবে লেবুর পাতা দিলে মাছের গন্ধ আর থাকে না। যাইহোক আপু আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ!! আপু, কি দারুন রেসিপি শেয়ার করেছেন। লেবুর পাতার স্বাদে মাছ ভুনা রেসিপি। লেবুর পাতা দিয়ে যে মাছ রান্না করা যায় তা আজই প্রথম আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। এবং সেই সাথে লেবুর পাতার স্বাদে মাছ ভুনা রেসিপি খুব মনোযোগের সাথে দেখে নিলাম, খুব শীঘ্রই বাসায় ট্রাই করে দেখতে হবে। ভিন্ন স্বাদের একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটা রেসিপি তৈরি করেছেন। লেবু পাতার ফ্লেভারে মাছের রেসিপি, যদিও কখনো খাওয়া হয়নি কিন্তু দেখেছিলাম। তাছাড়া এভাবে মাছ ভাজি করে যদি লেবু পাতার সাহায্যে ভুনা করা হয় তাহলে খেতে নিশ্চয়ই স্বাদ লাগবে। কারণ লেবু পাতার ফ্লেভারটা এমনিতেই ভালো লাগে। রান্নাতে দিলে তো আরো ভালো লাগবে। যাইহোক সত্যি দারুন একটা রেসিপি শেয়ার করেছেন। সাধারণ কিছুকে অসাধারণ ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62924.41
ETH 2436.05
USDT 1.00
SBD 2.52