নারিকেলের ফুল পিঠার মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

নারিকেল তো খুঁজে পাওয়া দায়। গ্রামেই পাওয়া যায়না। না-জানি শহরের কি খবর। আর পেলেও যে দাম তাতেই
ভ্যাবাচ্যাকা খেয়ে যাওয়ার মতো। আমাদের এখনে জোড়া ২৫০ টাকা এখন। যাইহোক বাড়িতে মেহমান আসবে তাই কিছু পিঠা বানানোর চিন্তা করলাম। তারপর ভাবলাম নারিকেলের ফুল পিঠা বানানো যায়। যেই কথা সেই কাজ। আসলেই পরিবারের সবাই ও আমারো বেশ ভালো লাগলো এই রেসিপিটি। অতিথিদের আপ্যায়নে এটিও বেশ কাজের। তো আর কথা না বাড়িয়ে রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220824_093843998.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কোরানো নারকেল
  • আটা ও চাউলের গুঁড়ো
  • বেকিং পাউডার
  • চিনি ও লবন
  • ভোজ্য তেল

GridArt_20220824_112902378.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে কোরানো নারকেলের সাথে চিনি দিয়ে দিলাম চিনিগুলোকে নারিকেলের সাথে মিশিয়ে নিলাম।

GridArt_20220824_094012779.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন বেকিং পাউডার ও পরিমান মতো লবন দিয়ে ১০ মিনিটি রেস্টে রেখে দিলাম।

GridArt_20220824_094028918.jpg

তৃতীয় ধাপ:

  • ১০ মিনিট পর অল্প অল্প করে আটা দিলাম ও হাত দিয়ে মেখে নিলাম।

GridArt_20220824_094049239.jpg

চতুর্থ ধাপ:

  • এখন চাউলের গুঁড়ো দিয়ে দিলাম এবং হাত দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম। তারপর একদি সফট ডো তৈরি করলাম।

GridArt_20220824_094105594.jpg

পঞ্চম ধাপ:

  • এখন সামান্য ডো হাতে নিয়ে ঘুরিয়ে গোল করে নিলাম। তারপর একটি চুরি ও খড়কে বা টুথপিক দিয়ে ফুল তৈরি করলাম ও মাঝখানে বৃত্ত করলাম। এভাবে সবগুলো পিঠা তৈরি করলাম। ( নিচের ছবিকে অনুসরণ করুন)

GridArt_20220824_094142654.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন পাতিলে ভোজ্য তেল দিয়ে দিলাম। এখন তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম ও এর মধ্যে পিঠাগুলো দিয়ে দিলাম।

GridArt_20220824_093955644.jpg

সর্বশেষ ধাপ:

  • পিঠাগুলো দুপাশ বাদামি রং হয়ে আসলে তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220815_213414.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220815_213854.jpg

GridArt_20220824_093907994.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

নারিকেলের ফুল পিঠার রেসিপিটি বেশ মজাদার হয়েছে। নারিকেল ফুল পিঠা আমার অনেক প্রিয়। আপনার রেসিপিটি দেখে জেনো জিভে জল চলে এলো। খুব চমৎকারভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আমারও খুব প্রিয় এই পিঠাটি। ভালো লাগলো আপনার এই মন্তব্য পড়ে।

 2 years ago 

নারিকেলের ফুল পিঠা আমি আগেও অনেকবার খেয়েছি আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ এই মন্তব্য টির জন্য ।

 2 years ago 

খুব সুন্দর নারিকেলের ফুল পিঠা বানিয়েছেন আপু।পিঠা গুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ মজা আর মচমচে হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এই পিঠার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

যে আপু খুবই মচমচে ও সুস্বাদু হয়েছিল এই পিঠা।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আজকে দারুন একটি পিঠা রেসিপি করেছেন ।নারকেলের ফুল পিঠা রেসিপি যেটা খুবই মজাদায়ক খাবার। অনেকদিন হলো খাওয়া হয়না আপু। আপনার রেসিপি থেকে অনেক ভালো লাগলো।

 2 years ago 

যেহেতু এটি খাওয়া হয়নি এই পদ্ধতি অবলম্বন করে তৈরি করে ফেলতে পারেন ভাইয়া।

 2 years ago 

নারকেলের ফুল পিঠার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন নারকেলের এরকম ফুল পিঠা আমি কয়েকবার খেয়েছি প্রতিবারই অনেক বেশি সুস্বাদু লেগেছে। রেসিপিটি তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নারিকেলের ফুল পিঠার মজাদার রেসিপি ভাবা যায়ে এগ্লা। এত সুন্দর সুন্দর রেসিপি বানানো মানুষ গুলো কোথায় পাওয়া যায় একটু জানালে ভাল হতো। শুধু দেখাবেন না,মাঝে মাঝে দাওয়াত দিয়েন হা হা হা মজা করলাম। ধন্যবাদ।

 2 years ago 

দাওয়াত দিয়ে দিলাম এই পিঠার জন্য।‌ গঠনমূলক ও উৎসাহ মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এধরনের তেলে ভাজা পিঠা খেতে খুবই সুস্বাদু লাগে।। নারকেল পিঠার রেসিপি দেখে সত্যি খেতে ইচ্ছে করছে ।।অনেকদিন হলো এরকম রেসিপি খাওয়া হয়নি। ধন্যবাদ শেয়ার করার জন্য।।

 2 years ago 

জি ভাইয়া তেলে ভাজা পিঠা খেতে খুবই ভালো লাগে। বাড়িতে তৈরি করে দেখতে পারেন আশা করি আপনার কাছে ভালো লাগবে।

 2 years ago 

নারিকেলের ফুল পিঠা তো দারুন হয়েছে আপু। এরকম ফুল পিঠা আমি আগে কখনো তৈরি করে খাইনি। দারুন একটি রেসিপি দেখলাম আজ আপনার মাধ্যমে অতিথি আপ্যায়নে ঝটপটে এই পিঠাটি তৈরি করে ফেলা যাবে।

 2 years ago 

অতিথি আপ্যায়ন এটি খুবই কাজের। বাসায় একবার তৈরি করবেন ভালই লাগবে আপনার।

 2 years ago 

আপু,নারিকেলের ফুল পিঠার মজাদার রেসিপি দেখেই আমি মুগ্ধ!! সত্যি বলতে যারা পিঠা প্রেমি তারাই জানে পিঠা দেখলেই কতটা লোভ হয় খেতে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আমার বেশ ভালই লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু যারা পিঠাপ্রেমী তারাই জানে পিঠা দেখলে কতটা লোভ লাগে।

 2 years ago 

আমি মাঝে মাঝে এত সুন্দর সুন্দর পোস্ট পড়ে মুগ্ধ হয়ে যাই। সত্যি সবাই খুবই ভাল ভাল পোস্ট করছে। সুন্দর হয়েছে আপনার আজকের পোস্ট টি। এই খাবারটি আমার কখনও খাওয়া পড়ে নি।

 2 years ago 

আমিও মাঝে মাঝে কিছু মন্তব্য দেখে আসলেই মুগ্ধ হই। ধন্যবাদ আপু উৎসাহ মূলক মন্তব্যটি করে পাশে থাকার জন্য ।শুভকামনা জানাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41