মজাদার সেমাইয়ের পাকোড়া রেসিপি😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি

  • আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার সেমাই পাকোড়া রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। সবাইতো সেমাই মিষ্টি এড করেই খায়। তাই ভাবলাম আজ ভিন্ন কিছুহোক। আমি আগেও সেমাই এর কাবাব রেসিপি শেয়ার করেছিলাম। আর আজ শেয়ার করলাম সেমাইয়ের পাকোড়া রেসিপি। তো চলুন আমার আজকের রেসিপি টা দেখা যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220514_102139456.jpg

20220511_181316.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • সেমাই
  • ডিম
  • বিট লবন
  • গাজর কুঁচি
  • বেগুন কুঁচি
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • মরিচেরগুঁড়ো
  • গোল মরিচের গুঁড়ো
  • চাট মসলা
  • জিরে গুঁড়া

20220511_174402.jpg

প্রথম ধাপ:

  • সেমাইগুলো একটি পেয়ালায় নিয়ে নিলাম এবং হাত দিয়ে মুড়িয়ে ছোট একটি করে নিলাম।

20220511_174526.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন কুঁচি করা গাজর ও পেঁয়াজ কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220514_101552582.jpg

তৃতীয় ধাপ:

  • এখন কাঁচামরিচ কুঁচি ও ম্যাজিক মসলাগুঁড়া দিয়ে তৈরি।

GridArt_20220514_101603823.jpg

চতুর্থ ধাপ:

  • এখন মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

GridArt_20220514_101653514.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর একটি ডিম ও এক কাপ পানি দিয়ে দিলাম।

GridArt_20220514_101728814.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন হাতদিয়ে মাখিয়ে সবগুলো উপকরণ মিশিয়ে নিলাম।

GridArt_20220514_101830135.jpg

সপ্তম ধাপ:

  • তারপর চুলায় একটি ফ্রাইপ্যানে বসিয়ে তারমধ্যে পরিমান মতো সয়াবিন তেল দিয়ে দিলাম। ও তৈরি করা ডো থেকে সামান্য ডো নিয়ে গোল গোল করে দিয়ে দিলাম।

GridArt_20220514_101912608.jpg

GridArt_20220514_102000260.jpg

সর্বশেষ ধাপ:

  • এখন ভালোভাবে পাকোড়া গুলো ভেজে নিলাম ও তেল ঝরিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220514_102024593.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220511_181334.jpg

20220511_181358.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

সেমাই দিয়ে পাকোড়া তৈরি করা যায় এটা এই প্রথম দেখলাম। আমার তো ইচ্ছে করছে এখনই কয়েকটা নিয়ে টেস্ট করি দেখি। খুবই লোভনীয় লাগছে দেখতে। আমার কাছে খুবই ইউনিক লেগেছে আপনার রেসিপি টি। ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

সেমাইকে সাধারণত মিষ্টি আইটেম বলেই জানতাম। আজ সে ধারণা পরিবর্তন হয়ে গেলো। সেমাই পাকোড়া মনে হয় অনেক সুস্বাদু হয়েছে আপু।
সেমাই পাকোড়ার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এতে করে এই পাকোড়া তৈরির পদ্ধতি আমি শিখে নিতে পেরেছি। আমি এই রেসিপি বাসায় ট্রাই করে দেখব।

 2 years ago 

সেমাই সাধারনত মিষ্টি খেয়েছি । কিন্তু এভাবে তো কল্পনাও করিনি। আসলে স্বাদ টা কেমন হয়েছে মনের কাছে প্রশ্ন করছিলাম। পুরাই নতুনত্বে ভরা। এটাও ট্রাই করবো দেখবো আসলে কেমন লাগে খেতে। সুন্দর ছিল রেসিপি টি।

 2 years ago 

সেমাইয়ের পাকোড়া আমি কখনো খাইনি। এটা দেখতে খুবই সুন্দর এবং লোভনীয় হয়েছে। আমি অবশ্যই বাসায় সেমাইয়ের পাকোড়া তৈরি করে খাব। আপনার রেসিপিটি দেখেও খেতে ইচ্ছা করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সেমাইয়ের পাকোড়া আমার কখনো খাওয়া হয়নি। তবে আজকে আপনার তৈরি সেমাইয়ের পাকোড়া দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি খুবই সুন্দর ভাবে সেমাইয়ের পাকোড়া তৈরির পদ্ধতি গুলো আমাদের মাঝে তুলে ধরলেন।যার মাধ্যমে আমরা খুব সহজেই সেমাইয়ের পাকোড়া তৈরি করতে পারব। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে এত সুন্দর একটি ইউনিক রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সেমাই দিয়ে আবার পাকোড়া বানানো যায়। আসলে এই ব্লগে জয়েন না হলে এত ইউনিক ইউনিক রেসিপি দেখতেই পেতাম না। আপনার সেমাই দিয়ে পাকোড়া দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। এরকম পাকোড়া খাওয়া তো দূরের কথা কখনো নামই শুনি নি। একবার বাসায় চেষ্টা করে দেখতে হবে।

 2 years ago 

সেমাইয়ের পাকোড়া রেসিপি খুব ইউনিক হয়েছে আপু। সেমাইয়ের পাকোড়া আগে আমি কখনও তৈরি করিনি। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে এই রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সেমাই দিয়ে যে পাকোড়া তৈরি করা যায় এটি আজ আপনার কাছ থেকে প্রথম দেখলাম এবং শিখলাম। এতদিন সেমাই শুধু মিষ্টিজাতীয় খাবার হিসেবে খেয়েছি। আজ নতুন একটি রেসিপি শিখে নিলাম। খেতে খুবই সুস্বাদু হয়েছে দেখে তো মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই দিয়ে যে পাকোড়া তৈরি করা যায় তা আগে কখনো শুনিনি এই প্রথম দেখলাম। সেমাই তো সবসময় মিষ্টি দিয়ে রান্না করেছি আজ পাকোড়া দেখে মনে হচ্ছে এভাবে করে খেতে খারাপ লাগবে না ।আপনার পাকোড়াটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে একটু খেয়ে দেখতে পারলে ভালো হতো ।নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম আপু।

 2 years ago 

ও মাই গড 🤔🤔😋😋
সেমাই দিয়ে পাকোড়া তৈরি বা আইডিয়াটা দারুণ ছিল তো খুব লোভ হচ্ছে খেতে মনে হয়েছিল রন্ধনপ্রণালী সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45