আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ || আমার করা বসন্তের ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা❣️❣️

তোমার সবাই কেমন আছ?? আশা করি তোমরা সবাই ভালো আছো।আমি ও ভালো আছি। এখন বসন্তের শুরু। চারিদিকে বাতাস ও বিভিন্ন ফুলের গ্রাণে মনটা সবার উৎফুল্ল। বসন্ত নিয়ে আমার লেখা ছোট একটি কবিতাঃ

বসন্ত

বসন্ত তোমাকে স্বাগতম
নতুন পাতার আগমন।
কচি কচি পাতা গুলো দুলছে হাওয়ায় দুলে
তাই দেখে পাখি গুলো নাচছে তালে তালে ।
যুবক যুবতিরা হাসে প্রাণ খুলে,
ফুল নিয়ে কাড়াকাড়ি আগে কে দিবে কাকে!!!

  • বসন্ত নিয়ে আমি একটি কবিতা লিখিছে।সেটা তোমাদের মাঝে শেয়ার করেছি।জানিনা কেমন হয়েছে। আমি আসলে কবিতা লিখতে পারিনা।কিন্তু আমার কাছে কবিতা লিখতে পড়তে খুবই ভালো লাগে তাই এই সামান্য চেষ্টা ।
  • প্রথমে আমি শুভ ভাইকে অনেক ধন্যবাদ জানাতে চাই এই সুন্দর প্রতিযোগিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আমি এখানে অংশগ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত। তো আমিও চলে এলাম তোমাদের কাছে বসন্তের অনেক অনেক ফুলের ছবি নিয়ে। আমার কাছে ফুল গুলো দেখতে বেশ ভালো লেগেছে ।আশা করি তোমদেরও ভালো লাগবে।

📸 ফটোগ্রাফিঃ১

নামঃ ধনিয়া পাতার ফুল
বৈশিষ্ট্যঃ পাতার ফুল গুলো অনেক ছোট আকারে থাকে ওইগুলো থোকায় থোকায় ফুটে। ধনিয়া পাতার ফুলগুলো বেশ আকর্ষণীয়।

নিচের ছবি তিনটি হলো ।রোদের আলোয় ফুলগুলো দেখতে দারুন লাগছিলো। আমি ফুলগুলোর ফটোগ্রাফি করে নিলাম।

20220302_140016.jpg

📸 ফটোগ্রাফিঃ২

20220302_140012.jpg

📸 ফটোগ্রাফিঃ৩

20220302_140046.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ৪

  • নামঃ নীলকন্ঠ ফুল বা অপরাজিতা ফুল
    বৈশিষ্ট্যঃ এই ফুলগুলোর কোন গন্ধ নেই। এর গাছ লতা জাতীয়। তবে দেখতে খুবই সুন্দর।

20220302_120241.jpg

📸 ফটোগ্রাফিঃ৫

20220302_120248.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

##অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ৬

নামঃ ফুলের নাম হলো হল্লেলুজাহহ।
বৈশিষ্ট্যঃ এই ফুলগুলো খুব দ্রুত চারিদেকে ছড়িয়ে পড়ে। এই ফুলগুলোর সৌন্দর্য বর্ণনা করার মতো না। এক কথায় অসাধারণ ফুল ।আমি নিচে বিভিন্ন অ্যাঙ্গেলে ফুলগুলোর ছবি তুলেছি।

IMG20220223102924.jpg

📸 ফটোগ্রাফিঃ৭

IMG20220223103143.jpg

📸 ফটোগ্রাফিঃ৮

20220223_102652.jpg

📸 ফটোগ্রাফিঃ৯

IMG20220223103054.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

###অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ১০

নামঃ আমের মুকুল।
বৈশিষ্ট্যঃ আমের মুকুল দেখতে খসখসে কালচে রংয়ের ও লালছে রংয়ের হয়ে থাকে।

20220302_160537.jpg

📸 ফটোগ্রাফিঃ১১

20220302_160556.jpg

📸 ফটোগ্রাফিঃ১২

20220224_072129.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ১৩

নামঃ মেস্তার ফুল
বৈশিষ্ট্যঃ এই ফুলগুলোর চারপাশ সাদা থাকে এবং ভিতরের অংশ টুকটুকে লাল থাকে। এই ফুলগুলো দেখতেও বেশ সুন্দর ।

20220224_072313.jpg

📸 ফটোগ্রাফিঃ১৪

20220224_072300.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ১৫

নামঃ এই ফুলের নাম হলো পলাশ
বৈশিষ্ট্যঃএই ফুলগুলো কমলা ও লাল রঙের হয়। এর পাপড়িগুলো বকের ঠোঁটের মতো ও তুলতুলে নরম।

