ফুল ও প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

গত কয়েকদিন সূর্যের উত্তাপে সকলের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। তার উপর সব জায়গায় লোডশেডিং। তবে সৃষ্টিকর্তার অশেষ রহমতে বৃষ্টি শুরু হয়েছে। এখনতো চারিদিকে বৃষ্টি আর বৃষ্টি। মেঘলা আকাশ,ফোঁটা ফোঁটা বৃষ্টি। তবে আমার কাছে বৃষ্টি হওয়ার আগের মুহূর্তটা একটু বেশিই ভালো লাগে । চারিদিকে বাতাস ও বিভিন্ন ফুলের গ্রাণে মনটা সবার উৎফুল্ল।

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। সেই সংরক্ষিত ফটোগ্রাফি গুলো থেকে আমি আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম। ‌ আশা করি আপনাদের কাছে তো ভালই লাগলো।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১

  • নিচের ফটোগ্রাফি তিনটিতে যে ফুল গুলো দেখা যাচ্ছে সেগুলোর নাম হল লিপিয়া আলবা বা সাদা মটমটিয়া। এই ফুলের অনেক সুঘ্রাণ রয়েছে। সকালে নামাজ পড়ে কিছুক্ষণের জন্য আমি আর আমার বড় বোন হাঁটতে বের হওয়ার পর ফুলগুলো চোখের সামনে পড়ে। তখনই ফুলগুলোর ফটোগ্রাফি করে। ৩ নং ফটোগ্রাফির মধ্যে ফুলের পেছনে সূর্যাস্ত ক্যাপচার করার চেষ্টা করেছি।

20220711_060559.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

GridArt_20220724_094726830.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

20220711_060659.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪

  • একদিন দুপুরে খাওয়া-দাওয়ার পর মোবাইলে কাজ করার জন্য বাহিরে গেলাম। তখন লাউ গাছের পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল। লাউ গাছের পেছনে ঝাপসা আকাশ লক্ষ্য করা যায়।

GridArt_20220724_095839939.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫

GridArt_20220724_095752922.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬

  • এই ফটোগ্রাফি হল একটি ঝরা পাতার ছবি। মনে হচ্ছে পাতাটির মধ্যে কোন প্রাণ নেই। শুকনো মাটির উপর প্রাণহীন এই পাতাটির ফটোগ্রাফি করলাম।

GridArt_20220724_095212941.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

  • এই পাতাগুলো হল দারুচিনি গাছের পাতা। যখন পাতাগুলো বের হয় তখন পাতাগুলো দেখতে একদম গাঢ় গোলাপি রঙের হয়। পরবর্তীতে পাতাগুলো সবুজে পরিণত হয়। কচি পাতা গুলোর সুন্দর্য মন কেড়ে নেয়।

GridArt_20220724_095918617.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

  • এই পাতাগুলোর নাম হল ফোর লিফ ক্লোভার। এগুলো চার পাতা বিশিষ্ট তাই এর নামকরণ করা হয় এটি। আমাদের এদিকে এই পাতাগুলোর রান্না করে খাওয়া হয়। এই পাতাগুলো খেতে ভীষণ টক।

GridArt_20220724_094556373.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৯

GridArt_20220724_094648088.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১০

GridArt_20220724_095140868.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১১

  • নিচে যে ফলগুলো দেখা যাচ্ছে এগুলো হচ্ছে গামারি ফল। গামারি ফল গুলো দেখতে ব্রাজিলিয়ান বরইয়ের মতই। ১৩ নং ফটোগ্রাফিটি হলো গামারি গাছ।

20220516_163828.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১২

20220516_164041.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১৩

GridArt_20220724_102617203.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

এই ছিল আমার আজকের ফুলের ফটোগ্রাফিগুলো। আশা করি আপনাদের কাছেও আমার আজকের এই ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। কোন ফুলটি বেশি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  
 2 years ago 

ফুল ফল এবং প্রাকৃতিক দৃশ্যের বেশ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন বেশ ভালো লাগলো ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্যটি জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার করা ফুলের ফটোগ্রাফি এবং বিভিন্ন প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি সত্যিই অনেক ভালো লাগলো। আসলে এই গুলো দেখতে অনেক ভালো লাগে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো বেস্ট হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যটির জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যি দারুন হয়েছে। ছোট ছোট জিনিস কে খুব সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। দারুচিনি গাছের পাতা আজকে প্রথম আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। পাতা টি সত্যিই অসাধারণ দেখতে। গামারি ফল সম্পর্কেও আজকে প্রথম জানতে পারলাম। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের বাড়িতে দারুচিনি গাছ রয়েছে। 😊
যাইহোক আমার এই পোষ্টের মাধ্যমে আপনি কিছু জানতে পেরেছেন এতেই ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যটির জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। 🥰

 2 years ago 

আপনার মত আমারও বৃষ্টির আগের মুহূর্তটা খুবই ভালো লাগে। ওয়াও সত্যি অসাধারণ সব ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর করে ক্যাপচার করেছেন। ফুল আর প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু বৃষ্টির আগের মুহূর্ত খুবই ভালো লাগে। আর আমি চেষ্টা করেছি ফটোগ্রাফি হলেও সুন্দরভাবে ক্যাপচার করা। আপনার এই উৎসাহ মূলক মন্তব্যটির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভেচ্ছা ও ভালোবাসা নিও, 🥰।

 2 years ago 

ফুল প্রকৃতির অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার ভীষণ ভালো লাগে। প্রথমে ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এতেই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে মতামতটি শেয়ার করার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লোডশেডিং এর কথা আর না বললাম।আসলেই আল্লাহর অশেষ রহমতে বৃষ্টি হয়েছে বিদায় অনেক স্বস্তি। গামারী ফল এই প্রথম দেখলাম।সুন্দর ফটোগ্রাফি গুলো।ধন্যবাদ

 2 years ago 

আসলেই আপু রহমতের বৃষ্টিতে এখন একটু স্বস্থির নিঃশ্বাস ফেলা যাচ্ছে। আর গামারি ফল আমারও বেশ ভালো লেগেছে। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপু এখন মনে হয় সব জায়গায় মোটামুটি বৃষ্টি শুরু হয়েছে আর যে কারণে আবহাওয়া অনেক ঠান্ডা লাগছে, ভালো লাগছে। এখন আপনি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আবহাওয়া আসলেই এখন একটু ঠান্ডা। তাই পরিবেশ এখন ভালো লাগছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া আমার ফটোকপি গুলো প্রশংসা করার জন্য। শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফুল ও প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন আপনি আমাদের মাঝে। খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রকৃতিগুলো চারপাশের পরিবেশ সতেজ এবং ফ্রেশ লাগছে। গামারি ফল এই প্রথম দেখেছি খুব ইন্টারেস্টিং লাগছে।

 2 years ago 

গামারি ফল আমারো বেশ ভালো লেগেছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

ফুল ফল ও প্রাকৃতিক সৌন্দর্যের অনেক চমৎকার একটি ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল ও প্রকৃতি আমার ভালোই লাগে দেখতে। এমন মনোরম দৃশ্য মন কেঁড়ে নেয়। যাইহোক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52