20220222_094304.jpg

📸 ফটোগ্রাফিঃ১৬

20220226_091204.jpg

📸 ফটোগ্রাফিঃ১৭

20220223_110039.jpg

📸 ফটোগ্রাফিঃ১৮

20220228_085740.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ১৯

নামঃ এই ফুলের নাম হলো হোয়াইট ভাট বা বনজুঁই ।
বৈশিষ্ট্যঃএগুলো সাদা রঙের ও মাঝখানে গোলাপি বর্ণের।

20220302_103746.jpg

📸 ফটোগ্রাফিঃ২০

20220302_103818.jpg

📸 ফটোগ্রাফিঃ২১

20220302_103752.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

অবস্থান

Samsung Galaxy A22

📸 ফটোগ্রাফিঃ২২

নামঃ এই ফুলগুলোর নাম অলকানন্দা।
বৈশিষ্ট্যঃএই ফুলগুলো দেখতে হলদে রঙের হয়ে থাকে। এবং পাপড়িগুলো বাবরি আকৃতির।

20220302_104910.jpg

📸 ফটোগ্রাফিঃ২৩

20220302_104906.jpg

ছবির লোকেশন ও ফটোগ্রাফি ডিভাইস

অবস্থান

Samsung Galaxy A22

আমার অনুভূতিঃ আসলেই ফটোগ্রাফিগুলো করতে আমার বেশ ভালোই লেগেছে। আমি এমনি ফটোগ্রাফি করতে পছন্দ করি। কিন্তু এবার আমি ফটোগ্রাফি গুলো করতে গিয়ে বিভিন্ন ফুলের সম্পর্কে ধারণা পেলাম।

  • এই ছিল আমার আজকে বসন্তের ফুলের ফটোগ্রাফিগুলে। আশা করি আপনাদের কাছেও আমার আজকের এই ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️❣️

Sort:  

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু।আপনার কবিতাটিও অনেক সুন্দর হয়েছে।আপনি খুব দক্ষতার সাথে ফুলের ফটোগ্রাফি করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 3 years ago 

আপনার কবিতাটি অনেক অসাধারণ হয়েছে ।আপনি অনেকগুলো ফুলের আলোকচিত্র নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে‌। আপনি খুব চমৎকারভাবে দক্ষতা সহকারে আমাদের মাঝে ফুলের আলোকচিত্র উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 3 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্য দেখে আসলে খুশি হলাম আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি।গ্রাম্য পরিবেশে এখন কত যে সুন্দর ফুল ফুটে আছে তা বাইরে বের হলেই দেখা যায়। আপনি খুব যত্ন সহকারে সবগুলো ফটোগ্রাফি করেছেন। আপনার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ দেখে ভালোই লাগতেছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

বাহ! খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি দেখলাম যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি আজকে যে ফুলের ফটোগ্রাফির গুলো করেছেন তার মধ্যে বেশির ভাগ ফুল আমাদের দেশীয় প্রজাতির এগুলো গ্রাম অঞ্চলে বেশিরভাগই দেখা যায়। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জ্বি ভাই একদম ঠিক বলেছেন এখানে বেশিরভাগ ফুল আমাদের গ্রাম অঞ্চলে দেখা যায়।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago (edited)

আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই সপ্তাহে আমরা শুধু বসন্তের ভিতরেই রয়েছি, খুব সুন্দর করে উপভোগ করছি এই সপ্তাহ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

কবিতাটি খুব ভালো লেগেছে আমার কাছে। আর ফটোগ্রাফি গুলো তো অসাধারণ হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। বিশেষ করে পলাশ ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার বসন্ত ফুলের ফটোগ্রাফি গুলো। পুরো পোস্টটি একেবারে ফুলে ফুলে ভরে গেছে। অনেক কালারফুল লাগছে পুরো পোস্টটি। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আমাদের সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। অনেক ভালোবাসা ও শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করেছেন আপনাকে জন্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপু গঠন মূলক মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য

 3 years ago 

ফটোগ্রাফি গুলো এত সুন্দর করে তুলে ধরেছেন যে ভালো না লেগে উপায় নেই। খুব সাধারন বিষয়গুলোকেও এত সহজ সাধ্য ভাবে তুলে ধরেছেন সত্যিই আপনি প্রশংসার দাবিদার এবং এটাও মানতে হবে খুব ভালো ফটোগ্রাফার আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য এগিয়ে যাবে এভাবে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি আমাদের মাঝে দারুন কিছু ফুলের ফটোগ্রাফির শেয়ার করেছেন । আমি এটি দেখে আশ্চর্য হলাম আপনি প্রায় 23 টি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পোস্টটি করতে সত্যি অনেক পরিশ্রম হয়েছে মনে হয় ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33